Technical Care BD https://www.technicalcarebd.com/2021/08/what-is-dogecoin%20.html

ডগ কয়েন কি | Dogecoin কি

ডগ কয়েন কি — কোভিড-১৯ মহামারীর সময় থেকে ক্রিপ্টো কারেন্সির মূল্য উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। এটি নতুন উচ্চতা স্পর্শ করছে। বিটকয়েন এবং ইথেরিয়াম প্রতিদিন নতুন কোটিপতি তৈরি করছে। এখন এমন একটি মুদ্রা হল Dogecoin যা উপেক্ষা করা যায় না। টেসলার সিইও এলন মাস্ক এ বিষয়ে আলোচনা চালিয়ে যাচ্ছেন। 

Dogecoin এর মান উল্লেখযোগ্যভাবে লাফিয়ে উঠেছে। এটি সাত দিনের ট্রেডিং উইন্ডোতে 300 শতাংশের বেশি লাভ করেছে। সম্প্রতি, একজন ব্যক্তি দাবি করেছেন যে তিনি ডগকয়েনের কারণে কোটিপতি হয়েছেন। এখানে আমরা আপনাকে বলছি Dogecoin কি এবং কিভাবে আপনি এটি ভারতে কিনতে পারেন। 

ডগ কয়েন কি

Dogecoin কি | ডগ কয়েন কি

Dogecoin বিটকয়েনের মতো একই ক্রিপ্টো কারেন্সি। এটি 2013 সালে সফটওয়্যার ইঞ্জিনিয়ার বিলি মার্কাস এবং জ্যাকসন পামার একটি রসিকতা হিসাবে শুরু করেছিলেন। এটি ক্রিপ্টো ডগ মিমের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল। এটি বিটকয়েনের একটি দ্রুত এবং মজাদার বিকল্প হিসাবে শুরু করা হয়েছিল। 

নির্মাতারা এমনকি বলেছিলেন যে ডগকয়েন একটি ব্যঙ্গ হিসাবে শুরু হয়েছিল। সেই সময়ে, বিটকয়েনের মূল্য 20,000 ডলারে পৌঁছানোর পরে, অনেক প্রতারণামূলক ক্রিপ্টোকারেন্সি এসেছিল। অনেকেই এই মজার ক্রিপ্টোকারেন্সি ফলো করতে শুরু করেছেন। CoinGecko এর মতে, এর কারণে এর মূল্যায়ন 34 বিলিয়ন অতিক্রম করেছে। 

Dogecoin প্রতি মুদ্রার মূল্য বর্তমানে $ 0.38 (প্রায় ৩২.৪৩ টাকা)। Dogecoin সম্পর্কে বিশেষ বিষয় হল এটি একটি সীমাহীন ক্রিপ্টোকারেন্সি। সহজ ভাষায়, বিশ্বে Dogecoin এর সংখ্যার কোন সীমা নেই। এখন পর্যন্ত 113 টি খনন করা হয়েছে। একই সময়ে, বিটকয়েন সম্পর্কিত একটি সীমা রয়েছে। এটিতে কেবল 21 মিলিয়ন কয়েন থাকতে পারে। 

ডগকয়েনের হঠাৎ উত্থানের পিছনে অনেক কারণ রয়েছে। এটি প্রধান ডিজিটাল মুদ্রা প্ল্যাটফর্ম যেমন Coinbase এ তালিকাভুক্ত করা হয়েছে। এটি ছাড়াও, এটি বিখ্যাত সেলিব্রিটিদের সমর্থন পাচ্ছে। এর মধ্যে রয়েছে স্নুপ ডগ, জিন সিমন্স এবং এলন মাস্ক। এটি বাড়ার আরেকটি কারণ হল Reddit গ্রুপ SatoshiStreetBets এটিকে ক্রমাগত পাম্প করছে। 

এই কারণে, অনেক বিনিয়োগকারী বিশ্বাস করেন যে এটি কেবল একটি বুদ্বুদ, তাই তারা এতে বিনিয়োগ এড়িয়ে চলেছে। সীমাহীন সরবরাহের সাথে, ভয় আরও বেশি যে মানটি বেশি দিন ধরে থাকবে না। এই সত্ত্বেও, যদি আপনি এটি কিনতে চান, তাহলে নীচে এটির উপায় রয়েছে। 

আরও পড়ুনঃ বিটকয়েন কি ও কেন | কোথায় এবং কেন বিটকয়েন ব্যবহার করা হয়

Dogecoin কিভাবে কিনবেন

Dogecoin বাংলাদেশ ও ভারত এবং অন্যান্য অনেক দেশে সমর্থিত নয়। এই কারণে, যদি আপনি ক্রিপ্টো এক্সচেঞ্জ উজিরএক্স, বিন্যান্স, কুইন্ডেস্ক খুলেন, তাহলে আপনি এটি দেখতে পাবেন না। এর জন্য আপনি বেস কারেন্সি পরিবর্তন করতে পারেন। এর পরে, আপনি ডেবিট বা ক্রেডিট কার্ড দিয়ে ওয়ালেটে অর্থ প্রদান করে মার্কিন ডলারে রূপান্তর করতে পারেন। এর পরে আপনি প্ল্যাটফর্ম অনুযায়ী এটি কিনতে পারেন। এই জন্য সম্পূর্ণ নির্দেশিকা প্ল্যাটফর্মের পোর্টালে পাওয়া যায়।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া