Technical Care BD https://www.technicalcarebd.com/2021/08/Bangladesh-Air-Force-Job-Circular-2021.html

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১ সার্কুলার | বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১ সার্কুলারঃ বিমান বাহিনী নিয়োগ ২০২১, বিমান বাহিনী নিয়োগ এমওডিসি 2021, বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১, বিমান বাহিনী নিয়োগ 2021 SSC, এমওডিসি ও বাংলাদেশ বিমান বাহিনীর অন্যান্য নির্দিষ্ট পদে নিয়োগের জন্যে যোগ্যতাসম্পন্ন বিজ্ঞপ্তিতে উল্লেখিত সকল জেলার প্রার্থীগণের আবেদন করার আহবান করা যাচ্ছে।

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১ সার্কুলার

বিমান বাহিনী নিয়োগ 2021 | বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১

Biman Bahini Niyog 2021: বাংলাদেশ বিমান বাহিনীতে কিছুদিন পরপর নতুন সার্কুলার প্রকাশ করে থাকে। তবে হ্যাঁ তাদের অফিসিয়াল ওয়েবসাইটের সার্ভার দুর্বল হয়ে থাকার কারণে বিজ্ঞপ্তি পেতে অনেকেই বেশ সমস্যার সম্মুখীন হয়ে থাকে। তাই সবার প্রথমে বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।

চাকরির ধরন

সরকারি চাকরি

জেলা

উল্লেখিত জেলা

চাকরি

ডিফেন্স চাকরি

প্রতিষ্ঠান

বাংলাদেশ বিমান বাহিনী

ওয়েবসাইট

https://baf.mil.bd

শূণ্যপদ

বিমান সেনা

পদের সংখ্যা

৪৩৫০ জন

বয়স

১৬-২১ বছর

শিক্ষাগত যোগ্যতা

এসএসসি

আবেদন শুরু হবে

১০ আগস্ট, ২০২১

আবেদনের শেষ তারিখ

৩১ আগস্ট, ২০২১

আবেদনের মাধ্যম

অনলাইন

বিমান সেনা বাহিনী নিয়োগ ২০২১ | বিমান সেনা নিয়োগ ২০২১

বাংলাদেশ বিমান বাহিনীর বিমানসেনা নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই সার্কুলারে ৩১শে আগস্ট, ২০২১ সাল পর্যন্ত বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন করতে পারবেন। অনলাইন পদ্ধতিতে সরাসরি ওয়েবসাইটে গিয়ে প্রেস করে পরবর্তী নির্দেশনা অনুযায়ী রেজিস্ট্রেশন সম্পূর্ণ করে অনলাইন পদ্ধতিতে মাত্র ২০০ টাকা পরিশোধ করা হলে রেজিস্টিকৃত মোবাইল নাম্বারে ইউজার আইডি এবং পাসওয়ার্ড সেন্ড করা হবে। আর এই ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে অনলাইনে আবেদনপত্র সম্পূর্ণ সঠিকভাবে পূরণ এবং প্রিন্ট করতে নিতে হবে।

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১ সার্কুলার | বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ
বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১ সার্কুলার | বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১ সার্কুলার | বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ
MODC পদে বিমান বাহিনীতে নিয়োগ ২০২১

শিক্ষাগত যোগ্যতা এবং বেতন স্কেল সহ আরো অন্যান্য বিস্তারিত তথ্য দেখার জন্য নিচে দেওয়া অফিসিয়াল সার্কুলারে দেখে নিন।

যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবে নাঃ মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, ফরিদপুর, নেত্রকোনা, নরসিংদী, গোপালগঞ্জ, ঝিনাইদহ, বান্দরবান, খাগড়াছড়ি, কক্সবাজার, রাঙ্গামাটি, লক্ষীপুর, জয়পুরহাট, নাটোর, গাইবান্ধা, পাবনা, নীলফামারী, ঠাকুরগাঁও জেলার প্রার্থীগণ এই পদে আবেদন করতে পারবে না।

১। উচ্চতাঃ কমপক্ষে ৫'-৬'।
২। চোখঃ ৬/৬ বা বিধি অনুসারে।
৩। ওজনঃ বয়স এবং উচ্চতানুযায়ী।
৪। নাগরিকত্বঃ পুরুষ নাগরিক বাংলাদেশি।

৫। বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত (তালাকপ্রাপ্ত না)।
৬। শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি বা সমমান পরিক্ষায় কমপক্ষে জিপিএ-২.০০।
৭। বয়সঃ ১৬ থেকে ২১ বছর (৩ অক্টোবর ২০২১ তারিখে মধ্যে) বয়সের ক্ষেত্রে হলফনামা গ্রহণযোগ্য না।

পরীক্ষার বিষয়ঃ বাংলা এবং ইংরেজি লিখিত পরীক্ষা এসএসসি সমমানের, ডাক্তারী পরীক্ষা এবং মৌখিক পরীক্ষা। পরীক্ষা কেন্দ্রে সকল ধরনের ইলেকট্রনিক ডিভাইস যেমন- মোবাইল ফোন, স্মার্টওয়াচ/ঘড়ি এবং ক্যালকুলেটর ইত্যাদি এমনকি ব্যাগ সঙ্গে করে নিয়ে যাওয়া যাবে না।

বিমান বাহিনীতে আবেদন করার শেষ তারিখঃ ৮ মে, ২০২১। যোগদানের সম্ভাব্য তারিখঃ ৩ অক্টোবর ২০২১।

বিমান বাহিনীতে আবেদন করার শর্তাবলি | বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

অনলাইন পদ্ধতিতে সরাসরি ওয়েবসাইটে গিয়ে পরবর্তী নির্দেশনা অনুযায়ী রেজিস্ট্রেশন করে অনলাইন পদ্ধতিতে ১৫০ টাকা পরিশোধ করা হলে রেজিস্ট্রিকৃত মোবাইল নাম্বারে ইউজার আইডি ও পাসওয়ার্ড প্রেরণ করা হবে। এই ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে অনলাইনে আবেদনপত্র পূরণ এবং প্রিন্ট আউট করতে হবে। তারপর উক্ত আবেদনপত্র প্রাথমিক লিখিত পরীক্ষার নির্ধারিত তারিখে প্রয়োজনীয় সংখ্যক ছবি এবং অন্যান্য সনদের ফটোকপি সহ বিমান বাহিনী তথ্য ও নির্বাচনী কেন্দ্রে জমা দিতে হবে।

সকল শিক্ষাগত যোগ্যতার সাময়িক সনদপত্র, প্রশংসাপত্র ও নম্বরপত্র সমূহের সত্যায়িত ফটোকপি। চারিত্রিক সনদ, নাগরিকত্ব, বৈবাহিক অবস্থা এবং স্থায়ী ঠিকানার সনদপত্র জমা দিতে হবে। উক্ত সনদ স্ব-স্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার কিংবা ৯ম বা তার উপরের গ্রেডের সরকারি কর্মকর্তার নিকট থেকে আনতে হবে।

উক্ত সনদপত্রের সনাক্তকারীর মোবাইল নাম্বার সংযুক্ত করতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ১২ কপি সত্যায়িত ছবি (অবশ্যই ল্যাব প্রিন্ট হতে হবে)। বর্তমান কিংবা সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র। চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে বসবাস কর্মস্থল/প্রতিষ্ঠানের প্রধানের নিকট থেকে প্রার্থীতার জন্য অনুমতিপত্র।

স্থায়ী ঠিকানার প্রমাণ স্বরুপ জন্ম নিবন্ধন অথবা জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি। প্রযোজ্য ক্ষেত্রে সমমান এর শিক্ষাগত যোগ্যতার বিষয়ে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি কর্তৃক থেকে ইকুইভ্যালেন্স সনদ পত্রের সত্যায়িত ফটোকপি।

চাকরির সুযোগ-সুবিধা | বিমান বাহিনী নিয়োগ

বাংলাদেশের বিখ্যাত সকল ইউনিভার্সিটি যেমন- ক্যাডেট কলেজ, আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ, বিইউপি, এমআইএসটি ও বিমান বাহিনী পরিচালিত বিএএফ শাহীন স্কুল ও কলেজে পড়াশুনার সুযোগ।

১। ভর্তুকি মূল্যে রেশন প্রাপ্তির সুবিধা।
২। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যাওয়ার সুযোগ।
৩। বিমান বাহিনীর তত্ত্বাবধানে উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ।
৪। পেশাগত প্রশিক্ষণের জন্যে বিদেশ যাওয়ার সুযোগ আছে।
৫। প্রশিক্ষণ কালীন মাসিক বেতন টাকা ৮,৮০০ হাজার টাকা মাত্র।

৬। প্রশিক্ষণ শেষে পদবি অনুযায়ী আকর্ষণীয় বেতন এবং ভাতাদি প্রাপ্য।
৭। নিরাপদ এবং মনোরম পরিবেশে মানসম্মত সুসজ্জিত বাসস্থানের সুযোগ সুবিধা।

বিমান বাহিনীর একঘাঁটি থেকে অন্য ঘাঁটিতে পরিবারে সবাইকে নিয়ে বিমান বা হেলিকপ্টারে যাতায়াতের সুবিধা। এছাড়াও সামরিক হাসপাতালে নিজ, স্ত্রী এবং সন্তানদের উন্নত চিকিৎসা, প্রয়োজনে নগদ টাকা প্রদানসহ বিদেশে চিকিৎসার সুবিধা। পাশাপাশি সামরিক হাসপাতালে মাতা, পিতা, শ্বশুর এবং শাশুড়ির উন্নত চিকিৎসার সুযোগ আছে।

সতর্কতা

বাংলাদেশ বিমান বাহিনীতে এমওডিসি (এয়ার) পদে কেবলমাত্র সংবাদপত্রে ও বিমান বাহিনী ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখিত তাবিখ এবং স্থান অনুযায়ী ইউনিফরম পরিহিত এবং পরিচয় পত্র বহনকারী টিমের সাহায্য পরীক্ষা গ্রহণ করা হয়ে থাকে। ভর্তির ব্যাপারে যেকোনো সুপারিশ প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত করা হবে।

কেউ আর্থিক লেনদেনসহ কোনো ধরনের প্রতারণা করার চেষ্টা করলে তাকে নিকটস্থ আইন প্রয়োগকারী সংস্থার কাছে সোপর্দ করা হতে পারে। ভর্তির সময়ে অবৈধভাবে আর্থিক লেনদেন, ভূয়া ঠিকানা এবং সনদ কিংবা ভুল তথ্য প্রদানের মাধ্যমে বিমান বাহিনীতে ভর্তির তথ্য উৎঘাটিত হলে চাকরির যেকোনো পর্যায়ে বহিস্কার সহ আইনের আওতায় প্রার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া