নাম্বার দিয়ে মোবাইলের লোকেশন বের করার উপায়

হাসিবুর
লিখেছেন -

বিভিন্ন সময় বন্ধুবান্ধব বা অন্য কারো নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম জানার প্রয়োজন পরে যা কঠিন কাজ। হাতে থাকা স্মার্টফোন হারিয়ে গেলে আমরা চোরকে ধরার জন্য লোকেশন খুঁজে বের করার চেষ্টা করি। অ্যাপের মাধ্যমে আপনি যে কারো নাম্বার দিয়ে তাঁর লোকেশনটি সহজেই খুঁজে বের করতে পারবেন।

নাম্বার দিয়ে মোবাইলের লোকেশন বের করার উপায়

অনেক সময় অনেকের মোবাইল হারিয়ে যাওয়া বা চুরি হয়ে যাওয়ার ঘটনা ঘটে। কিন্তু হারিয়ে যাওয়া ফোন খুঁজে বের করার কাজটা বেশ ভালো কঠিন। তবুও আপনি যদি কিছু উপায় অনুসরণ করা যায় তবে ফোন ফিরে পাওয়ার চান্স অনেকটা থাকে। এই কাজটি করার জন্য আপনাকে সহায়তা করবে গুগল।

মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করার উপায়

নাম্বার দিয়ে মোবাইলের লোকেশন বের করার কোনো বৈধ এবং সহজ উপায় নেই। সাধারণত মোবাইল লোকেশন ট্র্যাক করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, টেলিকম কোম্পানি বা সরকার অনুমোদিত সংস্থা অনুমতি পায়।

তবে কিছু অ্যাপ বা ওয়েবসাইট দাবি করে যে তারা নাম্বার দিয়ে লোকেশন ট্র্যাক করতে পারে, কিন্তু সেগুলো ভুয়া বা প্রতারণার ফাঁদ হতে পারে। আপনার গোপনীয়তা এবং নিরাপত্তা রক্ষার জন্য এমন অ্যাপ থেকে দূরে থাকাই ভালো।

নিরাপদ উপায়

পরিবারের বা বন্ধুবান্ধবের মোবাইলের লোকেশন ট্র্যাক করতে হলে আপনি "Google Find My Device" বা "Apple Find My" এর মতো বৈধ অ্যাপ ব্যবহার করতে পারেন, কিন্তু এর জন্য সেই ব্যক্তির অনুমতি থাকতে হবে।

অবৈধ বা প্রতারণামূলক উপায়ে লোকেশন বের করার চেষ্টা করলে আইনত শাস্তির মুখোমুখি হতে পারেন।

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. explore more
Ok, Go it!