Technical Care BD https://www.technicalcarebd.com/2021/06/low-price-best-bike-in-bangladesh.html

কম দামে ভালো বাইক | কম দামে ভালো বাইক ২০২১

কম দামে ভালো বাইক — বাংলাদেশের বাজারে টেকসই এবং সাশ্রয়ী দামের মধ্যে ৭টি ভিন্ন মডেলের মোটরসাইকেল বাজারজাত ও বিক্রয় করছে সরকারি প্রতিষ্ঠান Atlas এটলাস। কম দামে দামে মোটর সাইকেলগুলো হচ্ছে- ZS 125 CC জেডএস ১২৫ সিসি, ZS 150 জেডএস ১৫০, Z One 150 জেড ওয়ান ১৫০, Z One T 150 CC জেড ওয়ানটি ১৫০, ZS 80 জেডএস ৮০, ZS Vita-110, ZS 100 CC জেডএস ১০০ সিসি। প্রথমে এটলাস বাংলাদেশ চায়না প্রতিষ্ঠান জংশনের তৈরি মোটরবাইক আমদানি করে বাজারজাত শুরু করলেও বর্তমানে ঢাকার অদূরে টঙ্গীতে নিজস্ব কারখানায় তৈরিকৃত মোটরসাইকেল বাজারজাত শুরু করছে এই দেশীয় প্রতিষ্ঠানটি।

কম দামে ভালো বাইক

ZS 80

৮০ সিসির এই বাইকের মূল্য ৫৯ হাজার টাকা। এই মোটর সাইকেলের ওজন ৮৫ কেজি। সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন সমৃদ্ধ বাইকটিতে রয়েছে কিক এবং সেলফ স্টার্টার সুবিধা। যদি আপনার বাজেট কম হয়ে থাকে তবে এই বাইকটি কম দামে আপনার জন্য ভালো চয়েস হতে পারে।

ZS Vita-110

৪ স্ট্রোকবিশিষ্ট এয়ার কুলড ইঞ্জিনের এই বাইকটি হচ্ছে ১১০ সিসির। কিক ও ইলেকট্রিক স্টার্টার সংযোজিত এই বাইকটিতে ৪ লিটার পর্যন্ত জ্বালানি ধারণক্ষমতাসম্পন্ন। বর্তমান বাজারে এই বাইকের মূল্য ৯৯ হাজার টাকা মাত্র। 

ZS 100

৪ স্ট্রোকবিশিষ্ট এয়ার কুলড ইঞ্জিন আছে এই বাইকে। ইঞ্জিনের ডিসপ্লেসমেন্ট হচ্ছে ৯৯.৭৭ সিসি। কিক ও ইলেকট্রিক দুই ভাবেই আপনি বাইকটি স্টার্ট করতে পারবেন। এই বাইকের ফুয়েল ট্যাংকের জ্বালানি ধারণক্ষমতা ১২ লিটার। বর্তমান বাজারে এই বাইকের দাম মাত্র ১ লক্ষ ২০ হাজার টাকা।

ZS 125

এই বাইকের ইঞ্জিন হচ্ছে ১২৫ সিসি। এতে আছে কিক ও ইলেকট্রিক স্টার্টার সুবিধা। দূরের কোথাও যাওয়ার জন্য বাইকটিতে ১৭ লিটার পর্যন্ত ফুয়েল ট্যাংক ধারণক্ষমতাসম্পন্ন। এই বাইকের টপ স্পিড হচ্ছে ৯৫ কিলোমিটার। বাইকটির বর্তমান মূল্য হচ্ছে এক লাখ ৪০ হাজার টাকা মাত্র।

ZS150

ZS 150 মডেলের বাইকটিতে ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ১৫০ সিসির ইঞ্জিন আছে। কিক ও ইলেকট্রিক স্টার্টার সুবিধা সমৃদ্ধ বাইকটিতে ১৩ লিটার পর্যন্ত জ্বালানির ধারণক্ষমতা রয়েছে। বাইকটির ওজন ১৩৫ কেজি এবং এই বাইকটির বর্তমান মূল্য হচ্ছে ১ লাখ ৪৯ হাজার মাত্র।

Z-One 150

৪ স্ট্রোকবিশিষ্ট এয়ার কুলড ইঞ্জিন এর এই বাইকটি হচ্ছে ১৫০ সিসির। এই বাইকের ফ্রন্টে রয়েছে ডিস্ক ব্রেক এবং রিয়ারে আছে ড্রাম ব্রেক। ১৮ লিটার পর্যন্ত জ্বালানির ধারণ ক্ষমতা সম্পন্ন এই বাইকের বর্তমান মূল্য রাখা হয়েছে ১ লাখ ৪৯ হাজার টাকা মাত্র।

Z-One T 150

৪ স্ট্রোকবিশিষ্ট ১৫০ সিসির এই বাইকের মধ্যে সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ১৮ লিটার পর্যন্ত জ্বালানির ধারণ ক্ষমতাসম্পন্ন এই বাইকের বর্তমান বাজার মূল্য রাখা হয়েছে ১ লাখ ৫৯ হাজার টাকা মাত্র।

এটলাস মূলত হচ্ছে বাংলাদেশ প্রকৌশল ও জাহাজ নির্মাণ কর্পোরেশন এবং বাংলাদেশ স্টিল মিলস কর্পোরেশনের সহযোগী প্রতিষ্ঠান। বাংলাদেশে সরকারি ভাবে মোটরসাইকেল উৎপাদনকারী একমাত্র প্রতিষ্ঠান এটি।

এই বাইকগুলো বিক্রি করছে ঢাকায় এটলাস এর দুটি বিক্রয়কেন্দ্র। বিক্রয়কেন্দ্র দুটি কারওয়ান বাজার এবং তেজগাঁওয়ে অবস্থিত। এছাড়াও তেজগাঁওয়ে এটলাস এর একটি নিজস্ব সার্ভিস সেন্টার আছে। সেইখানে ক্রেতাদের বিক্রয় পরবর্তী সেবা দেওয়া হয়।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া