ইংরেজি শেখার সেরা অ্যাপ

ইংরেজি শেখার সহজ উপায় — আজকের আর্টিকেলের আলোচ্য বিষয় হচ্ছে ইংরেজি শেখার সহজ উপায়গুলো সম্পর্কে। এই পোস্টের মাধ্যমে আপনি সহজে ইংরেজি শেখার ৫টি এন্ড্রয়েড অ্যাপস সম্পর্কে জানতে পারবেন। আমরা সবাই চলতে ফিরতে, উঠতে-বসতে স্মার্টফোন ব্যবহার করি। প্রতিদিন ঘন্টার পর ঘন্টা ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে অযথা সময় নষ্ট করি। এই সময়ে যদি আমরা কিছু অ্যাপ ব্যবহার করি যেগুলা আমাদের জীবনকে আরও বেশি সহজ করে তুলবে।

আমাদের সবার জীবনে স্মার্টফোন বিনোদন হিসেবে কাজ করে। তবে হ্যাঁ, আপনি যদি একটু ভেবে দেখেন শুধু বিনোদন হিসেবে না বরং সৃষ্টিশীল ও দক্ষতা অর্জনে স্মার্টফোনের গুরুত্ব আমাদের জীবনে অপরিসীম। শেখার উপকরণ হিসেবে আপনার হাতে থাকা স্মার্টফোনটি নিয়ে আসতে পারে সঠিক অ্যাপস ইন্সটল করার মাধ্যমে।

স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে ইংরেজি ভাষা নিয়ে বিশেষ এক ধরনের ভয় এর প্রবণতা দেখা যায়। তবে হ্যাঁ আপনি কি কখন লক্ষ্য করছেন যে আপনার হাতে থাকা এন্ড্রয়েড স্মার্টফোনের সাহায্য সহজে ইংরেজি শিখতে পারেন। এন্ড্রয়েড বিশাল অ্যাপের মধ্যে এমন কিছু কিছু অ্যাপস আছে যেগুলো শুধুমাত্র তৈরি করা হয়েছে সহজে ইংরেজি শেখার জন্য। এই ইংরেজি শেখার অ্যাপ গুলো ব্যবহার করে স্মার্টফোনকে বানিয়ে ফেলতে পারবেন ইংরেজি শেখার সেরা অস্ত্র।

আজকের এই পোস্টে আমি এমন কিছু ইংরেজি সেরা সেরা অ্যাপস নিয়ে নিয়ে আলোচনা করবো যা আপনার ইংরেজি ভাষার দুর্বলতাকে কাটিয়ে উঠতে সহয়তা করবে। তাহলে চলুন জেনে নেই এমন কিছু ইংরেজি শেখার মজার অ্যাপস গুলো সম্পর্কে। ইংরেজি গ্রামার শেখার সহজ উপায় pdf

ইংরেজি শেখার সেরা অ্যাপ

Learn English Grammar | ইংরেজি শেখার সহজ উপায়

এই অ্যাপটি ডেভেলপ করেছেন ব্রিটিশ কর্তৃপক্ষ যা আপনাদের ইংরেজি শেখার জন্যে বিশেষভাবে সাহায্য করবে। প্রায় ২৫ রকমের ব্যাকরণ নিয়ে তৈরি করা হয়েছে এই সহজে ইংরেজি শেখার সুন্দর অ্যাপটি। এখানে ১০০০+ বেশি প্রশ্ন দেয়া আছে যেগুলোতে প্রতিদিন নিয়মিত ভাবে অনুশীলন করতে পারবেন। এই অ্যাপ মোট ৪টি ভাগে ভাগ করা হয়েছে যেমন- Beginner, Elementary, Intermediate এবং Advanced। অর্থাৎ আপনি আপনার নিজের যোগ্যতা অনুসারে দক্ষতা অর্জন করতে পারবেন।

Knudge.me | ইংরেজি শেখার সেরা অ্যাপ

সকল বয়সের মানুষের জন্যে এই সহজে ইংরেজি শেখার অ্যাপটি ডেভেলপ করা হয়েছে। এখানে ২০০+ এরও বেশি শব্দ ২৫০+ বাগধারা ও ১০+ গেমস আছে। বিভিন্ন কুইজ এবং গেমস এর মাধ্যমে আপনি খুব সহজে ইংরেজি শিখতে পারবেন। এছাড়া আপনি প্রতিদিন নানান ভাবে রিভিশন দিতে পারবেন এই অ্যাপের সাহায্য। ইংরেজি ব্যকারণ এবং কথা বলার ক্ষেত্রে বিশেষ ভাবে সহায়তা করবে আপনাকে। এই ইংরেজি শেখার অ্যাপটির একটি ভালো দিক হচ্ছে আপনার প্রত্যেকদিনের অগ্রগতিকে মনে করে দিবে। ইংরেজিতে কথা বলা শেখার সহজ উপায়

Practise English Grammar | ইংরেজি শেখার সহজ উপায়

আপনি Practise English Grammar অ্যাপে ১০০০+ বেশি প্রশ্ন, ৭৫০+ ফ্ল্যাশকার্ড এবং ১০০+ বেশি গেমস পাবেন। এখানে বিভিন্ন ধরনের মিডিয়া কন্টেন্টের মাধ্যমে প্রশ্ন উপস্থাপন করা হয়েছে যার কারণে আপনি খুব সহজে আনন্দের সঙ্গে ইংরেজি শিখতে পারবেন। তাছাড়া বহু নির্বচনীয় প্রশ্নের সঙ্গে শূন্যস্থান পূরণ ও শব্দ মেলানো ইত্যাদি পরিক্ষার ব্যবস্থা আছে এই অ্যাপটিতে। আশাকরি এই অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে সহজে ইংরেজি শিখতে পারবেন।

Quizlet | ইংরেজি শেখার সেরা ৫টি এন্ড্রয়েড অ্যাপস

আপনার স্মৃতিশক্তিকে ধার দেবার জন্য Quizlet app টি হচ্ছে অসাধারণ কুইজলেট। এটার মূল কাজ হচ্ছে ডিজিটাল ফ্ল্যাশকার্ড ঘিরে। অন্যান্য অ্যাপের মতো করে এই অ্যাপে ডিজিটাল ফ্ল্যাশকার্ডের মাধ্যমে শব্দ মনে রাখার ব্যবস্থা আছে। এখানে আপনি নিজের ইচ্ছা মতো করে ফ্ল্যাশকার্ড তৈরি করে নিতে পারবেন। ইমেজ দেখে ফ্ল্যাশকার্ড তৈরি করার মাধ্যমে অনেক সহজেই যেকোনো শব্দকে মনে রাখতে পারবেন। বর্তমান সময়ে ইংরেজি শেখার সহজ অ্যাপ হিসেবে এই অ্যাপটি বেশ কার্যকর। এছাড়াও এই ইংরেজি শেখার অ্যাপটি বিশ্বের ৩০ মিলিয়ন এরও বেশি শিক্ষর্থী ব্যবহার করছে।

English Whit Lingualeo | স্মার্টফোনে ইংরেজি শেখার সহজ উপায়

এই English Whit Lingualeo অ্যাপটি এন্ড্রয়েড স্মার্টফোন এবং আইফোন উভয় ইউজারকারী ব্যবহার করতে পারবেন। এই অ্যাপে প্রতিদিনের আপডেটের মাধ্যমে নতুন নতুন শব্দ সংযুক্ত করা হয়। যার কারণে আপনি নতুন নতুন শব্দের সঙ্গে পরিচিত হবেন এবং সেই সকল শব্দ শিখে সেগুলাে চর্চা করতে পারবেন। এই ইংলিশ শেখার অ্যাপের সেরা দিক হচ্ছে ইংরেজি আর্টিকেল পড়া ও টেকনোলজি ভিডিও দেখার সুযোগও পাবেন। তাছাড়াও গেম ট্রেনিংয়ের পাশাপাশি ইংরেজি পড়া ও ইংরেজি লেখা শোনার দক্ষতাকে অর্জন করতে পারবেন।

শেষ কথা

তােহ আজকের আর্টিকেল থেকে আমরা থেকে শিখলাম ইংরেজি শেখার সহজ উপায় ৫টি অ্যাপসগুলোর কার্যকারীতা সম্বন্ধে। আপনি খুবই সহজে আপনার হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে অ্যাপগুলোর মাধ্যমে অবসর সময়ে ইংরেজি শিখে নিতে পারবেন। আমার লেখা এই আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে শেয়ার করুন। আর এই ধরনের নতুন নতুন কন্টেন্ট পাওয়ার জন্য নিয়মিত আমাদের এই Technicalcarebd.com ওয়েবসাইট ভিজিট করুন।

পোষ্ট ক্যাটাগরি: