Technical Care BD https://www.technicalcarebd.com/2021/06/how-to-create-upwork-account.html

Upwork একাউন্ট খোলার নিয়ম

Upwork একাউন্ট খোলার নিয়ম ২০২১ — আজকের আর্টিকেলের আলোচ্য বিষয় হচ্ছে যে আপওয়ার্ক একাউন্ট খোলার নিয়ম ২০২১। আমরা আজকে আপনাকে বিস্তারিত জানাবো কিভাবে আপনি একটি প্রফেশনাল মানের আপওয়ার্ক একাউন্ট খুলতে পারবেন।

Upwork একাউন্ট খোলার নিয়ম

Upwork একাউন্ট তৈরি করার সঠিক নিয়ম ২০২১

আপওয়ার্ক একাউন্ট খোলার জন্য প্রথমে আপনি এখানে ক্লিক করুন। তারপর আমি এখানে যে সকল স্কিনশটগুলোকে শেয়ার করব সেগুলো ভালোভাবে অনুসরণ করুন।

Upwork একাউন্ট খোলার নিয়ম

তারপর আপনাদের সামনে নতুন একটি পেজ চলে আসবে। সেখানে দেখতে পারবেন গুগল একাউন্ট, অ্যাপল একাউন্ট দিয়ে যদি আপনি এগুলো দিয়ে আপওয়ার্ক একাউন্ট তৈরি করতে চান তবে সেগুলো দিয়ে সাইন আপ করুন। অথবা আপনি যদি জিমেইল ব্যবহার করে আপওয়ার্ক একাউন্ট খুলতে চান তবে continue with email এখানে ক্লিক করুন। আপনাদের বোঝার সুবিধার জন্য আমরা একটি স্ক্রিনশট সহকারে দিয়েছি।

Upwork একাউন্ট খোলার নিয়ম

এরপর আপনার যে জিমেইলটি ব্যবহার করে আপনি আপওয়ার্ক একাউন্ট করতে চান সেই জিমেইলে লগ ইন করবেন সেখানে একটি ভেরিফাই করার জন্য লিংক দেওয়া হবে। সেখানে ক্লিক করার সঙ্গে সঙ্গে আপনার সামনে আরও একটি পেজ চলে আসবে সেখানে দেখতে পারবেন আপনার দেশের নাম দেওয়া হবে এবং আপনি মূলত একাউন্ট তৈরি করার জন্য Create My Account এছাড়া আরও যে অপশনগুলো দেওয়া হয়েছে এগুলো অবশ্যই সঠিক মতো দিতে হবে অবশ্যই। আপনাদের বোঝার সুবিধার্থে একটি স্ক্রিনশট শেয়ার করলাম।

Upwork একাউন্ট খোলার নিয়ম

এরপর অবশ্যই আপনি কোন ক্যাটাগরির কাজগুলি করবেন সেই ক্যাটাগরিগুলো সিলেক্ট করে দিতে হবে। বোঝার সুবিধার জন্য একটি স্ক্রিনশট সহকারে শেয়ার করেছি।

Upwork একাউন্ট খোলার নিয়ম

অবশ্যই আপনার আপওয়ার্ক একাউন্টে একটি সুন্দর প্রোফাইল পিকচার দিতে হবে। এই স্টেপগুলো কিন্তু আপনাকে সম্পূর্ণভাবে পূরণ করতে হবে। আর সেটি হলে আপনার সঙ্গে কোনো বায়ার বা ক্লায়েন্ট যোগাযোগ করবে না এইজন্য সুন্দরভাবে আপনার সঠিক যে ইনফরমেশন গুলো আছে এগুলো দিয়ে আপওয়ার্ক একাউন্ট তৈরি করতে হবে। কিন্তু এগুলো না হলে আপনার আপওয়ার্ক একাউন্ট ভেরিফাই হবে না।

Upwork একাউন্ট খোলার নিয়ম

এই পর্যায়ে যে অপশনগুলো আপনি দেখতে পারবেন সেখানে আপনার অ্যাড্রেস গুলো সিটি, পোস্টাল কোড এবং কান্ট্রি এই সকল গুলো দিতে হবে। কেননা আপনার আপওয়ার্ক একাউন্ট ভেরিফাই করার জন্য এগুলো অবশ্যই প্রয়োজন। এছাড়াও কোনো ক্লায়েন্ট বা বায়ার যদি আপনার সাথে কন্টাক্ট করে আপনি কোন দেশের সেটি জানতে চায় তার জন্য অবশ্যই আপনাকে এই এড্রেসগুলো দিতে হবে। আপনাদের বোঝার সুবিধার জন্য একটি স্ক্রিনশট শেয়ার করেছি।

Upwork একাউন্ট খোলার নিয়ম

তারপর আপনি যে পেমেন্ট অপশনটি আছে সেটির সুন্দর সঠিক ভাবে আপনাকে পূরণ করতে হবে। আপনি চেষ্টা করবেন সঠিক ইনফরমেশন গুলো দেয়ার তবে আপনার আপওয়ার্ক একাউন্ট একটিভ করতে পারবেন।

আপওয়ার্ক একাউন্ট এপ্রুভ

আমরা এখন জানবো আপনি যে আপওয়ার্ক অ্যাকাউন্টটি ওপেন করলেন এটাকে আপ্প্রুভ হতে কতদিন সময় লাগতে পারে। আমাদের যে ইনফরমেশন গুলো আছে সেগুলো যদি ঠিকঠাক হয়ে থাকে তাহলে ১ দিন বা ২৪ ঘন্টা থেকে ২ সপ্তাহের মধ্যে আপনার আপওয়ার্ক একাউন্ট এপ্রুভ হয়ে যাবে। এছাড়াও যদি কোন ভুলত্রুটি হয়ে থাকে তবে আপনার একাউন্ট বাতিলও হতে পারে।

আপওয়ার্ক প্রোফাইল

আপনার যে আপওয়ার্ক একাউন্ট বা আপওয়ার্ক প্রোফাইলটি আছে সেটি যদি অনেক সুন্দরভাবে সাজাতে পারেন তবে আপনাকে ক্লায়েন্ট বা বায়ারের জন্য অপেক্ষা করার প্রয়োজন হবেনা। আপনাকেই বায়াররা খুঁজে কাজ দিবে এজন্য আপনাকে কিন্তু আপনার আপওয়ার্ক প্রোফাইলটিকে সুন্দরভাবে সাজাতে হবে।

আপওয়ার্ক টিউটোরিয়াল

আপওয়ার্ক প্রোফাইলের যে টিউটোরিয়ালগুলো আছে সেগুলো অবশ্যই আমরা পর্ব আকারে আপনাদেরকে জানানো জন্য চেষ্টা করবো। যদি আপনারা আমাদের সঙ্গেই থাকেন আমরা আপওয়ার্ক সম্পর্কে যেসকল তথ্যগুলো আছে এবং যেবিষয়গুলো আছে সেগুলোর সম্পূর্ণভাবে আপনাদেরকে তুলে ধরার চেষ্টা করবো। 

আজকে আর্টিকেল এই পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন। এছাড়া আপওয়ার্ক সম্পর্কে আপনার আরও কোনো বিষয় যদি জানার ইচ্ছা হয় তবে অবশ্যই কমেন্ট করে আমাদেরকে জানিয়ে দিন। আপনাদের কমেন্টের উপরে নির্ভর করে আমরা আগামীর আর্টিকেলগুলো লেখার চেষ্টা করবো ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া