বিজ্ঞাপন দেখে সহজেই টাকা ইনকাম করুন: একদম সহজ পদ্ধতি

হাসিবুর
লিখেছেন -

অনলাইনে টাকা আয় করার প্রচুর কার্যকর উপায় আছে। বেশিরভাগ ক্ষেত্রে অনেকে ফ্রিল্যান্সিং, ইউটিউবিং অথবা ব্লগিং করে আয় করে থাকেন। তবে এগুলো ছাড়াও আমাদের আরো কয়েকটি অসাধারণ উপায় আছে অনলাইন থেকে টাকা আয় করার যেমন: এড দেখে টাকা ইনকাম, ভিডিও দেখে টাক ইনকাম, বিজ্ঞাপন দেখে টাকা আয়, গেম খেলে টাকা আয়।

বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম

মনে রাখবেন, এ ধরনের কাজগুলো করে অনলাইন থেকে ইনকামের জন্য কিছু ওয়েবসাইট অথবা অ্যাপ্লিকেশন আছে। আজকের এই পোস্টে আপনাকে আমরা এমন কিছু ওয়েবসাইট অথবা অ্যাপস দেখাবো যেগুলোতে আপনাকে কাজ করতে হবে এবং সেখান থেকে আপনি টাকা আয় করতে পারবেন।

ইন্টারনেটে প্রচুর পরিমাণে অ্যাপস এবং ওয়েবসাইট আছে যেগুলোতে অ্যাড দেখে আপনি টাকা আয় করতে পারবেন। আসলে অনলাইনে এড দেখে আয় করার মতো ওয়েবসাইটের সংখ্যা কিন্তু খুবই কম। এমন অনেক ধরনের ওয়েবসাইট আছে যেগুলোতে কাজের বিনিময়ে টাকা প্রদান করে।

সেজন্যে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে এমন সেরা ১০টি ওয়েবসাইট নিয়ে আলোচনা করবো বা এমন ১০টি ওয়েবসাইটের সন্ধান দেবো যেগুলোর মাধ্যমে আপনি শুধুমাত্র এড দেখে টাকা আয় করতে পারবেন।

(toc) #title=(সুচিপত্র)

টাকা ইনকাম করার ওয়েবসাইট

এই আর্টিকেল থেকে টাকা ইনকাম করার ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত সকল তথ্য জানতে পারবেন। মোবাইল দিয়ে টাকা ইনকামের জন্য অনেকেই ওয়েবসাইট খুঁজে থাকেন। আর তারই উপরে বিবেচনা করে আমাদের আজকের টাকা ইনকাম ওয়েবসাইট নিয়ে বিস্তারিত তুলে ধরার চেষ্টা করেছি। তাই আপনি ধৈর্য্য সহকারে পোস্টটি সম্পূর্ণ পড়তে থাকুন।

বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করার সেরা ১০টি ওয়েবসাইট

বর্তমানে ইন্টারনেট ব্যবহার করে বেশিরভাগ মানুষ কমবেশি সময় নষ্ট করেন। তবে আমরা ইন্টারনেটে বেশিরভাগ সময় সোশ্যাল মিডিয়া সাইট (ফেসবুক, টুইটার, ইউটিউব, লিংকডিন, ইন্সটাগ্রাম) নিয়ে ব্যস্ত থাকি, আবার অনেক সময় ভিডিও দেখতে অথবা গেমিং নিয়ে ব্যস্ত থাকি।

কিন্তু ইন্টারনেটের মাধ্যমে যদি আপনি পার্টটাইম আয় করতে পারেন তাহলে আমার মনে হয়না এই সুযোগ কেউ হাতছাড়া করবে। ইন্টারনেটে এমন কিছু ওয়েবসাইট আছে যেগুলোতে আপনি শুধুমাত্র অনলাইনে বিজ্ঞাপন দেখে আয় করতে পারবেন।

তাছাড়াও অনলাইনে বিজ্ঞাপন দেখার কাজটি অনেক কঠিন কোন কাজ নয়। যদি আপনি ইন্টারনেট ব্যবহার করে ইনকাম করতে পারেন তবে আমার মনে হয়না এতে কোন ক্ষতি রয়েছে।

আরও জানুন: এড দেখে টাকা ইনকাম করার ওয়েবসাইট: সহজ উপায়ে আয় করুন!

নিম্নে আমি এমন ১০টি সেরা ওয়েবসাইটের বিষয়ে আলোচনা করবো যেগুলো ব্যবহার করে আপনি অনলাইনে শুধুমাত্র অ্যাড দেখে টাকা ইনকাম করতে পারবেন। মজার বিষয় এই সব গুলো ওয়েবসাইট আপনি সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

আপনি এই ওয়েবসাইটগুলি থেকে আপনার অবসর সময়ে নিজের স্মার্টফোন ব্যবহার করে বিজ্ঞাপন দেখে টাকা আয় করতে পারবেন। উল্লেখ করা এমন কিছু ওয়েবসাইট আছে যেগুলো শুধুমাত্র sign up অথবা registration করার বিনিময়ে আপনাকে কিছু বোনাস ইনকাম প্রদান করবে।

অনলাইনে বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করা বেশ জনপ্রিয় একটি পদ্ধতি। এর জন্য বিভিন্ন প্ল্যাটফর্ম এবং অ্যাপ্লিকেশন রয়েছে যা ব্যবহার করে আপনি সহজেই টাকা উপার্জন করতে পারেন। নিচে কিছু জনপ্রিয় ওয়েবসাইটের নাম উল্লেখ করা হলো:

  • swagbucks.com
  • inboxdollars.com
  • neobux.com
  • ysense.com

বিজ্ঞাপন দেখে টাকা আয় করার ওয়েবসাইট

বিজ্ঞাপন দেখে টাকা আয় করার কিছু জনপ্রিয় ওয়েবসাইটের নাম নিচে দেওয়া হলো:

ক্রমিক নংওয়েবসাইটের নাম
১.Swagbucks
২.InboxDollars
৩.NeoBux
৪.ySense
৫.PrizeRebel

এই সাইটগুলোতে কাজ শুরু করার আগে তাদের শর্তাবলী ভালোভাবে পড়ে নিন এবং আপনার ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখতে সতর্ক থাকুন।

1. Swagbucks.com

swagbucks.com

swagbucks.com আমেরিকান পুরষ্কার ও আনুগত্য-প্রোগ্রাম অপারেটর যা প্রেডেজ এলএলসি দ্বারা পরিচালিত ও ক্যালিফোর্নিয়ার এল সেগুন্দোতে অবস্থিত। ভিডিও বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করার জন্য সোয়াগবাক্স ডটকম একটি খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট।

এই ওয়েবসাইট থেকে টাকা আয় করার জন্য ওয়েবসাইটে যেতে হবে এবং সরাসরি আপনাকে একটি একাউন্ট তৈরি করে নিতে হবে।

একাউন্ট তৈরি করে নেয়ার পরে আপনাকে আপনার ভিডিও প্লেলিস্টে গিয়ে এসবি SB পয়েন্ট সংগ্রহ করতে পারবেন।

এড দেখার পাশাপাশি আপনি এই ওয়েবসাইটে অন্যান্য বিভিন্ন মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। ধরুন- অনলাইন থেকে কেনাকাটা করা, ইন্টারনেট সার্চ করা, গেমস খেলা ইত্যাদি। এছাড়াও আপনি বিভিন্ন কুইজ খেলে এখান থেকে আয় করতে পারবেন।

আরও জানুন: কুইজ খেলে মোবাইল জিতুন ২০২৪ : ইনকাম করুন প্রশ্নের উত্তর দিয়ে

আপনি সোয়াগবাক্স ডটকম থেকে ইনকাম করা টাকা গুলো পেপাল, অ্যামাজন কুপন ইত্যাদির মাধ্যমে তুলতে পারবেন।

পেমেন্ট পাওয়ার জন্য আপনার একাউন্টে অবশ্যই কমপক্ষে সর্বনিম্ন $3 ডলার থাকতে হবে।

জানা গেছে যে এই সংস্থাটি ৪৫৫ মিলিয়ন ডলার এরও বেশি টাকা প্রদান করছে।

তদুপরি কিছু ক্ষেত্রে নতুন ইউজারদের সাইন আপে $5 ডলার করে বোনাস দেওয়া হচ্ছে।

2. Inboxdollars.com

বিজ্ঞাপন দেখে সহজেই টাকা ইনকাম

ইনবক্সডোলারস ঘরে বসে থেকে অনলাইনে টাকা আয় করুন। এই ওয়েবসাইট থেকে আপনি ভিডিও বিজ্ঞাপন দেখে আয় করতে পারবেন। ইনবক্সডোলার্স একটি অনলাইন মার্কেটিং সংস্থা এবং rewards club যেটি ইউজারদের তাদের অনলাইন ক্রিয়াকলাপগুলোর জন্যে টাকা প্রদান করে থাকে।

যেমন- ভিডিও দেখা, কুপন ব্যবহার ও সার্ভে নেওয়া। এই ওয়েবসাইটটি তার ইউজারদের সাইন আপ করার জন্য টাকা দিয়ে থাকে।

যদিও আপনারা এই ওয়েবসাইট বাংলাদেশের আইপি থেকে ভিজিট করতে পারবেন না। আপনাকে Inboxdollars ওয়েবসাইটে ভিজিট করতে হলে অথবা এই ওয়েবসাইটের সাথে কাজ করতে হলে আপনাকে অবশ্যই VPN (Virtual Private Network) ব্যবহার করতে হবে।

আপনি বিভিন্ন নতুন কুইজে অংশ নিতে ও শপিং এবং নগদ অফারের মাধ্যমে টাকা আয় করতে পারবেন।

ওয়েবসাইটটিতে প্রবেশ করার পরে আপনি সাইন-আপ বক্স দেখতে পারবেন যেখানে $5 বোনাসের বিষয়টি উল্লেখ করা হয়েছে।

এই ওয়েবসাইটে এড দেখার বিনিময়ে তারা আপনাকে কোনো পয়েন্ট দেবে না।

যার মানে আপনার নগদ মাধ্যমে সরাসরি আপনার একাউন্টে টাকা দেখানো হবে। যেমন- অনলাইন ওয়েবসাইট থেকে টাকা আয় করার জন্য Inboxdollars.com খুবই জনপ্রিয় ওয়েবসাইট। কেননা আপনি এখানে বিভিন্ন উপায়ে অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন।

আপনি ইমেল গুলি পড়া, গেমস খেলা এবং বিভিন্ন অফার পূরণ করেও টাকা ইনকাম করতে পারবেন।

প্রতিটি অনলাইন কুইজ, সমীক্ষা সম্পূর্ণ করে আপনি ০.৫০ থেকে 5 ডলার পর্যন্ত আয় করতে পারবেন।

ওয়েবসাইটে আপনার সমীক্ষাগুলো ৩ মিনিট থেকে ২৫ মিনিট এর মধ্যে শেষ হবে।

ভিডিও ও টিভি সামগ্রী দেখার জন্য আপনি আপনার কম্পিউটার অথবা ল্যাপটপ উভয়ই ব্যবহার করতে পারেন।

প্রতিদিনই এই ওয়েবসাইটে নতুন ভিডিও বিজ্ঞাপন অ্যাড বা আপডেট করা হয়ে থাকে।

আপনি প্রতিদিন প্রায় ৩০টি করে ভিডিও দেখতে পারবেন।

আরও জানুন: বাংলা আর্টিকেল রাইটিং জব

আপনি যে প্রতিটি ভিডিও দেখবেন তার জন্য আপনি ৫-২৫ সেন্ট পর্যন্ত আয় করতে পারবেন। কিছু ভিডিও দেখার বিনিময়ে আপনি পেতে পাড়েন ২৫ ডলার পর্যন্ত পাওয়ার সম্ভাবনা আছে।

আপনি চেক, পেপাল এর মাধ্যমে আপনার আয় করা টাকা তুলতে পারবেন।

আপনার একাউন্টের টাকা তোলার জন্য সর্বনিম্ন $30 ডলার থাকতে হবে।

3. Neobux.com

নিওবাক্স থেকে অনলাইনে টাকা ইনকাম করুন এবং সেটা বিজ্ঞাপন দেখে। নিওবাক্স বৈধ ও সবথেকে নির্ভরযোগ্য পিটিসি, তবে তারা প্রতি ক্লিকে কয়েক ডলার দিয়ে থাকার দাবি করে। নিওবাক্সে আপনি একক বিজ্ঞাপন দেখার জন্যে সর্বোচ্চ পেতে পারেন $০.০২ ডলার।

যখনই বিজ্ঞাপনগুলো দেখে টাকা ইনকামের জন্য সেরা ওয়েবসাইটগুলোর নাম আসে তখন অবশ্যই Neobux.com এর নাম উল্লেখ করা আবশ্যক।

পরিদর্শন করা বিজ্ঞাপন গুলোর বিনিময়ে আপনি সহজেই এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন।

ওয়েবসাইটটি ১০ বছরেরও বেশি পুরনো, এছাড়াও অনেকেই ওয়েবসাইটটি ব্যবহার করেন।

বিজ্ঞাপনের দেখার পাশাপাশি আপনি বিভিন্ন ধরনের অফার সম্পূর্ণ করে, গেমস খেলে, রেফারেল লিঙ্ক তৈরি করে এবং মার্কেটিং জরিপে অংশ গ্রহণ করে অনলাইনে টাকা আয় করতে পারবেন।

এই ওয়েবসাইটে কিছু সময় কিছু বিজ্ঞাপন পুরষ্কার দেয়া হয়ে থাকে। যদি আপনি প্রতিদিন মাত্র ১ ঘন্টা করে ব্যয় করেন তাহলে আপনি এই ওয়েবসাইট থেকে কমপক্ষে অনলাইনে কিছু অতিরিক্ত টাকা আয় করতে পারবেন।

সুতরাং আপনি একবার একটি একাউন্ট তৈরি করুন এটির ব্যবহার করে দেখে নিন। আপনি এই ওয়েবসাইট থেকে ইনকাম চেক, ব্যাংক ট্রান্সফার ও পেপালের একাউন্টের মাধ্যমে আপনার ইনকাম করা অর্থ তুলতে পারবেন।

4. ySense.com

YSense বিনামূল্যে নগদ অনলাইন থেকে টাকা আয়। YSense ওয়েবসাইট ব্যবহার করে অতিরিক্ত টাকা ইনকাম করুন। অ্যাফিলিয়েট প্রোগ্রাম হিসেবে ySense ওয়েবসাইট বেশ সুপরিচিত, আপনার বন্ধুবান্ধব যখন তাদের প্রথম সমীক্ষা শেষ করে, আপনি আয়ের পরিমাণ $5 ডলারে পৌঁছানোর সঙ্গে সঙ্গে আরো একটি $2 ডলার আয় করতে পারবেন।

যখনি আপনার রেফারেলগুলো আপনার অনুমোদিত লিঙ্কে ক্লিক করে এবং ওয়াইসেন্সে যুক্ত হবে, যখনি তারা টাকা আয় করবে, আপনিও তখন উপার্জন করবেন।

ySense.com ওয়েবসাইট খুব জনপ্রিয় যা অনেক লোক অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য ব্যবহার করেন।

এই ওয়েবসাইট থেকে বেশি না হলেও আপনি অবশ্যই এই ওয়েবসাইট থেকে অল্প কিছু টাকা হলেও আয় করতে পারবেন।

ওয়েবসাইটে প্রদত্ত কিছু অফার আছে যার মধ্যে কয়েকটিতে নতুন নতুন পরিষেবাদি পরীক্ষা করা, ভিডিও দেখা ও ওয়েবসাইটগুলোর জন্য সাইন-আপ অন্তর্ভুক্ত আছে।

এই ওয়েবসাইটে রেফারেলগুলোর মাধ্যমে আয় করার ভালো সুযোগ আছে।

আপনি আপনার রেফারেল লিঙ্ক ব্যবহার করার মাধ্যমে এই ওয়েবসাইটে নিবন্ধিত করার জন্য অন্য ব্যক্তির আয়ের থেকে ৩০% কমিশন পেয়ে যাবেন।

তাছাড়াও প্রতিদিন বিভিন্ন পেইড সার্ভে অংশ গ্রহণ করে আপনি এখান থেকে আয় করতে পারবেন।

ল্যাপটপ বা মোবাইলে বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করাটা কি লাভজনক

সত্যি কথা বলতে আপনি এসকল ওয়েবসাইটগুলোর মাধ্যমে কিছু টাকা ইনকাম করতে পারবেন। তবে যদি আপনি বেশি পরিমাণ টাকা ইনকাম করার কথা ভাবছেন তাহলে এটি নিয়ে ভাবার কোন মানে নেই।

এধরণের ওয়েবসাইট আপনার থেকে অনেক বেশি সময় নেবে এবং তার বিনিময়ে আপনাকে কেবল সামান্য পরিমাণে টাকা প্রদান করবে। আমি কখনো এই ওয়েবসাইট নিজে ব্যবহার করার চেষ্টা করে দেখিনি।

বন্ধুরা, ইন্টারনেটে বিভিন্ন রিসার্চ এবং মন্তব্য পড়ার পরে আমি এই বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করার জন্য সেরা ওয়েবসাইটগুলো সম্পর্কে বিস্তারিত বলেছি। যদি আপনার হাতে ফ্রি সময় থেকে থাকে এবং আপনি অনলাইন থেকে কিছু টাকা আয় করতে চান তবে আপনি এই সকল ওয়েবসাইট গুলোতে একটি একাউন্ট তৈরি করতে পারেন।

তাছাড়াও গুরুতর অনলাইন থেকে আয় করার ক্ষেত্রে এই ধরণের ওয়েবসাইট ব্যবহার করার প্রয়োজন নেই। এক্ষেত্রে আমি আপনাকে সাজেস্ট করবো যেকোন বিষয়ের স্কিল ডেভেলপ করুন, ফ্রিল্যান্সিং করুন, অথবা ব্লগিং বা ইউটিউব চ্যানেল তৈরি করে ইনকাম করার পরামর্শ দিচ্ছি।

ব্লগ ক্যাটাগরি: