Technical Care BD https://www.technicalcarebd.com/2021/03/best-free-vpn-app-download-2021.html

ভিপিএন কি? ভিপিএন অ্যাপস VPN Apps

ভিপিএন VPN যার এর পূর্ণরূপ হচ্ছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (Virtual Private Network)। অনলাইনে বিভিন্ন কাজ করার জন্য মাঝে মাঝে কিন্তু আপনাদের ভিপিএন ব্যবহার করা প্রয়োজন হয়ে থাকে। এবং গুগল প্লে স্টোরে অন্তত 50 হাজার ভিপিএন অ্যাপ্লিকেশন আছে। এর মধ্যে থেকে ভালো ভিপিএন VPN গুলো খুঁজে পাওয়া খুবই মুশকিল।

তো যাইহোক আজকে আমি আপনাদের সাথে ৫টি বেষ্ট ভিপিএন অ্যাপ্লিকেশন শেয়ার করবো যে ভিপিএন VPN অ্যাপ্লিকেশান গুলো আমি নিজেই ইউজ করে থাকি। এবং এই ভিপিএন VPN অ্যাপ্লিকেশনগুলো ইউজ করা খুবই সহজ। আশা করি আপনি সম্পূর্ণ আর্টিকেল টি বিস্তারিত পড়ে ভালো ভিপিএন গুলো ব্যবহার করার প্রতি আগ্রহী হয়ে উঠবেন।

Super VPN

আমাদের প্রথম তালিকায় যে ভিপিএন অ্যাপ্লিকেশান টি রেখেছি তার নাম হচ্ছে সুপার ভিপিএন Super VPN। সুপার ভিপিএন খুবই জনপ্রিয় Vpn ভিপিএন অ্যাপ্লিকেশন। সেইসাথে এটি খুবই সহজ ইউজ করা। যদিও এই ভিপিএন অ্যাপটির মধ্যে প্রচুর পরিমাণে অ্যাড বা বিজ্ঞাপন আছে। তারপরে এই Super Vpn সুপার ভিপিএন অ্যাপটি আমার কাছে ভালো লাগে এর শক্তিশালী সার্ভার গুলোর কারনে।

আরও পড়ুনঃ মাহে রমজানের গুরুত্বপূর্ণ আমল ও রমজানের ফজিলত 

সিম্পল ভাবে এই অ্যাপটির মধ্যে আসার পরে আপনাকে যেকোন একটি সার্ভার সিলেক্ট করে নিতে হবে। সিলেক্ট করা হয়ে গেলে আপনাকে জাস্ট কানেক্ট অপশনে ক্লিক করে দিলে আপনার ভিপিএনটি কানেক্টটেড হয়ে যাবে। এবং এর সার্ভার গুলো খুবই সত্যি সত্যি খুবই শক্তিশালী। আমি অনেক দিন ধরে এই ভিপিএন Super Vpn টি ব্যবহার করে আসছি এবং এখন পর্যন্ত আমার কাছে এই ভিপিএন টি ব্যবহার করতে ভালো লাগে। আপনি চাইলে এই Super Vpn ভিপিএন টি একবার হলেও ব্যবহার করে দেখতে পারেন। 

Speed VPN - ফ্রি ভিপিএন এন্ড্রয়েড

আমাদের এই আর্টিকেলে ভিপিএন এর তালিকার ২য় নাম্বারে যে ভিপিএন Vpn টি রয়েছে তার নাম হচ্ছে স্পীড ভিপিএন Speed vpn। সুপার ভিপিএন এর মত Speed Vpn খুবই জনপ্রিয় এবং এটি ইউজ করা খুবই সহজ। এবং এই অ্যাপ্লিকেশনটির মধ্যে অতিরিক্ত অ্যাড আছে। যেহেতু এই ভিপিএন গুলো সম্পূর্ণ ফ্রি এই কারনে অ্যাড দেয় কোম্পানি গুলো।

সিম্পল ভাবে এই ভিপিএন এর মধ্যে আপনাকে সার্ভার কানেক্ট করে নিতে হবে। এবং কানেক্ট অপশনে ক্লিক করে দিলে ভিপিএনটি কানেক্ট হয়ে যাবে। এই ভিপিএন vpn টি ইউজ করা খুবই সহজ। আপনি চাইলে এই ভিপিএন Vpn টি ব্যবহার করে দেখতে পারবেন।

Touch VPN - ৫ টি সেরা ফ্রি ভিপিএন অ্যাপ

আমাদের তালিকার ৩য় নাম্বারে যে ভিপিএন অ্যাপ্লিকেশনটি রয়েছে তার নাম হচ্ছে টাচ ভিপিএন Touch Vpn। টাচ ভিপিএন Touch vpn এর সব থেকে বড় বৈশিষ্ট্য হচ্ছে এর মধ্যে আপনি অনেকগুলো দেশের সার্ভার পেয়ে যাবেন। কয়েকটি সার্ভার প্রিমিয়াম এবং বেশ কয়েকটি সার্ভার এখানে ফ্রি দেওয়া আছে।

আরও পড়ুনঃ মোবাইল ব্যাংকিং সুরক্ষায় করণীয়

আপনারা চাইলে খুব সহজেই যেকোন দেশের সার্ভার ধরতে পারবেন বা এখান থেকে যে কোন দেশের আইপি IP কিন্ত আপনারা ব্যবহার করতে পারবেন এই ভিপিএন অ্যাপ এর মাধ্যমে। এই ভিপিএন অ্যাপ Touch Vpn দিয়ে আমি অনেক বার চ্যাম্প ক্যাশ অ্যাপ্লিকেশানটি কাজ করেছিলাম। এবং খুবই ভালো পারফরমান্স দেয় এই ভিপিএন টি। তবে আগে সব ফিচার গুলো ফ্রি ছিলো এখন তারা কিছু কিছু সার্ভার তারা প্রিমিয়াম করে দিয়েছে এবং বেশ কয়েকটি সার্ভার আসলে ফ্রি রেখেছে।

Hola VPN

আমাদের আজকের ভিপিএন এর তালিকায় ৪ নাম্বার পজিশনে যে ভিপিএন vpn টি রেখেছি তার নাম হচ্ছে হোলা ভিপিএন Hola vpn। হোলা ভিপিএন Hola Vpn এর একটা স্পেশালিটি হচ্ছে এটি আলাদা আলাদা অ্যাপস এর সাথে কাজ করতে পারে। অর্থাৎ আপনি চাইলে শুধুমাত্র একটা অ্যাপের জন্য ভিপিএন vpn টিকে ধরতে পারবেন। 

আরও পড়ুনঃ বাংলাদেশের সেরা ২০টি ই-কমার্স সাইট 

আপনি যে অ্যাপ ইউজ করতে চান ভিপিএন দিয়ে। সেই অ্যাপটি সিলেক্ট করে নিবেন অটোমেটিক্যালি ওখানে সার্ভারগুলো চলে আসবে এবং অনেক গুলো দেশের সার্ভার পাবেন এই ভিপিএন vpn এর মাধ্যমে। সিম্পল ভাবে সেই সার্ভার গুলো সিলেক্ট করে দিয়ে আপনি যদি কানেক্ট অপশনে ক্লিক করে দেন। তাহলে শুধু মাত্র ওই অ্যাপটি ওই ভিপিএন vpn এর আন্ডারে চলে যাবে। ঠিক এই কারনে hola vpn app টি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি চাইলে এই hola vpn টি ব্যবহার করে থাকেন। 

Turbo VPN

আমাদের আজকের এই ভিপিএন এর তালিকায় ৫ নাম্বারে যে ভিপিএন টি রয়েছে তার নাম হচ্ছে turbo vpn। আজকের আর্টিকেল এর সর্বশেষ অ্যাপটির নাম টার্বো ভিপিএন। এই Turbo Vpn তাদের জন্য সবথেকে ভালো হবে যাদের অনেকগুলো সার্ভার ব্যবহার করার প্রয়োজন হয়ে থাকে। Turbo Vpn অ্যাপ এর মধ্যে আপনারা অনেকগুলো প্রিমিয়াম সার্ভার পাবেন। সেই সাথে অনেকগুলো ফ্রি সার্ভার পেয়ে যাবেন। জাস্ট আপনার পছন্দের সার্ভারটি সিলেক্ট করে নিবেন এবং নেওয়ার পরে কানেক্ট অপশনে ক্লিক করে দিলেই সার্ভারটি কানেক্ট হয়ে যাবে। 

আজকের আর্টিকেল টি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং প্লিজ নতুন নতুন আপডেট পাওয়ার জন্য ইমেইল দিয়ে সাবস্ক্রাইব করতে ভুলবেন না। আর হ্যাঁ পোস্টটি শেয়ার করে আপনার বন্ধুবান্ধবদের দেখার সুযোগ করে দিবেন। 

0 Comments