Technical Care BD https://www.technicalcarebd.com/2021/03/If-you-use-VPN-you-will-lose-your-Facebook-ID-Find-out-what-to-do-if-your-Facebook-ID-is-SAFE.html

VPN ব্যবহার করলে ফেসবুক আইডি হারাবেন | কি করলে ফেসবুক আইডি SAFE থাকবে

হ্যালো বন্ধুরা সবাই কে Technical Care BD website এর পক্ষ থেকে স্বাগত জানাচ্ছি। আমাদের আজকের আর্টিকেলের টাইটেল দেখে আপনারা বুঝে গিয়েছেন যে আমি আজকে কি নিয়ে কথা বলতে যাচ্ছি। আমাদের দেশে বিভিন্ন সময় হচ্ছে ফেসবুক, ম্যাসেঞ্জার বা হোয়াটস অ্যাপ ব্লক করে দেওয়া হয় সেগুলো আমরা ইউজ করতে পারিনা।

আর সেগুলো ফেসবুক, ম্যাসেঞ্জার বা হোয়াটস অ্যাপ ইত্যাদি ওয়েবসাইট ইউজ করার জন্য আমরা বিভিন্ন সময় বিভিন্ন ভিপিএন VPN ব্যবহার করে থাকি। ভিপিএন VPN ব্যবহার করে কিন্তু আপনার হচ্ছে সেগুলো আমরা ইউজ করতে পারি। তো আপনি কি জানেন যে ভিপিএন ব্যবহার করলে আপনার ফেসবুক আইডি টা ডিজেবল হওয়ার চান্স রয়েছে। 

হ্যাঁ বন্ধুরা আপনি যদি আপনার ফেসবুক আইডিকে ভেরিফাই না করেন। সেক্ষেত্রে আপনি যদি ভিপিএন ব্যবহার করে আপনার ফেসবুক বা মেসেঞ্জার বা হোয়াটসঅ্যাপ ইউজ করে থাকেন। তখন কিন্তু আপনার এই আইডিগুলো ব্যান হওয়ার সম্ভাবনা রয়েছে বা ডিজেবল হয়ে যাওয়ার পসিবিলিটি রয়েছে।

তো আপনার আইডি টা যদি ডিজেবল না হয় সে জন্য আপনার কি করনীয় 

১. যে কয়দিন আপনার দেশে ফেসবুক আইডিটা ব্লক করা থাকবে। সেই কয়দিন আপনি একটা মেথড ফলো করে আপনি কিন্তু ফেসবুক আইডি টা অনায়েছে চালাতে পারবেন। সেই মেথড হচ্ছে আপনার ফোনে যে টাইম সিলেকশন করা আছে। মানে আপনার ফোন যে টাইম সিলেক্ট করা আছে সেটাকে 24 ঘন্টায় রূপান্তর করতে হবে।

মানে আপনার ফোনে টাইম সেখানে যদি 12 ঘন্টা থেকে থাকে সেখানে আপনাকে 24 ঘণ্টা করে দিতে হবে। মানে ধরুন যে এখন সাতটা ৭টা বাজে সেক্ষেত্রে আপনার টাইম টাকে যদি ২৪ ঘন্টায় রুপান্তর করা যায় তাহলে কিন্ত সেখানে আপনার দেখাবে হচ্ছে ১৯ টা বাজে। 

আপনি যদি এই নিয়মটি অনুসরণ করেন। এবং তারপর আপনার ফেসবুক চালানোর জন্য ভিপিএন বা অন্যান্য সকল সাইট ব্যবহার করে থাকেন তাহলে আপনার অ্যাকাউন্ট ডিজেবল হওয়ার চান্স থাকবে না। 

২. এছাড়া আপনার ফেসবুক আইডি যদি এনআইডি NID কার্ড দারা ভেরিফাই করা থাকে। অথবা আপনার তিনজন বিশ্বত বন্ধু ফেসবুকে অ্যাড করা থাকে সেক্ষেত্রে কিন্ত আপনার ফেসবুক অ্যাকাউন্ট ব্যান্ড হবে না। 

এবং আপনার আরেকটা পসিবিলিটিজ যেটা হচ্ছে যে আমরা অনেকেই সেফ থাকার জন্য করে থাকি।যেটা হচ্ছে যে কয়দিন আপনার দেশে ফেসবুক ব্যান্ড থাকে বা হচ্ছে ব্লক করা থাকে। সেই কয়দিন আপনি হচ্ছে ভিপিএন ইউজ না করে সেই কয়দিন প্রয়োজনবোধে আপনার আইডিটা সেফ রাখার জন্য আপনি ফেসবুক না ইউজ করলেও পারেন। 

এখন আমি তো আগেই দুইটা মেথড দেখিয়ে দিয়েছি। আপনারা যদি সেই দুইটা মেথড ফলো করেন তাহলে কিন্তু আপনি ভিপিএন ইউজ করলেও আপনার আইডিটা ব্যান্ড বা ব্লক হবে না বা ডিজেবল হবে না। 

তো আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে কিভাবে আপনারা ফেসবুক আইডিটি ভিপিএন VPN এর মাধ্যমে ব্যবহার করবেন। কিন্তু আপনার আইডিটা ব্লক হবে না বা হচ্ছে ডিজেবল হবে না। তো এই ছিলো আজকের আর্টিকেল যদি আর্টিকেলটি দ্বারা উপকৃত হয়ে থাকেন। তাহলে অবশ্যই কমেন্ট করবেন এবং এই পোস্টটি শেয়ার করবেন। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া