Technical Care BD https://www.technicalcarebd.com/2021/03/Turn-off-porn-sites-on-mobile-phones-instantly.html

মোবাইল ফোনে পর্ণসাইট বন্ধ করুন নিমিষেই | মোবাইলে পর্নসাইট বন্ধ করুন ১ মিনিটে

বর্তমান প্রযুক্তির যুগে সবার ঘরে ঘরে সবার হাতে হাতে একটি করে স্মার্টফোন বা মোবাইল ফোন রয়েছে। ফেসবুক, ইউটিউব, গেম খেলা, কার্টুন দেখা, কথা বলা নানা রকম এর অজুহাতে মোবাইল ফোন ছোট-বড় অপ্রাপ্তবয়স্ক দের হাতে যায়গা করে নিয়েছে এই স্মার্ট আন্ড্রইয়েড ফোন বা মোবাইল ফোন। 

বর্তমান মোবাইল ফোন এমন একটি বিষয় হয়ে দাড়িয়েছে যে যেন মোবাইলফোন ব্যবহার করা ছাড়া এখনকার সময়ে ব্যক্তি পরিপূর্ণ নয়। স্মার্টফোন আন্ড্রইয়েড বা মোবাইলফোন ব্যবহার করার ফলে যেমন রয়েছে সুবিধা ঠিক তার বিপরীতে রয়েছে অনেক রকম অসুবিধা। 

অপ্রাপ্তবয়স সহ নানান বয়সের ব্যক্তিবর্গ গন ফোনের এদিক সেদিক ক্লিক করেই নানান রকম অ্যাডাল্ট ও আপত্তিকর ভিডিও এই রকম এর ওয়েবসাইট সমূহ ওপেন করছে বা ওপেন হয়ে যাচ্ছে। যা অনেক অনেক বিব্রতকর এবং অপ্রাপ্তবয়স্ক ছেলে ও মেয়েদের জন্য মারাত্মক ক্ষতিকর। যা অপ্রাপ্তবয়স্ক ছেলেমেয়েদের জন্য মানসিক বিকাশের জন্য খুবই মারাত্মক ক্ষতিকর। 

এই রকম ক্ষতিকর নানা রকম ওয়েবসাইট বা বিব্রতকর সাইটগুলি থেকে নিজের সন্তানদের কে বাঁচাতে আপনাকে একটি আপনার ফোনের সেটিংস চালু করতে হবে। আপনার মোবাইল ফোনের এই সেটিংস চালু করা থাকলে পরবর্তীতে ওই মোবাইল ফোন আর কোন রকম আজেবাজে ওয়েবসাইট বা পর্নসাইট চালু হবে না। এই সেটিংস চালু করার পর আপনার ফোন থেকে অটোমেটিক ভাবে অ্যাডাল্ট বা পর্ন ওয়েবসাইট গুলো স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে। 

তাই আপনি এসব ক্ষতিকর ওয়েবসাইট থেকে নিজের পরিবার এর সন্তানদের সুরক্ষা ও বুদ্ধির বিকাশ এর জন্য নিজের ঘরের সকল মোবাইল ফোন এই সেটিংস চালু করে নিন। এই সেটিংস আজকের পোস্টটি দেখে নিজে করুন এবং আপনার পরিচিত ও অপরিচিত সকলকে জানিয়ে দিন। যার পরিপেক্ষিতে পরবর্তী প্রজন্ম সুস্থ্য ও স্বাভাবিক মস্তিষ্ক নিয়ে নিজেকে গড়ে তুলতে পারবে।

মোবাইলে পর্নসাইট বন্ধ করার সেটিংস | মোবাইলে পর্নসাইট বন্ধ করার উপায়

পর্ন ভিডিও সকল বয়সের মানুষের জন্য ক্ষতিকর। এটি অপ্রাপ্তবয়স্ক ছেলেমেয়েদের জন্য মানসিক বিকাশের জন্য খুবই মারাত্মক ক্ষতিকর। চলুন তাহলে দেখে নেই যেভাবে আপনার মোবাইল ফোনের সেটিংস থেকে সকল প্রকার পর্নসাইট বন্ধ করা যায়। এই সেটিংস চালু করার পর নানা রকম ভাবে লিখে গুগলে সার্চ করার পর তা আপনার ফোনে কোন রকম পর্ন ওয়েবসাইট খুঁজে পাওয়া যাবে না। 

পর্ন ওয়েবসাইট বন্ধ করার জন্য আপনাকে সর্বপ্রথম আপনার ফোনের ওয়াইফাই বা ওয়্যারলেস কানেকশন (Wireless Connection) অপশনে যেতে হবে। ওয়্যারলেস কানেকশন (Wireless Connection) অপশনে আসার পর আপনাকে জেতে হবে প্রাইভেট ডিএনএস (Private DNS) সেটিংসে। আর হ্যাঁ আগে বলে রাখি এই Private DNS সেটিংস কিছু কিছু স্মার্ট আন্ড্রয়েড ফোনের জন্য অন্য যায়গায় থাকতে পারে। 

মোবাইলে পর্নসাইট গুলো বন্ধ রাখার জন্য এই Private DNS সেটিংসটি প্রয়োজন। তাই আপনার ফোনে যেখানে এই Private DNS সেটিংসটি রয়েছে সেখান থেকে খুঁজে বের করুন। Private DNS সেটিংসটি খুঁজে বের করার পর Private DNS সেটিংস এর উপর ক্লিক করতে হবে এর পর আপনার সামনে ৩টি অপশন দেখানো হবে। এই তিনটি অপশন এর মধ্যে একটি অপশনে ক্লিক করার পর তা এডিট করা যায়।যে অপশনটি এডিট করা যায় সেখানে আপনাকে লিখতে হবে "adult-filter-dns.cleanbrowsing.org"। 

এটি লিখা হয়ে যাওয়ার পর আপনাকে সেভ করতে হবে। ব্যাস এই সামান্য কাজটুকু করলে আপনার মোবাইল ফোন থেকে পর্ন ওয়েবসাইট সমূহ বন্ধ হয়ে যাবে নিমিষেই। এই সেটিংস চালু করার পর আপনার স্মার্টফোন বা মোবাইল ফোন থেকে গুগলে সার্চ করার পরেও আর কোন পর্ন সাইট খুঁজে পাওয়া যাবে না।

আপনার সুবিধার জন্য আমরা একটি ভিডিও শেয়ার করে আপনাকে দেখিয়ে দিলাম। যা দেখে আপনি খুব সহজে পর্ন ওয়েবসাইট গুলো বন্ধ রাখতে পারবেন। এখানে যে ফোন দিয়ে দেখানো হয়েছে সেখানে সেই অপশন টি Designated Private DNS নামে দেখানো আছে। আবার এই সেটিংস কিছু কিছু স্মার্টফোনে এই অপশনটি প্রাইভেট ডিএনএস প্রভাইডার (Private DNS Provider Hostname) নামে দেওয়া আছে বা দেওয়া থাকে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া