Technical Care BD https://www.technicalcarebd.com/2020/11/What-Is-Lead-Generation%20.html

লিড জেনারেশন কি ? কেন শিখবেন | কেন লিড জেনারেশন গুরুপ্তপূর্ণ

আসসালামুয়ালাইকুম আশা করি সবাই ভালো আছেন। বরাবরের মতোই আপনাদের মাঝে হাজির হলাম আর একটি নতুন আর্টিকেল নিয়ে। আমাদের আজকের আর্টিকেল হচ্ছে লিড জেনারেশন কি কেন আমাদের লিড জেনারেশন এর গুরুপ্ত রয়েছে। আমরা আজ যে আর্টিকেল টি নিয়ে কথা বলতে যাচ্ছি তা আশা করি আপনাদের অনেক উপকারে আসবে।
লিড জেনারেশন কি ? কেন শিখবেন | কেন লিড জেনারেশন গুরুপ্তপূর্ণ
লিড জেনারেশন এর অনেক প্রকারভেদ রয়েছে। আমরা আপনাদের কে আজ যে প্রকারভেদ নিয়ে আলোচনা করবো সেটা আপনাদের কে শিখানোর চেষ্টা করবো চলুন তাহলে আর্টিকেলটি শুরু করা যাক;

লিড জেনারেশন কি 

কোন কোম্পানি বা ব্যাক্তির টার্গেট কৃত কিছু নিদিষ্ট তথ্য যেমন; ব্যাক্তির ফোন নাম্বার, লোকেশন, পদবি, মেইল এবং অনন্য তথ্য সংগ্রহ করা হয়। আর এই পদ্ধতিকে বলা হয় লিড জেনারেশন। লিড জেনারেশন Lead Generation পদ্ধতির মাধ্যমে ব্যাক্তির বা গ্রাহকের চাহিদা জানা যায় এবং সেই অনুযায়ী ব্যাক্তির সামনে প্রোডাক্ট তুলে ধরা হয়। আর এসব টার্গেট কৃত প্রত্যেকটা ইনফরমেশন হচ্ছে লিড। লিড জেনারেশন কি। lead generation কি

কেন শিখবো লিড জেনারেশন 

লিড জেনারেশন কাজটি কেন শিখবো হয়তো এই প্রশ্নটি সবার মাঝে বিরাজ করছে। লিড জেনারেশন যে কারনে শিখবেন তা আমি উত্তরে বলতে পারি লিড জেনারেশন কাজটি তুলনামূলক ভাবে আমার কাছে মনে হয়েছে অনেক সহজ, এই কাজ জানার জন্য কম্পিউটার সম্পর্কে ভালো ধারনা না থাকলেও হবে তবে জানা থাকলে তা অবশ্যই ভালো। 

কম্পিউটার এর সাধারন কয়েকটি বিষয় যেমন মাইক্রোসফট ওয়ার্ড,এক্সেল এবং মেইন যে বিষয় সেটি গুগল সার্চ করার অভিজ্ঞতা থাকলেই হবে। বর্তমান বাজারে লিড জেনারেশন এর চাহিদা অনেক এবং এটির জন্য কাজ পাওয়া যায় অনেক। আর একটা গবেষণায় জানা গেছে বর্তমান সময়ে এই সেক্টরে অভিজ্ঞ এবং দক্ষতা সম্পূর্ণ লোক খুব অল্প পরিমান বলতে গেলে নাই বললেই চলে। আর যারা অনলাইন সেক্টরে নতুন তাদের জন্য এটি এক রকম প্লাস পয়েন্ট। তাই আপনি দেরি না করে লিড জেনারেশন Lead Generation এর কাজটি বেছে নিতে পারেন। lead generation কি। 

লিড জেনারেশন কোথায় শিখবো 

কোন কিছু শিখার জন্য সবচেয়ে ভালো প্লাটফ্রম হচ্ছে গুগল কিংবা ইউটিউব। আপনি যদি আপনার প্রয়োজনীয় কাজ শিখার জন্য এই দুটি মাধ্যম ব্যবহার করেন আশা করি খুব অল্প সময়ে আপনি এই লিড জেনারেশন কাজে অনেক দক্ষ হয়ে উঠবেন। এছাড়া আপনি যদি ডিজিটাল মার্কেটিং এর সম্পূর্ণ কোর্স ফ্রিতে করতে চান তাহলে Youtube.com/AL NOMAAN এই চ্যানেলটি ফলো করতে পারেন। আশা করি আপনার ডিজিটাল মার্কেটিং কোর্স শিখার জন্য কোন রকম সমস্যা হবে না। লিড জেনারেশন। 

বায়াররা এতো ব্যাক্তির ইনফরমেশন নিয়ে কি করেন 

বায়াররা এতো টাকা খরচ করে আপনার ইনফরমেশন নিয়ে কি করেন তাই তো। এই প্রশ্ন জানি সবার মনের মধ্যে ঘোরপেচ খাচ্ছে। তো তাহলে শুনুন; বায়ার বা ক্লাইন্ট যাই বলুন না কেন তারা ব্যাক্তির তথ্য নিয়ে তারা তাদের প্রোডাক্ট গুলি কে প্রচার করে থাকেন। কি এইবারও বুঝলেন না তাই তো? আবার বলি মনে করুন আপনার একটি সফটওয়ার কোম্পানি আছে এবং আপনি সেখানে একটি সফটওয়ার তৈরি করলেন কিন্তু এখন সমস্যা হলো যে আপনার এই সফটওয়ারটি কে কে ব্যবহার করবেন এটী কিভাবে জেনে নিবেন। এই বিষয়ে আপনার কোন ধারনা নাই। 

আপনি নিচ্ছয় আপনার পরিচিত কেউ তার কাছে এই বিষয়টি বলবেন এবং তিনি এই বিষয়টি সম্পর্কে জেনে নিলেন এবং তিনি তা অনন্য জন এর কাছে বলবেন। আর অনন্য লোকজন তার কাছ থেকে সম্পূর্ণ বিস্তারিত তথ্য জেনে নিবেন। আর ঠিক এই রকম ভাবে আপনার আমার বায়ার বা ক্লাইন্টরা এতো এতো পরিমান তথ্য সংগ্রহ করেন এবং তা তাদের প্রোডাক্ট প্রচার করার জন্য ব্যবহার করেন।কোম্পানি তাদের নিদিষ্ট প্রদাক্তপ্রচার সরবরাহের জন্য নিদিষ্ট ব্যাক্তির ইনফরমেশন কালেক্ট করে থাকেন। lead generation কি 
লিড জেনারেশন কাজ কোথায় করবেন বা পাবেন 
আপনি কাজ শিখলেন কিন্তু কাজ করার মতো কোন ভালো যায়গা পেলেন না। তাতে আপনার কাজ শিখার কোন মূল্য নেই। সর্বপ্রথম আপনি যখন নিজেকে মনে করবেন যে আপনি এখন এসব কাজ করতে পারবেন তখন আপনি বিভিন্ন ফেসবুক গ্রুপে যুক্ত হয়ে থাকবেন। কেননা আপনি এসব গ্রুপ থেকে আপনার দক্ষতাকে আরও বিদ্ধি করতে পারবেন। ফেসবুক গ্রুপ (lead generation, lead generation bd, upwork bangladesh, fiverr bangladesh)। 
আর এসব গ্রুপে অনেক এই জব পোস্ট করে থাকেন আর আপনি যদি নিজেকে দক্ষ বলে মনে করে থাকেন তাহলে আপনি এসব কাজ এর জন্য ক্লাইন্টের সাথে যোগাযোগ করতে পারেন। 

আপনি এসব লোকাল মার্কেটে কাজ করার ফলে আপনি যখন একেবারে পারফেক্ট হয়ে যাবেন তখন আপনি অনলাইন মার্কেটপ্লেসে অ্যাকাউন্ট খুলতে পারেন। যেমন ঃ(Upwork,Fiverr, Freelancer.com)। 

এছাড়া একটা কথা বলে রাখি। এসব কাজ করার জন্য প্রচুর পরিমান ধৈয থাকতে হবে। এবং অনেক বেশি পরিশ্রম করতে হবে। আপনার যদি পরিশ্রম করার মন মানসিকতা না থাকে তাহলে আপনি এই কাজ গুলি করতে পারবেন না। lead generation কি। 

অন্যদের সাথে শেয়ার করুন

2 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া