Technical Care BD https://www.technicalcarebd.com/2020/09/best-5-air-condition-company-in-world.html

Best 5 Air Condition Company in World 2020

কিছু দিন পর প্যাচপ্যাচে গরম পরবে। আর আপনাকে এই অসহ্যকর গরম এর মধ্যে দিন কাটাতে হবে। কিন্ত আপনাকে এই গরম এর হাত থেকে বাঁচতে হলে আপনাকে তো এসি কিনতে হবে। কিন্ত কি ধরনের এসি (AC) কিনলে আপনার জন্য ভালো হবে এবং বিদ্যুৎ বিল কম আসবে বিদ্যুতের বিল মাথা ব্যাথার কারন হবে না। তা আপনি আমাদের এই আজকের আর্টিকেল থেকে জেনে নিতে পারবেন;
 
শীতাতপ নিয়ন্ত্রনের ক্ষেত্রটি পুরো বিশ্বের অন্যতম বৃহৎতম এবং সর্বাধিক বৈচিত্র্যপূর্ণ শিল্প। এটি একশ বছরেরও বেশি সময় ধরে আমরা ব্যবহার করে আসছি। আমরা এই আরামদায়ক প্রযুক্তি গুলি ছাড়া জীবন কল্পনা করতে পারি না। সুতরাং এটি কেবল এই কারনেই দাঁড়িয়েছে যে সংস্থাগুলি বা যে প্রোডাক্ট এর মান ভালো বা কোম্পানি ভালো পরিষেবা এবং বিশ্বব্যাপী আলোচিত উপস্থিতির দিক থেকে নিজেকে আলাদা করেছে। আমরা সেই সব প্রোডাক্ট নিয়ে আজ কথা বলবো। বিশ্বের শীর্ষে থাকা যে সব Air Condition গুলি তালিকায় রয়েছে তা আপনাকে একবার হলেও দেখে নেয়া উচিত। 

Hitachi
Hitachi বর্তমান সময়ে শীতাতপ নিয়ন্ত্রিত সংস্থা কোম্পানি গুলির মধ্যে শীর্ষে স্থানীয় তে অবস্থান করছে। এটির শীর্ষে থাকার কারন হলো এটির পণ্য গুলি বা অনন্যা সকল পণ্য এর গুনগত মান অনেক ভালো। এটি একটি জাপানি প্রতিষ্ঠান যা ১৯১০ সালে প্রতিষ্ঠিত হয়েছিলো। যদিও এই কোম্পানির প্রথম প্রোডাক্ট ছিলো মোটর , তবে তারা বাজারে যে শীতাতপ নিয়ন্ত্রন বা Air Condition এনেছে তা খুব বেশি দিন ধরে না। 

তবে Hitachi এর এসি গুলির বিদ্যুৎ বিল খুব সল্প ব্যয় পরিমান বা কম ইউনিট সরবরাহ করে। Hitachi এর পণ্য গুলি শিল্পের মধ্যে খুব বেশি নির্ভরযোগ্য বা টিকসই হয়ে থাকে এবং দক্ষ হয়ে দেখা হয়ে থাকে। Hitachi এর অনন্য পণ্য গুলি বেশ নির্ভরযোগ্যতা সম্পূর্ণ হয়ে থাকে। আপনি চাইলে Hitachi এর যে কোন এসি বা কোন পণ্য কিনতে পারেন। 

LG
আমদের আজকের আর্টিকেলে দ্বিতীয় নাম্বারে যে এসি কোম্পানি টির অবস্থান করছে তা হলো LG এলজি। এই কোম্পানি বা সংস্থাটি তৈরি করা হয় ১৯৪৭ সালে। যদিও Hitachi কোম্পানি বর্তমান সময়ে সর্বাধিক রাজস্ব আয় করতে পারে কিন্ত সেক্ষেত্রে LG পিছিয়ে নয়। LG এর পণ্য গুলি গ্রাহক মান সম্পূর্ণ হয়ে থাকে। LG এর বিভিন্ন মডেল গুলি প্রাথমিক ভাবে সকলেই পছন্দ করে থাকে। LG এসি গুলিতে আপনি বিদ্যুৎবিল এর খরচ খুব অল্প পরিমান দিতে হবে। এলজি LG এর প্রোডাক্ট গুলি মান সম্পূর্ণ এবং কোয়ালিটিও গুনগত দিক দিয়ে সেরা। আপনি চাইলেই এই LG কোম্পানি থেকে বিভিন্ন পণ্য কিনতে পারবেন। LG এর শো-রুম আপনি দেশের যে কোন প্রান্তে পেয়ে যাবেন। 

Daikin 
আমাদের আলোচ্য বিষয় AIR Condition বা এসি নিয়ে আর এখানে তৃতীয় নাম্বারে যে কোম্পানি বা সংস্থাটি রয়েছে তা হচ্ছে Daikin। এই সংস্থাটি LG, Hitachi এর মতো বাজারে তেমন বেশি পরিচিত না হতে পারে। তবে এসব সংস্থা এর Daikin এর প্রোডাক্ট গুলির অফার বা ফিচার গুলি অনন্যা দিক থেকে অপেক্ষা করা যায় না। এটি একটি জাপানি কোম্পানি যা ১৯২৪ সালে প্রতিষ্ঠিত হয় এবং এটি জাপানের সদর দপ্তর ওসাকাতে রয়েছে। Daikin এর দক্ষতা এবং নির্ভুল নিয়ন্ত্রন এবং আকর্ষণীয় ফিচার গুলি Daikin এর অত্যাধুনিক আনদ্যদায়ক এবং নান্দনিক ভাবে আনদ্যদায়ক বৈশিষ্ঠ সহ বিভিন্ন নকশা সরবরাহ করে যা যে কোন পরিবেশে মানিয়ে নিবে বা মিশ্রিত করে। 

Samsung 
কেউ যদি এলেক্ট্রনিক্স পণ্য ব্যবহার করে থাকেন কিন্ত Samsung এর নাম শুনেননি এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া মুস্কিল হয়ে যাবে। স্যামসাং একটি দক্ষিন কোরিয়ার ইলেকট্রনিক্স পাওয়ার হাউজ। এই কোম্পানি বা সংস্থাটি ১৯৩৮ সালে প্রতিষ্ঠিত হয়। স্যামসাং কে বর্তমান বাজারে এসি বা শীতাতপ নিয়ন্ত্রনের বাজারে অন্যতম নেতা হিসেবে ধরা হয়ে থাকে। এসি এর রক্ষণাবেক্ষণের দায়িক্তে বা বৈশিষ্ঠ যেমন 'টার্বো সাফাই' এবং প্রযুক্তি যা আদ্রতার পরিমাণকে সীমাবদ্ধ করে এবং বিদ্যুৎ বিল এর ইউনিট এর বা সল্প খরচ ইউনিট এর সুবিধা রয়েছে। এছাড়া স্যামসাং ফিল্টার গুলি ক্ষতিকারক বাক্টেরিয়া অপসারণ করতে সহায়তা করে। সুতরাং হাস্পাতাল এবং পাবলিক জায়গায় Samsung এসি বা Air Condition এর ব্যবহার খুব বেশি বললেই চলে। তাই আপনি দেরি না করে একটি Samsung এর এসি কিনে নিতে পারেন। 

Voltas
এই সংস্থাটি ভারতের মুম্বাই শহরের বাইরে অবস্থিত। এটি ১৯৫৪ সালে প্রতিষ্ঠিত করা হয়। Voltas এমন একটি প্রোডাক্ট তৈরি করা হয়েছে যা পৃথিবীর খুব ভালো একটি জায়গায় স্থাপন বা ব্যবহার করা হয়েছে। সম্ভবত ভালো একটি উহদারনের জন্য বলা যেতে পারে। দুবায়ের বুর্জ খলিফা টাওয়ার (যা বিশ্বের দীর্ঘতম টাওয়ার হিসেবে পরিচিত)। তাহলে এবার ভাবুন এই কোম্পানিটির এসি কেমন উন্নত মানের হতে পারে। অপরিসীম এবং দক্ষ শীতল করনের ক্ষমতায় এই Voltas এর এসি সমুহ। Voltas এই প্রতিযোগিতা শিল্পে ঝাপিয়ে পড়েছে। Voltas AC এর নানা রকম ফিচার এবং আকর্ষণীয় সুন্দরতা আপনার মনকে খুব সহজেই আকৃষ্ট করে তুলবে। আপনি চাইলে এটি কিনতে পারেন। 

এছাড়া Mitsubishi, Toshiba,Fujitsu এইসব এসি Air Condition সরবরাহের মধ্যে অন্যতম। Ac বা Air Condition ইন্সটলেশন এবং রক্ষণাবেক্ষণ উভয় পরিষেবা সরবরাহ করে থাকে। যদি গ্রাহকরা শীতাতপ নিয়ন্ত্রন বা অনন্যা সমস্যা পরে থাকে তাহলে গ্রাহকরা নিশ্চিন্তে থাকতে পারেন। কারন এসব পণ্য এর অপ্রতাসিত সমস্যা এড়াতে বিশেষজ্ঞদের জত্ন এবং সময়োচায়িত সেবা প্রদান করে থাকে। সুতরাং আপনি যদি কোন রকম অপ্রতাসিত সমস্যা পড়ে থাকেন বা আরও শীতাতপ পরিষেবাদি সম্পর্কে জানতে চান তাহলে আপনি বিনা দিধায় নিকটস্থ কোন শো-রুম বা সেই সংস্থা কারও সাথে যোগাযোগ করতে পারেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া