Technical Care BD https://www.technicalcarebd.com/2020/08/realme-x3-price-specifications.html

Realme X3 Price full Specifications

আমাদের আজকের আর্টিকেল যা নিয়ে তা হচ্ছে রেয়েল্মি এক্স ৩ (Realme X3)। রেয়েল্মি সিরিজ এর প্রথম যে স্মার্ট ফোন গুলি ছিল তা হলো রেয়েল্মি এক্স (Realme X),রেয়েল্মি এক্সটি (Realme XT) এবং রেয়েল্মি এক্স২ (Realme X2)। তো এই সকল স্মার্ট ফোন দেখে আমরা ধারনা করে নিয়েছিলাম রেয়াল্মি এক্স সিরিজ এর ফোন এর মূল্য ২০ থেকে ৩০ হাজার টাকা। বলা যায় মিড বাজেট রেঞ্জের।

কিন্ত সেখানে রেয়েল্মি এক্স২ প্রো ভিন্ন ব্যাপার ছিল। কারন রেয়েল্মি এক্স২ প্রো ফোনটি ফ্লাগশিপ ক্লিয়ার রেঞ্জের প্রোডাক্ট ছিল। তো সেখানে রেয়েল্মি এক্স৩ এই স্পেক নিয়ে কেন বাজারে আসলো আমি জাস্ট বুজলাম না। তো যাইহোক রেয়েল্মি এক্স৩ (Realme X3) এই স্মার্ট ফোন আমরা এই কয়দিন ব্যবহার করছি।আর এই ব্যবহার এর এক্সপ্রেশন নিয়ে আজকে আমরা রেয়েল্মি এর বিস্তারিত আর্টিকেল দিতে আপনাকে জানাতে চাচ্ছি। Realme X3 এই ফোনটি ব্যবহার করার পর কি কি ভালো লাগলো আর কোন কোন দিক খারাপ লাগলো তা আজকের আর্টিকেলে তুলে ধরবো। চলুন তাহলে জেনে নিয়া যাক ঃ

রেয়েল্মি এক্স৩ এই স্মার্ট ফোন বাজারে লঞ্চ হয়েছে জুন ২৫, ২০২০ তারিখ। ফোনটির বিল্ড কোয়ালিটি এবং ডিজাইন অনেক ভালো। রেয়েল্মি স্মার্ট ফোনের এই পরিচিত ডিজাইন রেয়েল্মি এর কোয়াটক্যামেরা সেটআপ দেখতে রেয়েল্মি এর অন্য সব ফোনের মত। আমার মনে হয় এই স্মার্ট ফোনের ডিজাইনটি চেঞ্জ করা অনেক দরকার ছিল। কিন্ত না রেয়েল্মি এর অন্য ডিজাইন এর মত রেয়েল্মি এক্স৩ তে ব্যবহার করা হয়েছে। 

রেয়েল্মি কোম্পানি দাবি করেছেন যে রেয়েল্মি এক্স৩ স্মার্ট ফোনটি ট্রেন্ড সেটিং ডিজাইন কিন্ত এটি মোটেও না। এই ফোনে ব্যাকপার্টে ব্যবহার করা হয়েছে গ্লাস। তবে এর প্রটেকশন নিয়ে কোন তথ্য আমরা কোথাও খুঁজে পেলাম না। তবে আমার পক্ষে থেকে সাজেশন থাকবে এই স্মার্ট ফোনের সাথে দেয়া ব্যাক কভার ব্যবহার করা। এই ফোনের সাইট ফ্রেমটি প্লাস্টিক এর মানে গ্লাস এবং প্লাস্টিক এর মানে স্যানরুইজ ডিভাইস আরকি। 

এই ফোনের বাম সাইটে থাকছে পাওয়ার বাটন এবং পাওয়ার বাটন এর সাথে ফিঙ্গারপ্রিন্ট। ফিঙ্গারপ্রিন্ট টি বেশ ভালো এবং ফাস্ট আর একুরেট ছিল। আর এই পজিশনে ফিঙ্গারপ্রিন্ট এবং পাওয়ার বাটন আমার মতে বেশ ভালো পজিশন ছিল। ডান সাইটে থাকছে শুধু ভলিউম বাটন। রেয়েল্মি এক্স৩ Realme X3 এর বাটন পজিশন বেশ ভালো লেগেছে। যা সহজে রিচ করা গিয়েছে। রেয়েল্মি এক্স৩ Realme X3 এর ভলিউম বাটন আপনার কাছে নিচে মনে হতে পারে কিন্ত আপনি যখন একটি ফোন চালান তখন আপনার হাত ঠিক ওই জায়গাতেই যায়। সুতরাং এই স্মার্ট ফোনের বাটন আপনার জন্য পারফেক্ট পজিশন। 

এই স্মার্ট ফোনের লাউডস্পিকার বেশ ভালো। রেয়েল্মি এক্স৩ Realme X3 স্মার্ট ফোনে আপনি দুটি সিম কার্ড ব্যবহার করতে পারবেন সেই সাথে থাকছে না কোন মাইক্রোএসডি কার্ড এর সুবিধা। এই ফোনের ব্যাসিক ভার্সনে ১২৮ জিবি ফ্রি স্টোরেজ এর সুবিধা পাচ্ছেন। এই ফোনে থাকছে না কোন হেডফোন জ্যাক। জাস্ট হুদায় দিলো এই দরকারি জিনিস এর সুবিধা। তবে এই বিষয় টি আমার অনেক খারাপ লাগছে। 

এই স্মার্ট ফোনের ওজন ২০২ গ্রাম। কিন্ত বেশ ভারি ভারি লাগে। ডিসপ্লে হিসাবে ব্যবহার করা হয়েছে আইপিএস এলসিডি ডিসপ্লে এবং ডিসপ্লে ৬.৬ ইঞ্চি। ডিসপ্লে প্রটেকশন হিসাবে ব্যবহার করা হয়েছে করনিং গরিলা গ্লাস ৫। ১২০ গিগাহার্জ রেফ্রেস রেট। Realme X3 এর অপারেটিং সিস্টেম হিসাবে ব্যবহার করা হয়েছে আন্ড্রইয়েড ভার্সন ১০.০। আর চিপ্সেট হিসাবে ব্যবহার করা হয়েছে কোয়ালকম এসএম৮১৫০ স্নাপড্রাগন ৮৫৫+। চিপিউ CPU তে ব্যবহার করা হয়েছে অক্টাকোর এবং জিপিউ তে ব্যবহার করা হয়েছে অ্যাডরেনো Adreno 640। 

Realme X3 তে স্টোরেজ হিসাবে থাকছে ৬ জিবি র‍্যাম ১২৮ জিবি রম এবং ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম। রেয়াল্মি এক্স৩ তে মেইন ক্যামেরা হিসাবে কুয়াড ক্যামেরা তে ব্যবহার করা হয়েছে ৬৪ মেগাপিক্সেল , ১২ মেগাপিক্সেল এর টেলিফটো , ৮ মেগাপিক্সেল এর উল্ট্রাঅয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো ক্যামেরা। ভিডিও করতে পারবেন 4k প্রজন্ত ভিডিও কোয়ালিটি বেশ ভালো। 

আর সেলফি ক্যামেরা হিসাবে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ। যা ১৬ মেগাপিক্সেল ওয়াইড ,এবং ৮ মেগাপিক্সেল এর উল্ট্রাওয়াইড। রেয়েল্মি এক্স৩ তে ব্যাসিক সেটিং হিসাবে থাকছে ওয়িফি,বুলুটুথ, জিপিএস, রাদিও,ইউএসবি ২.০ টাইপ চি সাপোর্টেড। 

রেয়েল্মি এই স্মার্ট ফোনে ব্যাটারি ব্যবহার করা হয়েছে ৪২০০ mah। যা এখন অনন্যা ফোনের ব্যাটারি তুলনায় কম। তবুও আনায়েসে ১ দিন চালাতে পারবেন। এই ফোনের সাথে থাকছে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা। এই সুন্দর স্মার্ট ফোনের বর্তমান বাংলাদেশে বাজার মূল্য মাত্র ৩০,০০০ হাজার টাকা। 

Realme X3 Price, Specifications in Bangladesh

Network Technology: GSM/HSPA/LTE

Body: Dimensions 163.*75.8*8.9 mm

Weight :202g

Build: Glass front (Gorilla glass 5 )

Sim: Dual Sim 

Display:IPS LCD Capacitive Display

size:6.6'' inch display

Resolution: 1080*2400 pixel 

OS: Android 10.0 realme UI

Chipset: Qualcomm sm8150 snapdragon 855+

Cpu:octa-core

GPU:Adreno :640 

Memory:6GB Ram 128GB Rom and 8 GB Ram 128GB Rom

Main Camera: 64 mp wide, 12 mp telephoto, 8 mp ultrawide, 2 mp macro

Selfe Camera : Dual camera 16 mp wide, 8 mp ultrawide

Battery: Nonremoval lipo 4200 mah battery

Charging: 30 watt fast charging .100% in 55 minitue 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া