Technical Care BD https://www.technicalcarebd.com/2020/08/best-20-vpns-for-pc-2020.html

Best 20 VPNs For PC 2020

আমরা যারা মোবাইল ফোন বা কম্পিউটার ব্যবহার করে থাকি তারা অবশ্যই ভিপিইন VPN এর নাম এক বার হলেও শুনেছি। ভিপিইন VPN কি, এটি কি কাজে লাগে এটির কি কি ভালো দিক আছে এবং কি কি ক্ষতি রয়েছে তা হইতো অনেক এই জানি না। আমরা আজকের এই আর্টিকেলে টপ লেভেল এর ১০ টি ভিপিএন এর নাম উল্লেখ করবো এবং ভিপিএন VPN নিয়ে সকল তথ্য তুলে ধরবো। চলুন তাহলে আর বেশি কথা না বলে আজকের মূল বিষয়টি সম্পর্কে জেনে নেয়া যাক;

ভিপিএন VPN শব্দটি নতুন কিছু না। ভিপিএন VPN এর মানে হলো ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (Virtual Private Network)। এটি ইন্টারনেটে আপনার এবং অন্য একটি নেটওয়ার্ক এর মাঝে সিকিউর কানেকশন তৈরি করে দেয়। কিছু কিছু ওয়েবসাইট অঞ্চলভিত্তিক ব্লক করা সাইটে প্রবেশ করার জন্য,বিভিন্ন পার্সোনাল তথ্য হাইড বা লুকিয়ে রাখার জন্য কিংবা তথ্যের গোপনীয়তা রক্ষা করার জন্য কিংবা সেন্সটিভ কন্টেন্ট ব্রাউজ করার জন্য এই ভিপিইন ব্যবহার করে থাকেন। যাতে আপনাকে কেউ ট্র্যাক করতে না পারে। 

বর্তমান সময়ে ভিপিএন এর ব্যবহার খুব জনপ্রিয় হয়ে উঠেছে। ভিপিএন তৈরি করা হয়েছিল বিভিন্ন কাজের জন্য যেমন বিভিন্ন তথ্য গোপনীয়তা রক্ষা, ব্যাবসা ও বাণিজ্যিক প্রাইভেট নেটওয়ার্ক গুলিকে নিরাপদে সংযুক্ত করার কাজের জন্য তৈরি করা হয়েছিলো। 

ভিপিএন VPN এর সুবিধা 

ভিপিএন VPN এর নানা রকম সুবিধা রয়েছে। আপনি যখন আপনার কম্পিউটার কিংবা মোবাইল ফোনে ভিপিএন VPN কানেক্ট করেন তখন অন্য একটা কম্পিউটার (সার্ভারে) সংযুক্ত করে দেয় এবং ইন্টারনেট এর সাথে আপনার অন্য একটা গোপন রাস্তা বা সুরঙ্গ সৃষ্টি হয়। ধরুন আপনার দেশ এর বা কোন অঞ্চলের একটি জায়গায় একটি সাইট ব্লক করা আছে। সেটাতে আপনি প্রবেশ করতে পারছেন না। কিন্ত আপনি যদি সেই সময় আপনার মোবাইল ফোনে বা কম্পিউটারে ভিপিএন কানেক্ট করে নেন তাহলে আপনি অনায়েছে সেই সাইটে প্রবেশ করতে পারবেন।

আবার আপনার সকল তথ্য যদি আপনার কারো কাছে শেয়ার করেন সেটি যদি ভিপিএন কানেক্ট এর মাধ্যমে করতে পারেন তাহলে আপনার সেই তথ্য অন্য কেউ জানতে পারবে না। এবং আপনার ঠিকানা কেউ ট্র্যাক করতে পারবে না। আপনার ব্যাবসা বা বাণিজ্যিক এর সকল প্রাইভেট নেটওয়ার্ক গুলোকে নিরাপদে সংজুক্ত করার জন্য এটি ব্যবহার করতে পারবেন। 

আপনি কি কখনও পাবলিক প্লেসে ওয়াইফাই ব্যবহার করেছেন। যদি করে থাকেন তাহলে আপনার সকল তথ্য বা ব্রাউজিং ডাটা অন্যান্য কেউ ট্রেক করতে পারবে। যদি সেই ব্যবহার কারী খুব ভালো দক্ষ বা এক্সপার্ট হয়ে থাকে। তাহলে একবার ভাবুন আপনার জন্য কত বড় ক্ষতি এটি। আর এই সেম কাজটি যদি ভিপিএন ব্যবহার করে এই কাজটি করেন তাহলে অন্য কেউ আপনার সকল তথ্য আড়ি পেতে দেখতে চাইলেও দেখতে পারবে না।

আপনার যেসকল তথ্য পাস হচ্ছে তা আর কেউ দেখতে পারবে না। তাহলে আপনাকে এক্ষেত্রে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক VPN বাঁচাবে। আপনি যদি চান বিভিন্ন ওয়েবসাইট এর ট্র্যাকিং থেকে বেচে যাবেন এবং আপনি আপনার প্রকৃত লোকেশন গোপন রেখে ইন্টারনেট ব্যবহার করবেন আপনাকে এই সুবিধাটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক VPN এই সুবিধা দিয়ে থাকবে। 

ভিপিএন VPN এর অসুবিধা 
আমরা অনলাইনে আমাদের প্রাইভেসি রক্ষার পাশাপাশি সুরক্ষিত থাকার জন্য ভিপিএন এর ব্যবহার করে থাকি। কিন্ত এই সুরক্ষিত রাখার এই সফটওয়্যারটি আসলেই কি আমাদের জন্য ভালো। কিন্ত অনলাইনে সুরক্ষিত রাখার পাশাপাশি আপনার সকল তথ্য পাচার করে দিচ্ছে কিছু ভিপিএন VPN বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক। বর্তমান সময়ে গুগুল প্লে স্টোর এর ১৫০ টি ভিপিএন অ্যাপ এর মধ্যে ২৫ শতাংশের বেশি অ্যাপ এর বিরুদ্ধে তথ্য বিক্রি করার অভিযোগ এসেছে। বিভিন্ন তথ্যতে জানানো হচ্ছে যে যেসকল ভিপিএন ফ্রি তে দেয়া হয় সেসকল ভিপিএন থেকে তথ্য বেশি পাচার হয়। 

আমরা আজকে আপনাকে দেখাবো ১০ টি প্রিমিয়াম ভিপিএন যা আপনাকে সকল সিকিউর ভাবে রাখবে। যারা কোন তথ্য বিক্রি করে না। বিভিন্ন ভাবে জানা গেছে ১৫০ টি ভিপিএন অ্যাপ এর মাঝে ৯৯ অ্যাপ আপনার অপ্রয়োজনীয় তথ্য চায় বা অনুমতি চায় যা সেই ভিপিএন এর প্রয়োজন না ।সেই সকল ভিপিএন এর মধ্যে ৩৮ টি ভিপিএন আপনার লোকেশন এর তথ্য চায় এবং বাকি ৫৭ টি ভিপিএন আপনার বাক্তিগত তথ্য চায়। এছাড়া আপনার ফোনের ক্যামেরা , মাইক্রোফোন , ইতাদি নানা রকম কিছুর তথ্য চেয়ে থাকে। 

টপ লেভেলের ২০ টি ভিপিএন 

  1. Ivacy VPN
  2. Safer VPN
  3. Nord VPN
  4. Cyber Ghost VPN
  5. Pure VPN
  6. Ultra VPN
  7. OverPlay VPN
  8. Zenmate VPN
  9. TunnelBear VPN
  10. HideMyAss VPN
  11. Surfshark VPN
  12. Proxy. sh
  13. Express VPN
  14. TorGuard VPN
  15. Norton Wifi Privacy VPN
  16. Hotspot Shield VPN
  17. Speedify VPN
  18. Vypr VPN
  19. HideIP VPN 
  20. Private Internet access VPN

Ivacy VPN ভিপিএন 

শীর্ষে স্থানে থাকা এই ভিপিএন টি বেশ জনপ্রিয়। এই ভিপিএন VPN টি এক হাজার এরও বেশি সার্ভারে সরিয়ে ছিটিয়ে থাকাকালীন ব্যবহারকারীরা খুব দুরততার সাথে ব্রাউজ করতে পারবেন এবং সব জায়গায় এর গতি ভালো আশা করা যায়। এই ভিপিএন আপনাকে আপনার সকল তথ্য ভালো ভাবে রাখার জন্য সিকিউর দিয়ে থাকে। এই ওয়েবসাইটে বা ভিপিএনে আপনি লগ ইন ছাড়া প্রবেশ করতে পারবেন। যার ফলে আপনি থাকবেন সিকিউর। আপনি অনায়েছে এই ভিপিএনটি ব্যবহার করতে পারবেন। কিন্ত এর জন্য আপনাকে পেমেন্ট করতে হবে। 

Safer VPN ভিপিএন 
এই Safer VPN ভিপিএন টি একটি শক্তিশালী ভিপিএন পরিসেবা। এটি ভিপিএন ব্যবহার কারীদের আইপি অ্যাড্রেস গোপন রাখার জন্য বেশ কার্যকর ভিপিএন। এটি আপনার অঞ্চলের সকল ব্লক সাইটে প্রবেশ করতে পারে। এই ভিপিএনে হাই লেভেল এর সুরক্ষা প্রোটোকল ব্যবহার করার কারনে আপনার সকল গোপনীয়তা নিশ্চিত হয়। এই Safer vpn ভিপিএনটি অটোমেটিক ওয়াইফাই সুরক্ষা দেয়। যাতে আপনি যদি কোথাও অনিরাপদ জায়গায় ওয়াইফাই ওপেন করেন তাহলে এটি অটোমেটিক সুরক্ষিত অপশনটি চালু করে দেয়। এই ভিপিএন আপনি উইন্ডোজ, ম্যাক,আইওএস, আন্ড্রয়েড, ক্রোম তে ব্যবহার করতে পারবেন। 

Nord VPN ভিপিএন 

আজ বাজারে জনপ্রিয় ভিপিএন এর মধ্যে এই ভিপিএন। এটির ৫৫০ টি এরও বেশি সার্ভার রয়েছে। এটি ৪৯ টি দেশের কানেক্ট করার জন্য সুযোগ রয়েছে। এই ভিপিএন এর সার্ভার গুলি ব্যবহার কারীকে বিভিন্ন ভাবে সহায়তা করে। এই ভিপিএন এর ব্যবহার কারির সকল তথ্য লুকিয়ে রাখার বা ব্যবহার কারির পরিচয় গোপন রাখার বাবস্থা রয়েছে। এই ভিপিএন একজন ব্যবহারকারীকে পর্যাপ্ত সুবিধা দিয়ে থাকে। এই ভিপিএন ব্যবহার করার জন্য আপনাকে পেমেন্ট করতে হবে। 

TunnelBear VPN 
আমদের লিস্ট এর ২০ টি ভিপিএন এর মধ্যে এই TunnelBear VPN টি বেশ শক্তিশালী ভিপিএন। এটি আপনি ডেক্সটপ বা মোবাইল ফোনে উভয় ব্যবহার করতে পারবেন। এটি ব্যবহার করা খুব সহজ। এছাড়া এই ভিপিএন সফটওয়্যারটি উইন্ডোজ Windows, ম্যাক Mac, আইওএস IOS, আন্ড্রয়েড Android তে সাপোর্ট করে। এই সফটওয়্যারটি মাত্র কয়েক সেকেন্ডে ইন্সটল হয়ে যায়। এই ভিপিএন আপনার সকল তথ্যর সিকিউর প্রদান করে থাকে। 

Private Internet acces VPN
এই ভিপিএন টি খুব জনপ্রিয় ভিপিএন। এই ভিপিএনটি বাজারে শীর্ষস্থান দখল করে নিয়ে আছে। এই ভিপিএন এর সারাবিশ্বে ৩০০০ হাজার এরও বেশি সার্ভার রয়েছে। এটি উইন্ডোজ windows, MAC ম্যাক, IOS আইওএস, আন্ড্রয়েড Android ইত্তাদিতে ব্যবহার করা যাবে। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া