Technical Care BD https://www.technicalcarebd.com/2020/08/all-mobile-phone-brands-2020-latest.html

All Mobile Phone Brands 2020 : Latest Mobile Phones

মোবাইল ফোন বা সেল ফোন বা হান্ডফোন এটি একটি তার বিহীন যোগাযোগের মাধ্যম। এই মোবাইল ফোন সহজে বহন করা বা খুব সহজে ব্যবহার করা জায় যার ফলে এর নাম করন করা হয়েছে মোবাইল ফোন। বর্তমান সময়ে আধুনিকতার সাথে তাল মিলিয়ে মোবাইল কোম্পানি গুলো দিন দিন আরও দারুন মোবাইল ফোন বা স্মার্ট ফোন বাজারে নিয়ে আসছে। আমাদের আজকের আর্টিকেল থাকছে ২০২০ সালের সেরা স্মার্ট ফোন যেগুলা বাজারে Latest মোবাইল ফোন। চলুন তাহলে দেখে নেয়া যাক সকল মোবাইল ফোনের ব্রান্ড এবং লেটেস্ট মোবাইল ফোনগুলি ; 

Latest Mobile Phone

1. Realme 7
2. Infinix Zero 8
3. Asus Zenfone 7Pro
4. Realme 7 Pro
5. Vivo Y20
6. Oppo F17
7. Vivo Y20i
8. Samsung Galaxy M51
9. Infinix Smart 5
10. Redmi 9
11. Lava Pulse
12. LG K31
13. LG Q92
14. Gionee Max
15. FairPhone 3plus
16. Gionee K30 Pro
17. Oppo A53 2020
18. Motorola Moto G9
19. Sony Xperia 8 Lite
20. Asus Zenfone 7
21. iQOO 5
22. iQOO 5 Pro 
23. Oppo F17 Pro 

উপরের এই ২৩ টি স্মার্ট ফোন বা মোবাইল ফোন বাজারের সেরা স্মার্ট ফোন গুলির অন্যতম। এবং এই ২৩ টি স্মার্ট ফোন বাজারে Latest smart phone। এখন আমরা বাজারের সেরা ফোন এবং Latest smart phone এর Full Specification দেখে নিবো। 

Realme 7 
Realme 7 রেয়াল্মি এর একটি অন্যতম স্মার্ট ফোন। ফোনটির বিল্ড কোয়ালিটি খুব ভালো। প্রথমে কথা বলা যাক এই স্মার্ট ফোনের ডিজাইন নিয়ে। এই ফোনে ব্যবহার করা হয়েছে পলিকার্বোনেট প্লাস্টিক বডি। এই ডিভাইসটিতে ডিসপ্লে হিসাবে ব্যবহার করা হয়েছে ৬.৫০ ইঞ্চি টাচ স্কিন ফুল এইচডি প্লাস আইপিএস এলছিডি প্যানেল। এই ডিসপ্লে ১০৮০*২৪০০ রেজুলেশন। এই ডিসপ্লে তে আবার বাম সাইটে থাকছে পাঞ্চল ক্যামেরা সেটআপ। যা থাকছে ১৬ মেগাপিক্সেল এর। এই স্মার্ট ফোনের ডিসপ্লে এর প্রটেকশন এর জন্য থাকছে করনিং গরিলা গ্লাস ৫। 

এই সুন্দর স্মার্ট ফোনের ওজন মাত্র ১৯৬ গ্রাম। আর ব্যাটারি ক্যাপাসিটি তে থাকছে ৫০০০ হাজার মিলিয়াম্পিয়ার ব্যাটারি। এই স্মার্ট ফোনে ফাস্ট চারজিং সুবিধা পাওয়া যাবে। 

এবার কথা বলি এই স্মার্ট ফোনের ক্যামেরা সেটআপ নিয়ে। এই ফোনে ক্যামেরা ব্যবহার করা খুব দুর্দান্ত। যা সহজেই একজন ব্যবহার কারির মন কেড়ে নিতে পারবে। Realme 7 স্মার্ট ফোনে Rear camera বা রিয়ার ক্যামেরা সেট আপে ব্যবহার করা হয়েছে ৬৪ মেগাপিক্সেল। এবং সেকেন্ডারি ক্যামেরাতে থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা, এবং তৃতীয় ক্যামেরা তে ব্যবহার করা হয়েছে ২ মেগাপিক্সেল এবং চতুর্থ ক্যামেরা তে ব্যবহার করা হয়েছে ২ মেগাপিক্সেল। এছাড়া সেলফি ক্যামেরা তে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেল। সামনে ক্যামেরা তে ফ্লাশ এর সুবিধা পাওয়া যাবে যা রাতের আধারে ভালো ছবি তুলতে পারবেন। এই স্মার্ট ফোনে পপ আপ সুবিধা থাকছে না। 

এই মোবাইল ফোনে Realme 7 স্মার্ট ফোনে প্রসেসর হিসাবে ব্যবহার করা হয়েছে MediaTek Dimensity 720। MediaTek Dimensity 720 প্রসেসরটি ৫ জি সাপোর্টেড প্রসেসর। আর এই প্রসেসর টি গেমিং এর জন্য বেশ ভালো পারফরমান্স করবে। বিশেষ করে যারা গেমিং লাভার আছেন তারা পাব্জি সহ সকল ধরনের গেম ভালো ভাবে খেলতে পারবেন এই ডিভাইসটির মাধ্যমে। 

এই স্মার্ট ফোনে অপেরাটিং সিস্টেম হিসাবে থাকছে আন্ড্রয়েড ১০ Android 10। এই বার কথা বলি এই স্মার্ট ফোনের হার্ডওয়ার নিয়ে। এই স্মার্ট ফোনে র‍্যাম হিসাবে আপনি পাবেন ৬ জিবি আর রম পাবেন 128 জিবি এবং ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম। এছাড়া ওয়াইফাই, জিপিএস, বুলুতুথ এর সুবিধা তো থাকছেই। 

এই স্মার্ট ফোনের প্রাইচ চায়না যে দাম রাখা হয়েছে তা বাংলা টাকায় কনভার্ট করলে দারায় ১৮০০০ হাজার টাকার পাশাপাশী। এই স্মার্ট ফোনটি আনঅফিসিয়াল বাংলাদেশে আগস্ট এর লাস্ট সপ্তাহে কিংবা সেপ্টেম্বর এর শুরুতে পাওয়া জেতে পারে। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া