Technical Care BD https://www.technicalcarebd.com/2020/03/blog-post_7.html

সেরা ওয়েবসাইট যেগুলা আমাদের প্রতিদিন দরকার হতে পারে

বর্তমান সময়ে পৃথিবী তে অনেক লক্ষ লক্ষ কোটি কোটি ওয়েবসাইট রয়েছে। কিন্ত এসব ওয়েবসাইট সম্পর্কে সবার জানা থাকে না। আমরা অনেক এই কিছু কিছু ওয়েবসাইট সম্পর্কে জানি আর হয়ত জানি না। তবে এসব ওয়েবসাইট এর প্রত্যেকটি খুব গুরুপ্তপূর্ণ রয়েছে আমাদের জীবনে। কিন্ত তারপরে ও আমরা বেশির ভাগ সময় ওয়েব এ কাটিয়ে থাকি। আমরা আমাদের নানা ধরনের নানান রকম কাজের জন্য অনেক রকম ওয়েবসাইট ভিজিট করে থাক। 
সেরা ওয়েবসাইট যেগুলা আমাদের প্রতিদিন দরকার হতে পারে
এই দুনিয়ায় এমন অনেক ভালো ভালো ওয়েবসাইট রয়েছে যা সম্পর্কে আপনার মাথায় কোনদিন ধারনা করেন নাই। তো আমরা আজকের এই পোস্ট টি সেরা কয়েকটি ওয়েবসাইট নিয়ে আলোচনা করব যেসব আপনার প্রয়োজন সময় কাজে লাগবে। এমন কি এই সব ওয়েবসাইট আমি আমার নিজের কাজে ব্যবহার করে থাকি। 

আপনার প্রতিনিয়ত দরকার ই কাজ যে গুলো আপনার কাজে আসতে পারে এমন কয়েকটি সেরা ওয়েবসাইট আমরা আপনাকে দেখাব আজ। আর এই সব ওয়েবসাইট এতটাই ভালো যে আজকের এই পোস্ট টি পরার পর আপনি সেই সব ওয়েবসাইট এ একবার হলেও ভিজিট করবেন। আবার এমন ও হতে পারে আপনাদের মাঝে অনেক এই এই সব ওয়েবসাইট এর নাম বা ব্যবহার জেনে থাকেন। আর যদি আপনি এই সেরা ওয়েবসাইট সম্পর্কে না জানেন তাহলে পোস্ট টি শেষ প্রজন্ত পড়ুন; 

Uploadfile.Io Website
আপনাদের মাঝে হয়তো অনেক এই ওয়েবসাইট সম্পর্কে এবং এর ব্যবহার করে থাকেন। আর যদি কেউ না জেনে থাকেন তাহলে বলি। এই ওয়েবসাইট টি গুগল ড্রাইভ এর মতো। এখান এ আপনি যে কারো সাথে ফাইল শেয়ার বা আদান প্রদান করতে পারবেন। এই সাইট এ আপনি যেকোন ফাইল আপলোড করার জন্য পাবেন সর্বমোট ৫ জিবি। 

আপনার ফাইল যদি হয় ৫ জিবি তাহলে আপনি এই ওয়েবসাইট ব্যবহার করতে পারবেন কেননা ৫ জিবি এর বেশি ফাইল আপনি এখান রাখতে পারবেন না। আর যদি আপনার প্রয়োজন হয় আর ও বেশি ফাইল রাখার তাহলে আপনাকে ফাইল গুলি পরবর্তী বার সেখান এ রাখতে পারবেন। আর UPLOADFILE.IO থেকে আপনাকে ফাইল গুলি ডাউনলোড করার জন্য এই অ্যাপ কোম্পানি আপনাকে লিঙ্ক প্রদান করবে। আর এই লিঙ্ক এর মাধ্যমে আপনি পৃথিবীর যেকোন যায়গা এসব ফাইল প্রয়োজনে নামিয়ে নিতে পারবেন। 

এই ওয়েবসাইট এর যদি আপনি রেজিস্টার করা ব্যাবহার কারি না হয়ে থাকেন তাহলে আপনি ওয়েবসাইট এ রাখা ফাইল গুলি ৩০ দিন সার্ভার এ সেভ হয়ে থাকবে। আর এই ৩০ দিন এর মাঝে ফোল্ডার গুলো ডাউনলোড করে নিতে হবে। আর যদি আপনি টাকা খরচ করে রেজিস্টার করে ইউজার হন তাহলে আপনার রাখা ফাইল গুলি সারাজীবন সার্ভার এ থাকবে এবং যখন ইচ্ছা তখন ডাউনলোড করতে পারবেন। আপনার যদি ছোট বড় গুরুপ্তপূর্ণ ফাইল শেয়ার করার দরকার হলে আপনি এই ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। 

Duolingo Website
 আপনি যদি নিত্যনতুন ভাষা শিখতে চান তাহলে এই ওয়েবসাইট টি আপনার জন্য। আপনারা হয়ত অনেকেই এই ওয়েবসাইট চেনেন। কেননা এই ওয়েবসাইট টি খুব জনপ্রিয়। এই ওয়েবসাইট টি তৈরি করা হয়েছে নিত্ত্য নতুন ভাষা শেখার জন্য তৈরি করা হয়েছে। এই ওয়েবসাইট টি আমার মনে হয় আপনার জন্য সবচেয়ে ভালো ওয়েবসাইট হবে। নিত্যনতুন ভাষা শেখার জন্য আপনাকে বই পড়ে শিখতে অনেক সময় লাগবে কিন্ত আপনি যদি এই ওয়েবসাইট ব্যবহার করেন তাহলে তার থেকে কম সময়ে আপনি তা জানতে পারবেন নতুন ভাষা সমূহ। 

যদিও ভাষা শিখা নির্ভর করবে আপনার বুদ্ধিমতা এবং লার্নিং স্কিল এর উপর। আপনার নতুন ভাষা শিখার জন্য আপনাকে এখানে একটি অ্যাকাউন্ট করতে হবে আপনি কোন ভাষা শিখতে চান সেইটা সিলেক্ট করে নিতে হবে। আপনি সাপ্তাহিক ভাবে না মাসিক ভাবে শিখতে ইচ্ছুক সেটা সিলেক্ট করতে হবে। এসব করা হলে আপনাকে সহজ ভাবে বোঝানো হবে যে আপনি কি কি শিখতে হবে আর কি কি জানতে হবে। 

Soft Murmur 

এই ওয়েবসাইটি আমাদের জন্য খুব ভালো এবং অনেক উন্নত। আমরা ওয়েবসাইট নানা প্রয়োজন এ ভিজিট করি আবার প্রয়োজন ছারাও ভিজিট করি। সব ওয়েবসাইট যে দররকার আমাদের জন্য এ কথা বললে ভুল বলা হবে। আমাদের মনের প্রশান্তির জন্য অনেক সময় নানা রকম বিনোদন এর প্রয়োজন হয়। SOFT MURMUR ওয়েবসাইটি আপনাকে নানা রকম বিনোদন দিয়ে থাকবে। 

আপনার নানা রকম শব্দ যেমন পাখি ডাক, মেঘের গুরগুর শব্দ, বাতাসের আওয়াজ বৃষ্টি শব্দ ভালো লাগে। তাহলে এই ওয়েবসাইট টি আপনার জন্য। কেননা এই Soft Murmur ওয়েবসাইট এর মাধ্যমে এই শব্দ গুলি শুনতে পারবেন, নিজের ইচ্ছা মতো শব্দ প্লে করতে পারবেন। এই শব্দ গুলি এতোটাই নিখুত ভাবে করা যে আপনি চোখ বন্ধ করলে বুজতেই পারবেন না যে এগুলা ডিজিটাল রেকড করা শব্দ। তাই আপনি এই ওয়েবসাইট এক বার ভিজিট করলে দ্বিতীয়বার ভিজিট করবেন। আর আপনার হাতে যদি ফ্রি সময় থাকে তাহলে আপনি এই সাইট থেকে ঘুরে আসতে পারেন। 

ManyBooks Website 

আপনার যদি ইচ্ছা থাকে প্রচুর বই পড়ার। আপনি আইপড এর জন্য প্রচুর বই ফ্রি পাবেন।এই ওয়েবসাইট এ আপনি সায়েন্স ফিক্সন থেকে শুরু করে সব ধরনের বই এই ওয়েবসাইট এ পেয়ে যাবেন। 
BLOGGER.COM
আপনি যদি ফ্রি একটি ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে আপনি এই blogger ওয়েবসাইট এ ভিজিট করুন। এই ব্লগার ওয়েবসাইট তৈরি করার পর আপনি এখান এ পোস্ট লিখে টাকা ইনকাম করতে পারেন। এই ওয়েবসাইট টি অনেক কাজের এবং সহজ। 

ফাস্ট.কম (Fast.Com) website 
ধরেন আপনি ইন্টারনেট ব্যবহার করেন প্রতিদিন। কিন্ত আপনার মনে প্রশ্ন আসতে পারে যে আপনি কত গতি তে ইন্টারনেট ব্যবহার করতেছেন। আর এই ওয়েবসাইট দিয়ে আপনি আপনার ইন্টারনেট গতি ক্যালকুলেট করতে পারবেন খুব সহজেই। আপনার স্মার্ট ফোনের ইন্টারনেট গতি মাপার জন্য এই ওয়েবসাইট সেরা বলে আমি মনে করি। 

GRAMERMARLY.COM Website
আমরা ইংলিশ লেখার সময় অনেক রকম বানান ভুল করে থাকি। কিন্ত আপনি যদি এই সাইট ব্যবহার করেন তাহলে তাহলে অনেক ইংলিশ লেখার সময় ভুল ধরতে পারবেন। এই ওয়েবসাইট টি আপনার জন্য ইংলিশ লেখার জন্য ভালো কাজে আসবে বলে আমি মনে করি।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া