Technical Care BD https://www.technicalcarebd.com/2019/12/blog-post_70.html

ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করা কি সম্ভব

ইন্টারনেট ব্যবহার এর সবচেয়ে জনপ্রিয় মাধ্যম বা গুরুপ্তপূর্ণ মাধ্যম হল WIFI NETWORK(ওয়াইফাই নেটওয়ার্ক)। ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার জন্য প্রতিদিন অনেক বার গুগল এ সার্চ করা হয়। কিন্ত আমরা জানি প্রায় সব ওয়াইফাই নেটওয়ার্ক প্রোটেকটেড থাকে। গুগল এর সার্চ করা পরিমান অনুযায়ী বুজা যায় অনেক এই Wifi password হ্যাক করতে চান। এখন আমাদের সবার জানা উচিত আসলে ওয়াইফাই পাসওয়ার্ড কি আসলেই হ্যাক করা যায় বা হ্যাক করা যায় না। তাই আমরা সবায় এটার বিস্তারিত জেনে নেই।

ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করা যায় কিনা এর কথার সরাসরি কোন উত্তর আমার জানা নাই বা উত্তর সম্ভব না। ওয়াইফাই হ্যাক করার আগে আমাদের এর আগে অনেক কিছু সম্পর্কে জানতে হবে ওয়াইফাই সিকিউরিটি গুল সম্পর্কে। Wifi পাসওয়ার্ড এ সাধারনত তিন ধরনের ইনক্রিপশন বাবহার করা হয়।

1. WEP

2.WPA

3.WAP2

ইন্টারনেট এর জনপ্রিয় মাধ্যম ওয়াইফাই নেটওয়ার্ক। এই নেটওয়ার্ক এ গত আজ থেকে প্রায় ১৪থেকে ১৬ বছর পূর্বে WEP সিকিউরিটি চালু করা হয়। এটা খুব সাধারন একটা সিকিউরিটি ছিল। তাই এটা খুব সহজ এ হ্যাক করা যেত। তারপর ২০০৬ সাল এ আছে WPA নামে একটি নতুন সিকিউরিটি সিস্টেম। যা অনেক শক্তিশালি ছিল। তারপর WAP2 নামে নতুন আর একটি সিস্টেম। যা আগে দুইটার তুলনায় অনেক শক্তিশালি। যা রাউটার এ ব্যবহার করা হয়। যা হ্যাক করা এক বার এ অসম্ভব।

আমরা চেষ্টা করলে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করতে পারি। বা ওয়াইফাই নেটওয়ার্ক হ্যাক করা সম্ভব।যে সকল ওয়াইফাই নেটওয়ার্ক এ WEP ইনক্রিপশন ব্যবহার করছে বা করা হচ্ছে সেই সব ওয়াইফাই পাসওয়ার্ড আমরা হ্যাক করতে পারব। অনেক সময় অনেক এ মোবাইল ফোন দিয়ে কিছু আপ ব্যবহার করে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করতে চান, আসল এ এইভাবে খুব কম ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক হতে পারে ,এর ৫% এর চেয়ে কম। যদি ভাগ্য থাকে তাইলে আপনার ওয়াইফাই এর সঙ্গে কানেক্ট হতে পারে। আবআর মোবাইল ফোন রুট কইরা ওয়াইফাই হ্যাক করা যায়।

এখন ওয়াইফাই রাউটার এ WPS বাটন থাকে। এই WPS বাটন এ ক্লিক করলে আপনার ফোন এর সঙ্গে কিছু সময় এর জন্য কানেক্ট হবে।

ওয়াইফাই রাউটার নিরাপত্তা 
১।WPS বাটন অ্যাডমিন প্যানেল থেকে অফ রাখা অচিত।যাতে কেউ না কানেক্ট করতে পারে
২। রাউটার এর পাসওয়ার্ড বড় রাখা। সব সময় রাউটার সবশেষ সিকিউরিটি রাখা। সব শেষ সিকিউর হল WPA2-PSK
৩। রাউটার এর ফার্মওয়ার আপডেট রাখা

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া