Technical Care BD https://www.technicalcarebd.com/2019/12/blog-post_19.html

অ্যানড্রয়েড মোবাইল ফোন এর গতি বাড়ানোর ওপায়

আধুনিক যুগ এর সবচেয়ে খুবই গুরুত্বপূর্ণ মাধ্যম বা যোগাযোগ এর মাধ্যম হচ্ছে অ্যানড্রইয়েড মোবাইল। যা আমাদের দৈনন্দিন জীবনে ব্যবহার করে থাকি। অনেকেই খুব শখ করে এই অ্যানড্রইয়েড মোবাইল ফোন কিনেন। কিন্ত এই মোবাইল ফোন কিনার পর মোবাইল ফোন এর ওপর চলে চরম নির্যাতন। আর অ্যানড্রইয়েড মোবাইল ফোন অনেক এই রাত দিন ২৪ ঘণ্টা চালাতে থাকেন। ফলে যার কারনে ফোন এ আছে অনেক সমস্যা বা আপনার অ্যানড্রইয়েড মোবাইল ফোনটি আগের মতো কাজ করছে না বা ফোন এর গতি কমে গেছে।
অ্যানড্রয়েড মোবাইল ফোন এর গতি বাড়ানোর ওপায়
আবার অনেক সময় কাজ না করতে ফোন এ হ্যাং হয়ে যায়। যার ফলে ফোন এ কাজ করে ভালো লাগে না বরং বিরক্তিকর লাগে। কিন্ত আপনি যদি একটু বুদ্ধি খাটিয়ে কাজ করতে পারেন তাইলে এই সমস্যা সমাধান করতে পারবেন। কিন্ত আমরা আপনাদের কে কিছু টিপস জানাব যা করলে আপনি আপনার অ্যানড্রইয়েড মোবাইল ফোন কে আগের মতো ফাস্ট বা গতি বারিয়ে নিতে পারবেন। চলুন তাহলে দেখে নেইঃ 
অপ্রয়োজনীয় আপ্পস আনইন্সটল করা
এটা অ্যানড্রইয়েড মোবাইল ফোন এর সবচেয়ে প্রাথমিক ও খুব সহজ ওপায় আপনার মোবাইল ফোন এর গতি বা ফাস্ট করার ওপায়। আমরা অনেক এ অনেক সময় অকারনে অজথা অনেক আপ ব্যবহার করি যা অল্প কাজের জন্য ব্যবহার করি। যা পরে আর ব্যবহার হয় না। যেসব অ্যাপ আপনার কাজে আছে না বা ভবিষ্যৎ এ কাজে আসবে না সেসব অ্যাপ আনইন্সটল করে দিন। 

আপনি আপনার অপ্রয়োজনীয় অ্যাপ এর আইকনটি চেপে ধরে রাখলে দেখতে পাবেন আনইন্সটল অপশন। অথবা সেটিংস্‌ এ গিয়ে অ্যাপটি ডিসঅ্যাবল করে দিতে পারেন। এই নিয়ম টি অনুসরন করে আপনার ফোন অবশ্যই ফাস্ট বা আগের মতো গতি পাবেন।

অ্যানড্রইয়েড মোবাইল ফোন এর মেমোরি ফাঁকা করা
আপনার অ্যানড্রইয়েড মোবাইল ফোন টিতে অপ্রয়োজনয়ে নানা রকম অ্যাপ, ভিডিও, অডিও ফাইল রেখে থাকেন। তবে আপনার যেসব প্রয়োজন নেই সেসব ডিলিট করতে পারেন বা ক্লিয়ার ক্যাশ করে মেমোরি ফাঁকা করতে পারেন। আর এই পদ্দতি ব্যবহার করলে আপনার অ্যানড্রইয়েড মোবাইল ফোন আগের মতো কাজ ফাস্ট বা কাজের গতি বারিয়ে দিবে। 
পাওয়ার হ্যাঙ্গার অ্যাপ ডিজেবল
অ্যানড্রইয়েড মোবাইল ফোন এ অনেক অ্যাপ আছে যেগুলো অনেক ব্যাটারি পাওয়ার ব্যবহার করে।আর ফোন এর ব্যাটারি পাওয়ার বাড়ানোর কারন ফোন এর স্পিড আপ এর। আর আপনার ফোন যে সব অ্যাপ বেশি পাওয়ার ব্যবহার করছে। সেগুল ডিজেবল করে দিন। 
ডাটা সেভ মুড 
আমরা অনেক সময় অনেক অ্যাপ বা ব্রাউজার এ লগইন করে থাকি। তেমনি ভাবে আপনি আপনার মোবাইল ফোন থেকে ক্রম যান। সেখানে ডাটা সেভার নাম এ একটা অপশন আছে। সেটা অন করে দিতে হবে। সেই সময় দেখতে পাবেন আপনার ফোন এর কি পরিমান ডাটা সেভ হইছে। আর পদ্দতি ব্যবহার করলে আপনার ফোন অবশ্যই ফাস্ট এবং অনেক গতি তে কাজ করবে। 
অতিরিক্ত গেজেট ব্যবহার 
আপনার অ্যানড্রইয়েড মোবাইল ফোন টিকে আর ভালো ভাবে সজ্জিত করতে অনেক অ্যাপ ব্যবহার করেন। আর এই অতিরিক্ত গেজেট ব্যবহার করার কারনে আপনার অ্যানড্রইয়েড মোবাইল ফোন অনেক স্লো ও ধির গতিতে কাজ করে। অতিরিক্ত গেজেট যেমন, ডাবল ক্লক, পাওয়ার মিটার অ্যাপ, ইত্তাদি। এসব গেজেট অ্যাপ ডিজেবল করে দিন। তাইলে আপনার অ্যানড্রইয়েড মোবাইল ফোন এর গতি বেরে যাবে। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া