আমি প্রবাসী - আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড

আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড - বিদেশে যাওয়ার ক্ষেত্রে বিএমইটি থেকে তিন দিনের প্রশিক্ষণ নিতে হয়। আর এই প্রশিক্ষণ শেষ হলে আমি প্রবাসী বা PDO সার্টিফিকেট দেওয়া হয়। যদি আপনি আমি প্রবাসী সেবায় আবেদন করে থাকেন এবং তিন দিনের প্রশিক্ষণ সম্পন্ন করে থাকেন তবে আপনি আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন। 

আমি প্রবাসী

সম্মানিত পাঠকবৃন্দ, আপনারা অনেকেই Ami Probashi APP Download করতে চান। কিন্তু, কিভাবে আপনারা অ্যাপ ডাউনলোড করবেন সেটার কোন উপায় না পাওয়ার কারণে অ্যাপ ডাউনলোড করতে পারছেন না। তাই আজকের এই পোস্টে এখন আমি আপনাদের দেখিয়ে দিবো কিভাবে আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড করবেন। তবে চলুন জেনে নেই আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড করার নিয়ম।

(toc) #title=(সুচিপত্র)

আমি প্রবাসী সার্টিফিকেট কী?

দেশের বাইরে যাওয়ার আগে বিএমইটি থেকে বিভিন্ন দিক নির্দেশনা ও পরামর্শ সম্বলিত একটি প্রশিক্ষণ দেওয়া হয়। এই প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করার পর প্রত্যক প্রশিক্ষণার্থীদের একটি আমি প্রবাসী বা পিডিও (Pre-Departure-Orientation) সার্টিফিকেট দেওয়া হয়। এটাই হচ্ছে আমি প্রবাসী সার্টিফিকেট। আশা করি আমি প্রবাসী সার্টিফিকেট কি তা আপনি জেনে নিতে পারলেন।

আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড করার নিয়ম - Ami Probashi App Download

আপনারা অনেকেই আমি প্রবাসী সার্টিফিকেট মোবাইল দিয়ে ডাউনলোড করতে চান। মূলত মোবাইল দিয়ে আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করার অন্যতম উপায় হচ্ছে মোবাইল অ্যাপ। অর্থাৎ আমি প্রবাসী নামে অফিশিয়াল এপ্লিকেশন রয়েছে। যেটি ডাউনলোড করে আপনারা খুব সহজে আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করে নিতে পারবেন। নিচে কিভাবে আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড করবেন তা নিচে উল্লেখ করা হলো।

১। প্রথমে আপনার হাতে থাকা মোবাইল ফোনের ইন্টারনেট সংযোগ করুন। এরপর গুগল প্লেস্টোর ওপেন করুন। আর যদি আপনি অ্যাপেল ইউজার হয়ে থাকেন। তবে অ্যাপ স্টোর ওপেন করুন। 

২। এবার উপরের সার্চ বক্সে Ami Probashi App লিখে সার্চ করুন। 

৩। এরপর আপনার সামনে প্রথম যে অ্যাপটি আসবে। আপনারা সিম্পলি এই এপ্লিকেশন-টি আপনার মোবাইল ফোনে ডাউনলোড করে ইনস্টল করে নিন। এরপর অ্যাপটি ওপেন হলে। আপনার একাউন্টটি লগিন করে নিতে পারেন। আর যদি কোন একাউন্ট না থাকে, তবে আপনি আপনার তথ্য দিয়ে এখানে একটি একাউন্ট তৈরি করে নিতে পারেন। 

যদি আপনি গুগল প্লেস্টোর থেকে আমি প্রবাসী অ্যাপটি সার্চ করে ডাউনলোড করতে না চান তবে আপনি চাইলে সরাসরি এখানে ক্লিক করে Ami Probashi App ডাউনলোড করে নিয়ে পারেন। অথবা সরাসরি আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড করতে নিচের বাটনটিতে ক্লিক করুন।

Ami Probashi App দিয়ে সার্টিফিকেট ডাউনলোড করার নিয়ম

যদি আপনি মোবাইল দিয়ে আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করতে চান তবে আপনার Ami Probashi App ডাউনলোড করে নিতে হবে। এই পোস্টের উপরের অংশে আমি আপনাদের দেখিয়েছি কিভাবে আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড করবেন। আপনারা অ্যাপটি ডাউনলোড করে ওপেন করে নিবেন। অ্যাপ দিয়ে আপনি কিভাবে আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করবেন তা নিচে উল্লেখ করা হলো।

১। প্রথমে আপনার রেজিস্ট্রেশনের সময় ব্যবহৃত মোবাইল নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। 

২। এরপর অ্যাপটি আপনার মোবাইলে লগইন করা হয়ে গেলে এবার PDO বা Pre-Departure-orientation এই অপশানে ক্লিক করুন। এরপর আপনি Download Certificate এই অপশানে ক্লিক করুন।

৩। এর পরবর্তী ধাপে আপনাকে পেমেন্ট সম্পন্ন করতে হবে। Download Certificate অপশানে ক্লিক করার পর এখান থেকে আপনি সুবিধা মত মোবাইল ব্যাংকিং অথবা ব্যাংকের মাধ্যেমে ১০০ টাকা পেমেন্ট করুন।

পেমেন্ট সম্পন্ন করা হয়ে গেলে Download Certificate অপশানে ক্লিক করুন। তাহলে আপনি মোবাইলে আমি প্রবাসী সার্টিফিকেট পিডিএফ ফাইল ডাউনলোড হয়ে যাবে। এরপর আপনার যেকোন কম্পিউটারের দোকান থেকে আমি প্রবাসী সার্টিফিকেট প্রিন্ট করে সার্টিফিকেট-টি সংগ্রহ করতে পারেন। মূলত এভাবেই আমি প্রবাসী সার্টিফিকেট মোবাইল অ্যাপ দিয়ে ডাউনলোড করা যায়। আশা করি আপনি Ami Probashi App দিয়ে সার্টিফিকেট ডাউনলোড করার নিয়ম সম্পর্কে বুঝতে পেরেছেন।

আমি প্রবাসী রেজিষ্ট্রেশন

আমি প্রবাসী রেজিস্ট্রেশন করার জন্য প্রথমে আপনার মোবাইলে Ami Probashi অ্যাপ ইন্সটল করুন। মোবাইল নাম্বার ভেরিফিকেশন ও পাসওয়ার্ড সেট করার পর আপনার নিজের ব্যক্তিগত তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করুন। তারপর যোগ্যতা ও পাসপোর্টের তথ্য দিয়ে বিএমইটি রেজিস্ট্রেশনের আবেদন করুন। ৭২ ঘন্টা পর পাসপোর্ট ভেরিফিকেশন শেষে ফি পেমেন্ট করে রেজিস্ট্রেশন সম্পন্ন করুন।

আমি প্রবাসী অ্যাপে রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর আপনাকে বিএমইটি রেজিস্ট্রেশন করতে হবে। এরপর আপনারা Ami Probashi অ্যাপ থেকে বিদেশে যাওয়ার জন্য আবেদন করতে পারবেন। আশা করি আপনি বুঝতে পারলেন আমি প্রবাসী রেজিষ্ট্রেশন কিভাবে করতে হয় এই ব্যাপার-টি নিয়ে।

আমি প্রবাসী হেল্প লাইন - Ami Probashi Helpline

আমি প্রবাসী সেবাটি সকল বাংলাদেশী প্রবাসীদের যুগান্তকারী সাফল্য বয়ে আনবে বলে মনে করেন অনেকেই। যদি আপনি আমি প্রবাসী অ্যাপসে কোন ধরনের সমস্যায় পড়েন তবে হেল্পলাইন নাম্বার সাথে যোগাযোগ করতে পারেন। আমি প্রবাসী হেল্পনাম্বারে যোগাযোগ করে সহজেই আপনার সমস্যার সমাধান করে নিতে পারেন। আপনারা অনেকেই আমি প্রবাসী হেল্পলাইন সম্পর্কে জানতে চেয়েছেন। তাই আপনাদের জন্য আমি প্রবাসী হেল্পলাইন নাম্বার ও ই-মেইল এড্রেস নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

আপনি যদি কোন সমস্যায় পড়েন তবে হেল্প লাইনে যোগাযোগ করলে সহজেই সমাধান পেয়ে যাবেন। নিচে আমি প্রবাসী হেল্পলাইন নাম্বার ও ই-মেইল এড্রেস আমি দিয়ে দিচ্ছি আপনারা এখান থেকে সংগ্রহ করে রাখুন।

আমি প্রবাসী হেল্পলাইন নাম্বারে যোগাযোগ করুন

+৮৮০৯৬৩৮০১৬৭৬

+৮৮ ০১৭০৯৬৪৭২৮১

+৮৮ ০১৭১৩৬৫২৯৪২

E-mail Address: support@amiprobashi.com

যদি আপনি আমি প্রবাসী অ্যাপসে কোন ধরনের সমস্যার সম্মুখীন হন তবে উপরের হেল্পলাইন নাম্বারে যোগাযোগ করতে পারেন। এছাড়াও তাদের-কে ই-মেইল করে জানাতে পারেন।

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড

যদি আপনি আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করতে চান তবে প্রথমে আপনাকে amiprobashi.com ওয়েবসাইটে যেতে হবে। এরপর PDO অপশান থেকে Certficate Download এই অপশানে ক্লিক করতে হবে। এরপর আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে নিচে ক্যাপচাটি পূরণ করে Search বাটনে ক্লিক করতে হবে। এরপর Continue Payment অপশানে ক্লিক করে ১০০ টাকা পেমেন্ট করতে হবে।

এখানে আপনি বিকাশ বা ব্যাংকের মাধ্যেমে টাকা পরিশোধ করতে পারবেন। যদি আপনার পেমেন্ট করা সম্পন্ন হয়ে যায় তবে আপনি আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন। সার্টিফিকেট-টি ডাউনলোড করা হয়ে গেলে অবশ্যই প্রিন্ট করে সংগ্রহ করে রাখবেন।

বহুল জিজ্ঞাসিত প্রশ্ন ও উত্তর সমূহ

আমি প্রবাসী - আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড নিয়ে আপনার মনে বেশ কয়েকটি প্রশ্ন উঁকি দিতে পারে। তবে চলুন জেনে নেই সেই সমস্ত সকল প্রশ্নে উত্তরগুলো।

কোথা থেকে আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড করব?

গুগল প্লেস্টোর অথবা অ্যাপস্টোর থেকে আপনি আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড করতে পারবেন। অ্যাপটি ডাউনলোড করার জন্য প্লেস্টোরে যেতে হবে এরপর সার্চ বক্সে Ami Probashi App লিখে সার্চ করলেই অ্যাপটি পাওয়া যাবে।

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করার ওয়েবসাইট কোনটি?

আপনারা অনেকেই আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করতে চান, কিন্তু ওয়েবসাইট খুঁজে না পাওয়ার কারণে ডাউনলোড করতে পারেন। আপনারা amiprobashi.com এই ওয়েবসাইটে যেতে পারেন।

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করার ফি কত টাকা?

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করার ফি ১০০ টাকা। 

শেষ কথাঃ আমি প্রবাসী - আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড

মোবাইল দিয়ে আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করার জন্য মোবাইলের অ্যাপের প্রয়োজন। সম্মানিত পাঠকবৃন্দ, আজকের পোস্টে আমি আপনাদের সাথে আমি প্রবাসী - আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড করার নিয়ম, Ami Probashi App দিয়ে সার্টিফিকেট ডাউনলোড করার নিয়ম, আমি প্রবাসী হেল্পলাইন নাম্বার নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। 

যদি এই পোস্টটি আপনার কাছে তথ্য বহুল মনে হয় তবে আপনার পরিচিত বন্ধু/বান্ধবদের জানাতে পারেন। এছাড়াও আমি প্রবাসী সংক্রান্ত জানতে আপনি আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড করার নিয়ম এই পোস্টটি পড়তে পারেন। ধন্যবাদ। 

পোষ্ট ক্যাটাগরি: