রহিম আফরোজ আইপিএস ব্যাটারির দাম

রহিম আফরোজ আইপিএস ব্যাটারির দাম - রহিম আফরোজ আইপিএস ব্যাটারি একটি নির্ভরযোগ্য এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি যা বিদ্যুৎ বিভ্রাটের সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার জন্য তৈরি করা হয়েছে। আইপিএস মানে বিদ্যুৎ বিলম্ব বা বিদ্যুৎ বিভ্রাটের সময় তাৎক্ষণিক পাওয়ার সাপ্লাই করার পদ্ধতি।

অর্থাৎ যখন আপনার বাড়ি বা অফিসে বিদ্যুৎ বিভ্রাট দেখা দিবে তখন আইপিএস আপনাকে আপনার প্রয়োজনীয় ইলেকট্রিক যন্ত্রপাতি গুলো চালাতে সহায়তা করবে। আর এই আইপিএস চালানোর জন্য আপনার প্রয়োজন একটি ভালো ব্যাটারি এবং আইপিএস ব্যাটারি জগতে রহিম আফরোজ ব্যাটারি একটি অন্যতম ব্যাটারির নাম।

রহিম আফরোজ আইপিএস ব্যাটারির দাম

আজকের আর্টিকেলে আমরা রহিম আফরোজ ব্যাটারির ইতিহাস, রহিম আফরোজ আইপিএস ব্যাটারির দাম, বৈশিষ্ট্য ও রহিম আফরোজ আইপিএস ব্যাটারির সুবিধা সম্পর্কে জানব। এছাড়াও কিছু রহিম আফরোজ ব্যাটারির মডেল এবং রহিম আফরোজ আইপিএস ব্যাটারি দাম সম্পর্কে জানব।

(toc) #title=(সুচিপত্র)

রহিম আফরোজ আইপিএস ব্যাটারির ইতিহাস

রহিম আফরোজ বাংলাদেশের একটি সুপরিচিত ব্র্যান্ড যেটি ১৯৫৪ সাল থেকে ব্যাটারি তৈরি ও বিক্রয় করে আসছে। বছরের পর বছর ধরে, কোম্পানিটি গুণমান এবং নির্ভরযোগ্যতার জন্য খ্যাতি সহ বাংলাদেশে ব্যাটারির একটি শীর্ষস্থানীয় প্রস্তুতকারক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে।

২০০৬ সালে রহিম আফরোজ আইপিএস ব্যাটারি তৈরি করা শুরু করেন, যা বিদ্যুৎ বিভ্রাটের সময় তাৎক্ষণিক বিদ্যুৎ সরবরাহ করার ক্ষমতার কারণে গ্রাহকদের মধ্যে দ্রুত জনপ্রিয় হয়ে ওঠে।

রহিম আফরোজ আইপিএস ব্যাটারির দাম

রহিম আফরোজ আইপিএস ব্যাটারির দাম আপনার পছন্দ করা ব্যাটারির পাওয়ার এবং প্রকারের উপর নির্ভর করবে। ব্যাটারির পাওয়ার এবং বৈশিষ্ট্যের উপর নির্ভর করে কোম্পানি আইপিএস ব্যাটারির অনেকগুলো মডেল বের করেছে। এর মধ্যে থেকে আপনি আপনার প্রয়োজন এবং বাজেট অনুযায়ী মডেল পছন্দ করতে পারেন।

একটি 12V 40Ah Rahim afrooz IPS ব্যাটারির দাম প্রায় ১৪,০০০ টাকা থেকে শুরু হয়, যেখানে একটি 12V 200Ah ব্যাটারির দাম ৫৫,০০০ টাকার উপরে হতে পারে। কোম্পানিটি 50Ah থেকে 400Ah পর্যন্ত ক্ষমতা সম্পন্ন ব্যাটারিও তৈরি করে, তাই আপনি এমন একটি ব্যাটারি বেছে নিতে পারেন যা আপনার নির্দিষ্ট শক্তির প্রয়োজনের সাথে খাপ খায়।

রহিম আফরোজ আইপিএস ব্যাটারি বিভিন্ন মডেলে বিভিন্ন ক্ষমতা ও বৈশিষ্ট্য সহ কিনতে পাওয়া যায়। এখানে কিছু জনপ্রিয় মডেল এবং রহিম আফরোজ আইপিএস ব্যাটারির দাম রয়েছে। আর্টিকেলের এই অংশে আপনি রহিম আফরোজ আইপিএস ব্যাটারির দাম দেখে নিনঃ 

1. Rahim afrooz IPS 600VA/360W 12V

এটি একটি কম পাওয়ারের ব্যাটারি যা ছোট বাড়ি এবং অফিসে ব্যবহারের উপযোগী। এই ব্যাটারির ক্ষমতা 7.2Ah এবং এটি 30 মিনিট পর্যন্ত ব্যাকআপ পাওয়ার প্রদান করতে সক্ষম। রহিম আফরোজ আইপিএস ব্যাটারির এই মডেলের দাম প্রায় ৫,৫০০ টাকা।

2. Rahim afrooz IPS 1000VA/600W 12V

এটি একটি মিড-রেঞ্জের ব্যাটারি যা বড় বাড়ি এবং অফিসে ব্যবহারের জন্য উপযুক্ত। রহিম আফরোজ আইপিএস এই ব্যাটারির ক্ষমতা 12Ah এবং এটি ১ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ পাওয়ার দিতে সক্ষম। রহিম আফরোজ আইপিএস ব্যাটারির এই মডেলের দাম প্রায় ৯,৫০০ টাকা।

3. Rahim afrooz IPS 1500VA/900W 12V

এটি একটি হাই-পাওয়ারের ব্যাটারি যা বড় বাড়ি এবং অফিসে ব্যবহারের জন্য উপযোগী। রহিম আফরোজ আইপিএস এই ব্যাটারির ক্ষমতা 18Ah এবং এটি ২ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ পাওয়ার দিতে পারবে। রহিম আফরোজ আইপিএস ব্যাটারি এই মডেলের দাম প্রায় ১৪,৫০০ টাকা।

4. Rahim afrooz IPS 2000VA/1200W 24V

এটি একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি যা বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং কারখানায় ব্যবহারের উপযোগী। রহিম আফরোজ আইপিএস এই ব্যাটারির পাওয়ার 40Ah এবং এটি ৪ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ পাওয়ার দিতে পারবে। রহিম আফরোজ আইপিএস ব্যাটারি এই মডেলের দাম প্রায় ৩০,০০০ টাকা।

5. Rahim afrooz IPS 3000VA/1800W 48V

এটি Rahim afrooz IPS ব্যাটারি রেঞ্জের সবচেয়ে বড় এবং সবচেয়ে শক্তিশালী ব্যাটারি। রহিম আফরোজ আইপিএস এই ব্যাটারির ক্ষমতা 100Ah এবং এটি ৮ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ পাওয়ার দিতে সক্ষম। রহিম আফরোজ আইপিএস ব্যাটারির এই মডেলের দাম প্রায় ৭৫,০০০ টাকা থেকে।

যেহেতু বাংলাদেশে প্রত্যেকটি পণ্যের দাম ই বেড়েই চলেছে। তাই এই ব্যাটারির দাম বেড়ে যাওয়া কোন অস্বাভাবিক বিষয় নয়। তাই সঠিক মডেল এবং সঠিক ব্যাটারির মূল্য জানতে রহিম আফরোজ এর অনুমোদিত ডিলার এবং ডিস্ট্রিবিউটর এর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাইতেছে।

রহিম আফরোজের সারা বাংলাদেশে অনুমোদিত ডিলার এবং ডিস্ট্রিবিউটরদের একটি বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে এবং তাদের ব্যাটারি অনেক খুচরা দোকানে এবং অনলাইন মার্কেটপ্লেসে পাওয়া যায়।

এছাড়াও, বাংলাদেশের বিভিন্ন শহরে রহিম আফরোজের বেশ কয়েকটি শোরুম এবং Service Center রয়েছে যেখানে আপনি তাদের ব্যাটারি এবং অন্যান্য পণ্যগুলি খুঁজে পেতে পারেন এবং After-Sales Service Support পেতে পারেন।

এখানে উল্লেখ করা রহিম আফরোজ আইপিএস ব্যাটারি গুলো ব্যতীত আরো অনেক মডেলের ব্যাটারি রয়েছে। যদি আপনি এই মডেলের ব্যাটারি গুলো ক্রয় না করেন অন্য মডেলের ব্যাটারি ক্রয় করতে চান তবে আপনার নিকটস্থ রহিম আফরোজ শো-রুম বা খুচরা দোকানে যোগাযোগ করুন।

আরো পড়ুনঃ আইপিএস এর জন্য কোন ব্যাটারি ভালো

রহিম আফরোজ আইপিএস ব্যাটারির শোরুম এবং সার্ভিস সেন্টার

বাংলাদেশে রহিম আফরোজের প্রধান কিছু শোরুম এবং সার্ভিস সেন্টারের অবস্থান এখানে রয়েছে:

রহিম আফরোজ ব্যাটারি সেন্টার, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা: এটি ঢাকার রহিম আফরোজের প্রধান শোরুম এবং সার্ভিস সেন্টার, তেজগাঁও শিল্প এলাকা ১৩ কাজী নজরুল ইসলাম এভিনিউতে অবস্থিত। তাদের ডিসপ্লেতে বিস্তৃত ব্যাটারি এবং অন্যান্য পণ্য রয়েছে এবং এছাড়াও ইনস্টলেশন এবং রক্ষণাবেক্ষণ সার্ভিস সরবরাহ করে।

রহিম আফরোজ ব্যাটারি সেন্টার, চট্টগ্রাম: এটি চট্টগ্রামের রহিম আফরোজের প্রধান শোরুম এবং সার্ভিস সেন্টার, 376, খাতুনগঞ্জ, চট্টগ্রামে অবস্থিত। রহিম আফরোজ ব্যাটারি এবং অন্যান্য পণ্যগুলির একটি বড় মার্কেট রয়েছে এবং তারা আইপিএস ইনস্টলেশন এবং রক্ষণাবেক্ষণ সার্ভিসও প্রদান করে।

রহিম আফরোজ ব্যাটারি সেন্টার, সিলেট: এটি সিলেটের রহিম আফরোজ এর প্রধান শোরুম এবং সার্ভিস সেন্টার, সিলেটের বন্দর বাজারে অবস্থিত। তাদের ডিসপ্লেতে ব্যাটারি এবং অন্যান্য পণ্যের একটি বিস্তার রয়েছে এবং এছাড়াও তারা আইপিএস ইনস্টলেশন এবং রক্ষণাবেক্ষণ সার্ভিস সরবরাহ করে।

রহিম আফরোজ ব্যাটারি সেন্টার, খুলনা: এটি খুলনার রহিম আফরোজের প্রধান শোরুম এবং সার্ভিস সেন্টার, খুলনার খালিসপুরে অবস্থিত। তাদের প্রদর্শনে বিভিন্ন ধরণের ব্যাটারি এবং অন্যান্য পণ্য রয়েছে এবং তারা আইপিএস ইনস্টলেশন ও রক্ষণাবেক্ষণ সার্ভিসও অফার করে।

রহিম আফরোজ ব্যাটারি সেন্টার, রাজশাহী: এটি রাজশাহীতে রহিম আফরোজের প্রধান শোরুম এবং সার্ভিস সেন্টার, রাজশাহীর স্টেশন রোডে অবস্থিত। তাদের প্রদর্শনে ব্যাটারি এবং অন্যান্য পণ্যে রয়েছে এবং এছাড়াও তারা আইপিএস ইনস্টলেশন এবং রক্ষণাবেক্ষণ সার্ভিস সরবরাহ করে।

নিকটতম রহিম আফরোজ ডিলার বা পরিবেশকের সাথে যোগাযোগ করার বা তাদের পণ্য এবং সার্ভিস সম্পর্কে আরও তথ্যের জন্য এবং আপনার কাছাকাছি একটি শোরুম বা সার্ভিস সেন্টার সনাক্ত করার জন্য তাদের অফিসিয়াল ওয়েবসাইটে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

আরো পড়ুনঃ প্রেগন্যান্সি টেস্ট কিট কোনটা ভালো

রহিম আফরোজ আইপিএস ব্যাটারির বৈশিষ্ট্য এবং সুবিধা

রহিম আফরোজ আইপিএস ব্যাটারি বেশ কিছু বৈশিষ্ট্য ও সুবিধা নিয়ে পাওয়া যায় বাজারে যা এগুলিকে বাংলাদেশের ভোক্তাদের মধ্যে একটি জনপ্রিয় পছন্দ করে তোলে। রহিম আফরোজ আইপিএস ব্যাটারির কিছু মূল বৈশিষ্ট্য এবং সুবিধা হল:

তাৎক্ষণিক বিদ্যুৎ সরবরাহ: রহিম আফরোজ আইপিএস ব্যাটারিগুলি বিদ্যুৎ বিভ্রাটের সময় তাৎক্ষণিক বিদ্যুৎ সরবরাহ করার জন্য তৈরি করা হয়েছে, যার মানে হল যে আপনাকে ব্যাটারি পাওয়ার সরবরাহ শুরু করার জন্য অপেক্ষা করতে হবে না।

দীর্ঘস্থায়ী: রহিম আফরোজ আইপিএস ব্যাটারিগুলি তাদের long life এবং স্থায়িত্বের জন্য পরিচিত, যার মানে আপনাকে বহু বছর ধরে আইপিএস এর ব্যাটারি পরিবর্তন করতে হবে না।

কম রক্ষণাবেক্ষণ: রহিম আফরোজ আইপিএস ব্যাটারির খুব কম রক্ষণাবেক্ষণের প্রয়োজন হয়, যার মানে আপনাকে রক্ষণাবেক্ষণের জন্য অনেক সময় এবং অর্থ ব্যয় করতে হবে না।

পরিবেশ বান্ধব: রহিম আফরোজ আইপিএস ব্যাটারি পরিবেশ বান্ধব, কম কার্বন ফুটপ্রিন্ট এবং পুনর্ব্যবহারযোগ্য উপকরণ সহ ডিজাইন করা হয়েছে।

আরো পড়ুনঃ কিভাবে মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করা যায়

উপসংহার: রহিম আফরোজ আইপিএস ব্যাটারির দাম

উপসংহারে, রহিম আফরোজ আইপিএস ব্যাটারি একটি নির্ভরযোগ্য এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি যা বিদ্যুৎ বিভ্রাটের সময় তাৎক্ষণিক বিদ্যুৎ সরবরাহ করে। ব্যাটারিটি একটি সুপরিচিত ব্র্যান্ড দ্বারা তৈরি করা হয়েছে যার গুণমান এবং নির্ভরযোগ্যতার জন্য খ্যাতি রয়েছে এবং রহিম আফরোজ আইপিএস ব্যাটারি বিভিন্ন বৈশিষ্ট্য এবং সুবিধার সাথে পাওয়া যায় যা রহিম আফরোজ আইপিএস ব্যাটারিকে বাংলাদেশের ভোক্তাদের মধ্যে একটি জনপ্রিয় পছন্দ করে তুলেছে। 

ব্যাটারির দাম আপনার নির্বাচন করা ব্যাটারির ক্ষমতা এবং প্রকারের উপর নির্ভর করে পরিবর্তিত হয়। তবে আইপিএস বেশি সময় ধরে ব্যবহার এবং কম রক্ষণাবেক্ষণের প্রয়োজনীয়তার সাথে, রহিম আফরোজ আইপিএস ব্যাটারি একটি নির্ভরযোগ্য এবং ঝামেলা-মুক্ত পাওয়ার ব্যাকআপ সলিউশন খুঁজছেন এমন প্রত্যেকের জন্য একটি দুর্দান্ত ইনভেস্টমেন্ট বলে আমি মনে করি। আশা করি আপনি এই রহিম আফরোজ আইপিএস ব্যাটারির দাম লেখাটি উপকৃত হয়েছেন।

পোষ্ট ক্যাটাগরি: