Technical Care BD https://www.technicalcarebd.com/2022/05/driving-license-online-copy-download.html

ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড

ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড — অনেক সময় চাকুরী কিংবা আপনার ব্যক্তিগত প্রয়োজনে দ্রুত ভিত্তিতে আপনার ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড করতে প্রয়োজন হতে পারে। আজকের এই লেখায় আমরা ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড করার পদ্ধতি সম্পর্কে আলোচনা করবো। আপনি এখান থেকে আপনি খুব সহজেই ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড করার নিয়ম জানতে পারবেন হবে। 

ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড

আরো পড়ুনঃ ড্রাইভিং লাইসেন্স করার নিয়ম ২০২২

ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড

ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড করার পদ্ধতি অনেক বেশি সহজ এবং খুবই অল্প সময়ের কাজ। ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড করার জন্যে আপনাকে সর্বপ্রথম আপনার স্মার্টফোনে ইন্টারনেট সংযোগ রাখতে হবে। মোবাইলের ডাটা চালু করার পরে ফোন থেকে Google Play Store অ্যাপে চলে যান। গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ বাটনে টাইপ করুন “DL Checker”. এটি লেখার পর আপনি নিম্নের চিত্রের মতো একটি অ্যাপ দেখতে পারবেন।

ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড

আমার মোবাইলে অ্যাপটি আগে থেকেই ইন্সটল করা রয়েছে তাই এখানে Open লেখাটি দেখাচ্ছে। কিন্ত আপনাদের মোবাইলে Install লিখাটি দেখাবে। এরপরে Install অপশনে ক্লিক করে কিছুক্ষণ ওয়েট করলে আপনার মোবাইল ফোনে অ্যাপটি ইন্সটল হয়ে যাবে। তারপরে আপনি এই অ্যাপটিকে ওপেন করুন। ড্রাইভিং লাইসেন্স চেক করার সফটওয়্যারটি ওপেন করার পরে নিম্নের চিত্রের মতো করে একটি ইন্টারফেস দেখতে পারবেন। 

ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড

উপরের চিত্রে মতো দেখানো Date of Birth অংশে আপনার সঠিক জন্ম তারিখ টাইপ করুন। তারপরে একটু নিচের দিকে দেখুন Enter DL or Scan Barcode অপশন দেখা যাচ্ছে। এখানে বলে রাখা ভালো যে, যাদের ড্রাইভিং লাইসেন্স আগে থেকে করা রয়েছে তারা তাদের লাইসেন্স নাম্বারটি দিয়ে দিবেন। কিন্ত যাদের আগে থেকে ড্রাইভিং লাইসেন্স নেই তাদের ক্ষেত্রে একটু ভিন্ন। যখন আপনি ড্রাইভিং লাইসেন্স এর জন্য আবেদন করেছিলেন তখন আপনাকে নিচের চিত্রের মতো দেখানো এই ধরনের একটি আবেদন ফর্ম দেয়া হয়েছিলো।

ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড

ড্রাইভিং লাইসেন্সের আবেদন ফর্মে দেখবেন একটি রেফারেন্স নাম্বার দেয়া রয়েছে। এখানা আপনি এই রেফারেন্স নাম্বারটি দিয়ে দিন। রেফারেন্স নাম্বারটি দেওয়ার সঙ্গে সঙ্গে আপনার ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপিটি দেখতে পাবেন সহজেই। ড্রাইভিং লাইসেন্স এর ফ্রন্ট সাইট এবং ব্যাক সাইট স্ক্রল করার সাথে সাথে দেখতে পাবেন। এখান থেকে আপনি এই পদ্ধতিতে খুবই সহজেই স্ক্রিনশট ও প্রিন্ট অথবা ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড করে নিতে পারবেন।

আরো পড়ুনঃ অনলাইন থেকে ভোটার আইডি কার্ড বের করার নিয়ম

ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড ভিডিও

প্রিয় পাঠক আশাকরি আপনি আপনার ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড (driving license online copy download bd) করতে পারবেন সহজেই। ড্রাইভিং লাইসেন্স সম্পর্কিত আরো কোনো তথ্য এবং ড্রাইভিং লাইসেন্স অনলাইন কপি ডাউনলোড বিষয়ে আরো কিছু জানার থাকলে অবশ্যই কমেন্টে আমাদেরকে জানিয়ে দিবেন। আমাদের টিম সবসময় চেষ্টা করবে সঠিক আপনার প্রশ্নের উত্তর দেয়ার।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?