Technical Care BD https://www.technicalcarebd.com/2021/10/photo-editor-websites-free.html

ছবি এডিট করার ওয়েবসাইট

ছবি এডিট করার ওয়েবসাইট — আজকের এই ছবি এডিট করার ওয়েবসাইট সম্পর্কে আর্টিকেলটি আপনাকে উইন্ডোজের জন্য সেরা কিছু ফ্রিওয়্যার ছবি এডিটরের মাধ্যমে নিয়ে গেছে। কিন্তু কে জানে যে, আপনার কোন ছবি এডিটিং সফটওয়্যার দরকার? বিভিন্ন ধরণের ওয়েব-ভিত্তিক ছবি এডিটর রয়েছে যা আপনি কোনো অতিরিক্ত এক্সটেনশন ছাড়াই আপনার ব্রাউজারে ছবি এডিট করতে ব্যবহার করতে পারেন। 

এই এডিটটিংয়ের কিছু ছবি-এডিটিং সফটওয়্যার প্যাকেজের তুলনায় কম এডিটিং অপশন থাকতে পারে, কিন্তু তাদের কাছে ফটো অ্যাডজাস্ট এবং উন্নত করার জন্য এখনও প্রচুর টুল রয়েছে। আপনার ফটো এডিট করার জন্য এই কিছু সেরা ফ্রি ছবি এডিট করার ওয়েবসাইট নিয়ে আলোচনা করবো।

ছবি এডিট করার ওয়েবসাইট

Pixlr | পিক্সলার

Pixlr হল একটি উচ্চ রেটিংযুক্ত ওয়েব-ভিত্তিক ছবি এডিটর যা নির্দিষ্ট ডিভাইস আনলক করার জন্য প্রয়োজনীয় সাবস্ক্রিপশন সহ সম্পূর্ণ বিনামূল্যে। এই এডিটরের পিক্সেল এক্সপ্রেস, এডিটর এবং ওমেটিক এডিটিংয়ের জন্য ওয়েব অ্যাপের একটি ভল্ট রয়েছে। পিক্সেল এডিটর হল প্রাথমিক এডিটিং অ্যাপ যেখানে এটির ফটোশপ এবং পেইন্ট নেটের সাথে তুলনামূলক একটি UI রয়েছে যা বাম দিকে একটি টুলবার এবং আরো ফিল্টার এবং অ্যাডজাস্টমেন্ট অপশন সহ একটি মেনু বার। 

পিক্সলার এক্সপ্রেসে আরও সৃজনশীল প্রভাবের বিকল্প রয়েছে এবং আপনাকে ফটো কোলাজ সেট করতে সক্ষম করে এবং আপনি ওমেটিক সহ ছবিতে রেট্রো ইফেক্টের একটি পরিসর প্রয়োগ করতে পারেন। অতএব Pixlr- এর বেশিরভাগ ছবি এডিটরের তুলনায় এডিটিং টুলস এর একটি আরো ব্যাপক স্যুট আছে।

শুধুমাত্র ছবি এডিটর অ্যাপ্লিকেশনটিতে ক্লোন স্ট্যাম্প এবং ম্যাজিক ওয়ান্ডের মতো আরও উন্নত বিকল্প রয়েছে। এতে লেয়ার অপশনও রয়েছে যাতে ব্যবহারকারীরা ছবি যোগ করতে পারে। পিক্সেল এডিটরের ভিনগেট, ব্লার, গাউসিয়ান ব্লার, শার্প, প্যাস্টেলস এবং এমবস সহ ২ filter টি ফিল্টার অপশন রয়েছে।

যদিও এটি ফিল্টারগুলির সর্বাধিক বিস্তৃত সেট নয়, পিক্সেল এক্সপ্রেস এবং ওমেটিক অ্যাপস এর উপরে অনেক বেশি সৃজনশীল বিকল্প রয়েছে। পিক্সেল এডিটরের একটি নমনীয় UI রয়েছে যা আপনি তার ভিউ মেনুর মাধ্যমে কাস্টমাইজ করতে পারেন এবং মেনুতে সেরা বিকল্পগুলির মধ্যে একটি হল পূর্ণ-স্ক্রিন মোড যা ব্রাউজার টুলবার এবং অ্যাপ যুক্ত করে। ভিজিট করুন ছবি এডিট করার ওয়েবসাইট Pixlr এখানে ক্লিক করে

Fotor | ফোটর

ফোটর হল আরেকটি ওয়েব ভিত্তিক ছবি এডিটর। যার ছবি এডিট করার জন্য কিছু উপযোগিতা রয়েছে। এতে একটি ছবি এডিটর, ফটো কোলাজ এবং এইচডিআর (হাই ডায়নামিক রেঞ্জ) অ্যাপস রয়েছে যা আপনাকে একাধিক এক্সপোজার ছবি সেট প্রক্রিয়া করতে সক্ষম করে। এই ছবি এডিটরটির একটি বিজ্ঞাপন-ফ্রি প্রো সংস্করণ রয়েছে যার $8.99 মাসিক সাবস্ক্রিপশন সহ ছবির প্রভাবগুলির বিস্তৃত নির্বাচন রয়েছে। তবুও, প্রো আপগ্রেড ছাড়াই ফটোরের এখনও ছবি-সম্পাদনার বিকল্প রয়েছে।

ফোটার এডিটর সম্পর্কে সবচেয়ে ভালো দিক হল এর বিশাল পরিসরের ফিল্টার ইফেক্ট, যদিও কিছু বিশেষভাবে প্রো ভার্সনের জন্য এবং স্টিকার যা আপনি ফটোতে যোগ করতে পারেন। GoArt ছবির জন্য বিভিন্ন অতিরিক্ত আর্ট ইফেক্ট সহ এডিটরকে উন্নত করে। যদিও ফটোরের পিক্সলারের আরও উন্নত সরঞ্জামগুলির অভাব নেই এবং এর একটি স্তর বিকল্প নেই, এই ওয়েব-ভিত্তিক ছবি এডিটর এখনও অতিরিক্ত মডিউল সহ অনেকগুলি প্যাক করে। ভিজিট করুন ছবি এডিট করার ওয়েবসাইট Fotor এখানে ক্লিক করে

Sumo Paint | সুমো পেইন্ট

সুমো পেইন্ট হল বহুমুখী ছবি-এডিটিং সফটওয়্যার যার একটি ঐচ্ছিক ওয়েব-ভিত্তিক এডিটরও রয়েছে। ওয়েব-ভিত্তিক এডিটরের একটি প্রো সংস্করণ রয়েছে যা বিজ্ঞাপনগুলি সরিয়ে দেবে এবং কিছু অতিরিক্ত সরঞ্জাম আনলক করবে। যাইহোক, বিনামূল্যে সংস্করণে এখনও ফটোগ্রাফারদের সাথে তাদের ফটো সংশোধন করার জন্য প্রচুর এডিটর বিকল্প রয়েছে। এখানে ক্লিক করুন এবং নিচের স্ন্যাপশটে দেখানো এডিটরটি খুলতে ট্রাই অনলাইন বাটনে ক্লিক করুন।

সুমো পেইন্ট UI ফটোশপের GUI এর সাথে তুলনীয়। সুমো পেইন্টের বাম টুলবারেরর প্রাথমিক এডিট সরঞ্জাম যেমন ক্রপ, ম্যাজিক ওয়ান্ড, ক্লোন স্ট্যাম্প, টেক্সট, আয়তক্ষেত্রাকার নির্বাচন, অস্পষ্টতা, গ্রেডিয়েন্ট ফিল এবং লাসো রয়েছে। প্রতিসাম্যটুলবারে আরও একটি অভিনব বিকল্প রয়েছে যা অন্য কয়েকজন এডিটরের কাছে রয়েছে। 

বিভিন্ন ধরণের ব্রাশ এবং শেপ পেইন্ট অপশনের সাথে, সুমো পেইন্ট একটি দুর্দান্ত আর্ট এবং ডিজাইনের প্যাকেজ এবং ফটো এডিটর। কিছু বিকল্প এডিটরের বিপরীতে, আপনাকে সুমো পেইন্টে একটি ছবি খুলতে হবে না এবং একটি ফাঁকা ক্যানভাস দিয়ে শুরু করতে পারেন। সম্পাদক ব্যবহারকারীদের ফটো একত্রিত করতে অতিরিক্ত প্রভাব সহ স্তরগুলি সেট করতে সক্ষম করে। সুমো পেইন্ট ব্লার, বিকৃত, 3D প্রভাব, Piksellet, জমিন এবং শ্রেণীবিভাগের অধীন ফিল্টার একটি খুব ভাল করুন। ভিজিট করুন ছবি এডিট করার ওয়েবসাইট Sumo Paint এখানে ক্লিক করে

LunaPic | লুনাপিক

LunaPic একটি বিনামূল্যে ওয়েব-ভিত্তিক ছবি এডিটর যার কোন অতিরিক্ত সংস্করণ নেই যা অতিরিক্ত বিকল্পগুলি আনলক করে। কিংবা এর সাথে ছবি এডিট করার জন্য কোন একাউন্ট রেজিস্টার করার দরকার নেই। যদিও এটিতে আরও প্রাথমিক সম্পাদনার বিকল্প সহ একটি অপেক্ষাকৃত বিরল টুলবার রয়েছে, আপনি যদি পৃষ্ঠের নীচে কিছুটা খনন করেন তবে আপনি আবিষ্কার করবেন যে লুনাপিকের ফটো উন্নত করার জন্য মৌলিক সরঞ্জাম এবং বিকল্পগুলির একটি সমৃদ্ধ সেট রয়েছে। আপনার ব্রাউজারে LunaPic খুলতে এখানে ক্লিক করুন।

LunaPic এর মেনুগুলো হল চক-এ-ব্লক সহজ প্রভাব, ফিল্টার, ড্র, এডিটিং এবং এমনকি অ্যানিমেশন অপশন সহ। ইফেক্টস মেনুতে শুধুমাত্র 3D কিউব, ক্যালিডোস্কোপ, কাস্টম কোলাজ, অ্যাবস্ট্রাক্ট আউটলাইন, আল্ট্রা রিয়েল পেইন্টিং এবং আরও অনেক কিছুর মতো আকর্ষণীয় প্রভাব রয়েছে। আপনি তুষারপাত, জল প্রতিফলিত, অগ্নি অ্যানিমেশন ইত্যাদি অ্যানিমেশন বিকল্পগুলি নির্বাচন করে আপনার ছবিগুলি জীবন্ত করতে পারেন। 

অ্যাডজাস্ট মেনুতে কালার কারেকশন, এক্সপোজার, কালার স্যাচুরেশন, কন্ট্রাস্ট এবং কালার টেম্পারেচারবিভিন্ন রঙ সংশোধন সম্পাদনা বিকল্প সহ। লুনাপিক আপনাকে ড্রপবক্স বা ইনস্টাগ্রাম থেকে সরাসরি ছবি খুলতে, ওয়েবসাইটের পৃষ্ঠার স্ন্যাপশট ক্যাপচার করতে, ফাইল ফরম্যাট রূপান্তর করতে এবং আপনার ওয়েবক্যাম দিয়ে স্ন্যাপশট নিতে সক্ষম করে। ভিজিট করুন ছবি এডিট করার ওয়েবসাইট LunaPic এখানে ক্লিক করে

BeFunky

BeFunky আসলে একটি 'ফাঙ্কি' ওয়েব ভিত্তিক ছবি এডিটর। এটি একটি বার্ষিক $ 34.95 সাবস্ক্রিপশন সহ একটি প্লাস সংস্করণের এডিটর, কিন্তু স্ট্যান্ডার্ড সংস্করণে প্রচুর BeFunky বিকল্প রয়েছে। ছবির কোলাজ সেট আপ করার জন্য আপনার একটি কোলাজ প্রস্তুতকারকও রয়েছে। আপনি নীচের শটে ছবি এডিটর খুলতে এই পৃষ্ঠায় ফটো এডিটর ক্লিক করতে পারেন।

BeFunky এর একটি সাইডবার UI ডিজাইন রয়েছে যা আপনাকে এডিটরের সমস্ত সরঞ্জাম এবং বিকল্পগুলি অ্যাক্সেস করতে দেয়। BeFunky- এর সরঞ্জাম এবং বিকল্পগুলি কীভাবে বাস্তবায়ন করা যায় সে সম্পর্কে আরও তথ্য প্রদান করে এমন অতিরিক্ত টিপস GUI- এ একটি চমৎকার সংযোজন।

এডিটরের বেশ বিস্তৃত এডিট সরঞ্জাম রয়েছে যা আপনাকে এক্সপোজার এবং রঙ বাড়াতে, ফটো কাটতে, অস্পষ্টতা যোগ করতে, ভিগনেট প্রয়োগ করতে, ছবি তীক্ষ্ণ করতে এবং রঙ মিশ্রিত করতে সক্ষম করে। উপরন্তু, BeFunky এর একটি অভিনব পেইন্ট মোড টুল রয়েছে যার সাহায্যে আপনি নির্বাচিত প্রভাবগুলিকে আরো নির্দিষ্ট ছবির এলাকায় ব্রাশ করতে পারেন। 

ইউজার পপ আর্ট, সেপিয়া, গ্রীষ্ম, সানবার্স্ট, উইন্টার, ভিনটেজ কালারস, লোমো আর্ট, এইচডিআর, ব্ল্যাক অ্যান্ড হোয়াইট এবং চারকোল এর মধ্যে প্রচুর প্রভাব নির্বাচন করতে পারে। আপনি এডিটরের দুর্দান্ত গ্রাফিক্স লাইব্রেরি থেকে আপনার ছবিতে এক টন থিমযুক্ত ক্লিপ আর্ট যোগ করতে পারেন। প্লাস BeFunky এর একটি লেয়ার ম্যানেজমেন্ট টুল আছে যার সাহায্যে আপনি ফটো একত্রিত করতে ছবি লেয়ার সেট আপ করতে পারেন। ভিজিট করুন ছবি এডিট করার ওয়েবসাইট BeFunky এখানে ক্লিক করে

এগুলি হল পাঁচটি সেরা ওয়েব-ভিত্তিক ফটো এডিটর যা ফটোশপ এবং পেইন্টশপ প্রো এর মতো বড় ছবি-এডিটিং সফটওয়্যারের একটি ভাল বিকল্প প্রদান করে। BeFunky, Pixlr, LunaPic, Sumo Paint এবং Fotor হল ছবি এডিটর যাদের কাছে আপনার প্রয়োজনীয় সব টুলস আছে যেগুলো আপনাকে সেই ফিনিশিং টাচগুলো প্রয়োগ করতে হবে এবং আপনার পছন্দের ফটোতে একটু বাড়তি স্পার্কল যোগ করতে হবে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া