Technical Care BD https://www.technicalcarebd.com/2021/10/Top-10-Richest-People-of-Bangladesh.html

বাংলাদেশের সেরা ১০ ধনী ২০২১ | বাংলাদেশের সেরা ধনীর তালিকা ২০২১

বাংলাদেশের সেরা ধনীর তালিকা ২০২১ | বাংলাদেশের সেরা ১০ ধনী ২০২১ — ধনী শব্দটি শুনলেই মনের ভেতর নাচতে থাকে কতোকিছু। মনে হয় নিজের সকল ইচ্ছা পূরণ হবে। কে না ধনী হতে চায়! সকলেই চায় জীবনে ধনী হতে। কিন্তু পারে কয়জন? সবাই পারেনা। অনেকে ভাবতে পারেন ধনী আর কি হবো, যারা ধনী তারা তো সব টাকা খেয়ে ধনী হয়। কিন্তু আপনি হয়তো জানেন না জীবনে অনেক বড় কিছু করেও ধনী হওয়া যায়। এজন্য পরিশ্রম করতে হবে, সফলতার দরজায় টোকা দেওয়ার আগ পর্যন্ত চেষ্টা করে যেতে হয়। তাই আজ আমরা বর্তমানে বাংলাদেশের সেরা ১০ ধনী বা বাংলাদেশের সেরা ধনীর তালিকা ২০২১ সম্পর্কে জানবো। 

বাংলাদেশের সেরা ১০ ধনী ২০২১

মুসা বিন শমসের | বাংলাদেশের সবচেয়ে বড় ধনী কে

তাকে অনেকেই প্রিন্স মুসা নামে চিনে। তিনি একজন বাংলাদেশী শিল্পপতি ও ব্যাবসায়ী। বর্তমানে ড্যাটকো গ্রুপের মালিক এই প্রিন্স মুসা। তাকে জনশক্তি রপ্তানির জনকও বলা হয়ে থাকে। তিনি প্রায় ৯৫০ মিলিয়ন ডলারের মালিক। ২৪ ক্যারেট স্বর্ণ এবং ৭৫০০ টি হীরক খণ্ড দ্বারা তৈরি কলম তিনি স্বাক্ষর দেওয়ার জন্য ব্যবহার করেন। 

সালমান এফ রহমান | বাংলাদেশের সেরা ১০ ধনী ২০২১

তিনি একাধারে শিল্পপতি, একাদশ জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা। তিনি বর্তমানে বেক্সিমকো গ্রুপের মালিক। এই শিল্পপতি বর্তমানে ১৩০ কোটি ডলারের মালিক।

আহমেদ আকবর সোবহান | বাংলাদেশের শীর্ষ ধনী ২০২১

তিনি একজন ব্যবসায়ী ও শিল্পদ্যোক্তা। আমরা তো প্রায় সকলেই বসুন্ধরা গ্রুপ চিনি। কিন্তু এই বসুন্ধরা গ্রুপের মালিককে তা কি আমরা জানি? হয়তোবা উত্তর হবে না। এই বসুন্ধরা গ্রুপের মালিক হলেন আহমেদ আকবর সোবহান। তিনি প্রায় ৬০০ মিলিয়ন ডলারের মালিক। 

এম এ হাশেম | বাংলাদেশের ১০ জন সেরা ধনী

১৯৪৩ সালের ৩০ আগস্ট নোয়াখালীতে তিনি জন্মগ্রহণ করেন। তিনি প্যারাটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা। এছাড়াও তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সাবেক সংসদ সদস্য। এম এ হাশেম প্রায় ৫০০ মিলিয়ন ডলারের মালিক।

আজম জে চৌধুরী | বাংলাদেশ ধনী তালিকা ২০২১

তার পুরো নাম আজম জাহাঙ্গীর চৌধুরী। মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় তিনি জন্মগ্রহণ করেন। তিনি একাধারে ইস্ট-কোস্ট গ্রুপের মালিক, প্রাইম ব্যাংকের চেয়ারম্যান ও মবিল যমুনা লুব্রিক্যান্টের সোল এজেন্ট । ১৯৭৯ সালে তিনি ইস্টকোস্ট গ্রুপ প্রতিষ্ঠা করেন। তিনি বর্তমানে প্রায় ৪১০ মিলিয়ন ডলারের মালিক।

গিয়াসউদ্দিন আল মামুন | বাংলাদেশের সেরা ধনীর তালিকা ২০২১

তিনি রিয়েল স্টেট, মিডিয়া ও হোটেল ব্যবসায়ী। তারেক জিয়াকে তো আমরা সবাইই চিনে থাকি৷ গিয়াসউদ্দিন আল মামুন তিনি তারেক জিয়ার বন্ধু ছিলো ও ব্যবসায় পার্টনার ছিলো।

রাগিব আলী | বাংলাদেশের শিল্পপতিদের তালিকা ২০২১

১৯৩৮ সালের ১০ অক্টোবর সিলেটে তিনি জন্মগ্রহণ করেন। তিনি বর্তমানে সাউথইস্ট কোম্পানির চেয়ারম্যান। তার ব্যবসার মূল বিষয় চা। তিনি একাধারে ব্রিটিশ শিল্পপতি, অগ্রণী চা-রোপনকারী এবং শিক্ষাবিদ। এছাড়াও ব্যাংক, বীমা সংস্থা এবং অন্যান্য অনেক ব্যবসায়ের সাথেও যুক্ত আছেন তিনি। বর্তমানে তিনি প্রায় ৩০০ মিলিয়ন ডলারের মালিক।

শামসুদ্দিন খান

তিনি ১৯৪৩ সালের ২ আগস্ট টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধুর ডাকনাম যেমন খোকা ছিলো, ঠিক তেমনই শামসুদ্দিন খানের ডাকনামও খোকা। বর্তমানে তিনি একে খান এন্ড কোম্পানী লিঃ এর চেয়ারম্যান। প্রায় ৩০০ মিলিয়ন ডলারের মালিক তিনি। 

ইকবাল আহমেদ

তিনি ১৯১৫ সালের আগস্ট মাসে সিলেটে জন্মগ্রহণ করেন। তিনি একজন ব্রিটিশ সিলেটি উদ্যোক্তা। তিনি প্রথমে চিংড়ি ব্যবসা করেন। এরে সাফল্য লাভের পর তার দুটি কোম্পানি সিমার্ক এবং ইবকোর শিপিং, হোটেল এবং রিয়েল এস্টেটও সাফল্য অর্জন করে। তার ব্যবসার মূল বিষয় সামুদ্রিক খাবার। তিনি বর্তমানে ২৫০-২৯০ মিলিয়ন ডলারের মালিক। 

সাইফুল ইসলাম কামাল

তিনি বর্তমানে নাভানা লিঃ ও নাভানা সিএনজি লিঃ-এর চেয়ারম্যান এবং ডিরেক্টর। তিনি নাভানা লিঃ এর চেয়ারম্যান শফিউর ইসলাম কামালের পুত্র। ২০০০ সালে তিনি নাভানা লিঃ এর দায়িত্ব গ্রহণ করেন। তিনি প্রায় ২৯০ মিলিয়ন ডলারের মালিক।

এই হলো বাংলাদেশের সেরা ধনীর তালিকা ২০২১। তাদের কঠোর শ্রম, মেধার মাধ্যমেই তারা আজ সমগ্র বিশ্বে পরিচিতি লাভ করতে পেরেছে। আপনিও কি ধনী হতে চান? তাহলে আপনার লক্ষ্য ঠিক করে নিন। দেখবেন একদিন আপনি শুধু বাংলাদেশ নয় বিশ্বের ধনী ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করেছেন৷

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া