Technical Care BD https://www.technicalcarebd.com/2021/07/what-is-the-highest-salary-in-google.html

গুগলে সর্বোচ্চ বেতন কত | গুগলে মাসিক বেতন কত

গুগলে চাকরির মাসিক বেতন — গুগল তাদের প্রতিষ্ঠানের অফিসার এবং কর্মীদের মাসিক বেতন দেয়ার জন্যে একটা লিস্ট আপডেট করে থাকে। গুগল প্রতিষ্ঠানের কর্মী এবং অফিসাররা বিশ্বের অনন্যা প্রতিষ্ঠানের চেয়ে সবথেকে বেশি বেতন পেয়ে থাকেন। তোহ চলুন এক নজরে দেখে নেই যে, গুগল প্রতিষ্ঠানের অফিসার এবং কর্মীদের সর্বোচ্চ বেতন কত ও সেই পদগুলো কি কি এবং তার সংক্ষিপ্ত বিবরণী।

গুগলে মাসিক বেতন কত

ইঞ্জিনিয়ারিং ডিরেক্টর | গুগলের সর্বোচ্চ বেতন কত

গুগলে ইঞ্জিনিয়ার ডিরেক্টরের বেতন ২ লক্ষ ৮৩ হাজার ৫৯১ ডলার। বাংলাদেশি টাকায় কনভার্ট করলে তা প্রায় ২ কোটি ৪০ লক্ষ টাকা। একজন ইঞ্জিনিয়ার ডিরেক্টর প্রতিষ্ঠানের প্রকৌশলের সবদিকে দেখাশোনা করে থাকে। গুগল প্রতিষ্ঠান তাদের বিভিন্ন সেক্টর যেমনঃ গেমিং, সিকিউরিটি, মার্কেটিং রিসার্চ ইত্যাদি অনেক সেক্টরে এই ইঞ্জিনিয়ারিং ডিরেক্টর নিয়োগ করে থাকে। এই পদের জন্যে প্রয়োজন অত্যন্ত ১০ বছরের অভিজ্ঞতা। তাছাড়াও কোম্পানির সিনিয়র এবং দক্ষরাই এই পদে চাকরি করার অভিজ্ঞতা রাখেন বা এই পদে চাকরি করে থাকেন।

গ্রুপ প্রোডাক্ট ম্যানেজার | গুগলে চাকরির মাসিক বেতন কত

গ্রুপ প্রোডাক্ট ম্যানেজারের বেতন ২ লক্ষ ৫৩ হাজার ৯০৫ ডলার। যা বাংলাদেশি টাকায় কনভার্ট করলে প্রায় ২ কোটি ৫৩ লাখ টাকা। গ্রুপ প্রোডাক্ট ম্যানেজার গুগল প্রতিষ্ঠানের সফ্টওয়্যার প্রকৌশলী, সেলিং, মার্কেটিং ব্যবস্থাপনা বিভাগের সাথে যোগাযোগ রাখেন।

ডিরেক্টর বা পরিচালক | গুগলে চাকরির বেতন কত

পরিচালক বা ডিরেক্টরের বেতন ২ দুই লক্ষ ৭৫ হাজার ৫০০ ডলার। যা বাংলাদেশি টাকায় কনভার্ট করলে প্রায় ২ কোটি ৯ লাখ টাকা। যেকোন বিভাগের একজন ডিরেক্টর দলের নেতৃত্ব দিয়ে থাকে এবং সবাইকে একটি সাধারণ লক্ষ্যের উপরে দৃষ্টি নিবদ্ধ রাখতে সাহায্য সহযোগিতা করে।

সিনিয়র স্টাফ সফটওয়্যার ইঞ্জিনিয়ার | গুগল সফটওয়্যার ইঞ্জিনিয়ারের বেতন কত

সিনিয়র স্টাফ সফটওয়্যার ইঞ্জিনিয়ারের বেতন ২ লক্ষ ৪২ হাজার ৫০০ ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় ২ কোটি ৫ লক্ষ টাকা। সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ারগণ গুগলে সবথেকে বেশি বেতন পায়। এদের কাজ হচ্ছে গুগলের সফটওয়ার সংক্রান্ত যেকোনো ধরনের উন্নতি, সেটআপ, বিশ্ব মার্কেটে কম্বাইন করা ইত্যাদি।

মার্কেটিং ডিরেক্টর | গুগলে চাকরির বেতন কত

গুগলে মার্কেটিং ডিরেক্টরের বেতন ২ লক্ষ ৩৪ হাজার ৭৪১ ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ৯৯ লক্ষ টাকা। এই জাতীয় পদের ব্যক্তিকে অ্যাড, কনফারেন্স প্রেজেন্টেশন এবং এই সংক্রান্ত অন্যান্য বিষয়গুলো দেখাশুনা করতে হয়। মার্কেটিং বিভাগ হচ্ছে গুগলের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্লাটফর্ম।

সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার ম্যানেজার

সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার ম্যানেজারে বেতন হচ্ছে ২ লক্ষ ৫ হাজার ২৯০ ডলার। বাংলাদেশি টাকা প্রায় ১ কোটি ৭৪ লক্ষ টাকা। গুগলের এই পদের চাহিদা খুব বেশি। গুগলের সকল কোডাররা এটার অধীনে কাজ করে থাকে। বিভিন্ন দেশের কোডারগণ এই চাকরীতে সব সময়ই জয়েন করছে।

সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার | গুগলে বেতন কত

সিনিয়র প্রোডাক্ট ম্যানেজারের বেতন হচ্ছে ২ লক্ষ ১ হাজার ৬০০ ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ৭০ লক্ষ টাকা। গুগলের এই পদের প্রধান কাজ হচ্ছে গুগলের প্রোডাক্ট ইম্প্রুভমেন্ট, প্রোডাক্ট সেলিং এই জাতীয় কাজগুলো দেখাশুনা করা।

সিনিয়র টেকনিক্যাল প্রোগ্রাম ম্যানেজার

সিনিয়র টেকনিক্যাল প্রোগ্রাম ম্যানেজারের মাসিক বেতন ১ লক্ষ ৭৪ হাজার ৫০০ ডলার। গুগল প্রতিষ্ঠানের প্রযুক্তিগত প্রোগ্রাম পরিচালকদের তাদের সম্পূর্ণ জীবন চক্রের মাধ্যমে প্রকল্পগুলো সূচনা করার দায়িত্ব দেওয়া হয়। যার মাঝে আছে প্রকল্পের সময়সূচি পরিচালনা করা, জড়িত কোনো ঝুঁকি চিহ্নিত করতে এবং দলগুলোর মধ্যে প্রকল্পের লক্ষ্যগুলো যোগাযোগ করাই এই সিনিয়র টেকনিক্যাল প্রোগ্রাম ম্যানেজারদের অর্থাৎ এই কর্মকর্তাদের কাজ।

স্টাফ সফটওয়্যার ইঞ্জিনিয়ার | গুগলে চাকরির বেতন কত

স্টাফ সফটওয়্যার ইঞ্জিনিয়ারের বেতন ২ লাখ ৯২৩ ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ৮৯ লক্ষ টাকা। জটিল ধরনের সমস্যাগুলোকে সমাধান করার জন্য প্রয়োজন হয় এই পদের ব্যক্তিকে। স্টাফ সফটওয়্যার ইঞ্জিনিয়াররা গুগলের বিশ্ব বাণিজ্য দেখাশুনা করে থাকেন।

সিনিয়র রিসার্স সাইন্টিস্ট | গুগলে সর্বনিম্ন বেতন

গুগলে সিনিয়র রিসার্স সাইন্টিস্টের বেতন ১ লক্ষ ৭২ হাজার ডলার। গুগলের গবেষণা বিজ্ঞানীরা মেশিন লার্নিং ও কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পর্কিত প্রকল্পগুলো গ্রহণ করেন, গুগলের একটি কাজের লিস্ট অনুসারে তারা গুগলের সফ্টওয়্যার ও পরিষেবাদি গুলোকে আরোবেশি চৌকস করে তোলে।

সিনিয়র স্টাফ ডিজাইনার | গুগলে সর্বনিম্ন বেতন কত

গুগলে সিনিয়র স্টাফ ডিজাইনারদের বেতন ২ লক্ষ ৯২৩ ডলার। বাংলাদেশি টাকাতে প্রায় ১ কোটি ৬২ লাখ টাকা। গুগল এর টেকনিক্যাল সাইডের ডিজাইনের বিষয়সমূহ দেখাশুনা সহ এর যেকোনো ধরনের উন্নতি করে থাকেন।

ইঞ্জিনিয়ার ম্যানেজার | গুগলে সর্বোচ্চ বেতন কত

গুগলে ইঞ্জিনিয়ার ম্যানেজারের বেতন হচ্ছে ১ লক্ষ ৯২ হাজার ডলার। যা বাংলাদেশি টাকাতে প্রায় ১ কোটি ৫৬ লাখ টাকা। ইঞ্জিনিয়াররা ম্যানেজাররা এমন ফাউন্ডেশন তৈরি করে যা গুগলের সবথেকে গুরুত্বপূর্ণ প্রোডাক্টগুলোকে সমর্থন করে। একজন ইঞ্জিনিয়ারিং ম্যানেজার নতুন প্রোডাক্ট ডেভেলপ, পরীক্ষা এবং বিদ্যমানগুলো উন্নত করতে ইঞ্জিনিয়ারদের তত্ত্বাবধানের দায়িত্বে থাকেন।

প্রোডাক্ট ম্যানেজার | গুগলে চাকরির মাসিক বেতন কত

গুগলের প্রোডাক্ট ম্যানেজারের বেতন ১ লক্ষ ৮৫ হাজার ডলার। প্রোডাক্ট ম্যানেজার পদের ব্যক্তি কোম্পানির প্রোডাক্ট গুলোর সঙ্গে সম্পর্কিত বিভিন্ন প্রকল্পের দেখাশুনা করা এবং প্রত্যেককে একই পেজে জড়িত রাখা।

স্টাফ ব্যবহারকারী অভিজ্ঞতা ডিজাইনার | গুগলে মাসিক বেতন কত

স্টাফ ইউজারকারী অভিজ্ঞতা ডিজাইনারের বেতন হচ্ছে ১ লক্ষ ৮৪ হাজার ৭২০ ডলার। কোনো প্রোডাক্টের পিছনে ইউজারের অভিজ্ঞতা ডিজাইন করা হচ্ছে যেকোনো প্রযুক্তি সংস্থার অন্যতম গুরুত্বপূর্ণ কাজ। যার ফলে গুগল দুর্দান্ত ডিজাইনারদের জন্যে শীর্ষ ডলার দেয়ার জন্য ইচ্ছুক। ইউজারের অভিজ্ঞতা ডিজাইনাররা মূলত গুগল এর পণ্যগুলোকে দেখতে সুন্দর এবং সহজেই ইউজার ফ্রেন্ডলি নিশ্চিত করার দায়িত্ব দেওয়া হয়েছে।

বিক্রয় কৌশল ডিরেক্টর | গুগলে চাকরির বেতন কত

বিক্রয় কৌশল ডিরেক্টরের বেতন হচ্ছে ১ লক্ষ ৭৩ হাজার ৭৭ ডলার। গুগল প্রতিষ্ঠানের বিজ্ঞাপন ব্যবসায় তার ব্যবসায়ের মূল ভিত্তিসহ গ্রাহকদের কাছে বিক্রয়ের সর্বোত্তম উপায়গুলো অনুসন্ধান করার দায়িত্ব পান এই বিক্রয় কৌশল ডিরেক্টর পদের লোক।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া