Technical Care BD https://www.technicalcarebd.com/2021/06/How-to-fix-fingerprint-not-working-on-Android.html

ফিঙ্গারপ্রিন্ট ব্যবহারে সমস্যা হলে করণীয়

স্মার্টফোনে ফিঙ্গারপ্রিন্ট টেকনোলজি খুবই গুরুত্বপূর্ণ। বেশিরভাগ স্মার্টফোন ইউজাররা এই ফিচারটি ব্যবহার করেন। তবে এই ফিঙ্গারপ্রিন্ট ফিচারটি নিয়ে আমাদেরকে মাঝে মধ্যে লোক ওপেন করার ঝামেলায়ও পড়তে হয়। যেমন– কোন সময় যদি হাত ময়লা বা অপরিষ্কার অথবা ভেজা থাকে তখন ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করে লক খোলা দেয়াটা বেশ কষ্টকর।

ফিঙ্গারপ্রিন্ট ব্যবহারে সমস্যা হলে করণীয়

আবার অনেকের আঙ্গুলের মধ্যে বিভিন্ন কারণে ক্ষয় হয়েছে অর্থাৎ আঙ্গুলের ছাপ অস্পষ্ট তারাও এই সমস্যার সমাধানের উপায় খুঁজছেন। এমন আরও অনেক ধরনের সমস্যা রয়েছে। তবে এসকল সমস্যার সমাধানে জন্য ২টি উপায় আপনি জেনে রাখতে পারেন-

মাঝের আঙ্গুলের ছাপ ব্যবহার করুন 

আমাদের সবার হাতের মাঝখানের আঙ্গুল খুব অল্প ব্যবহার করা হয়। তাই ক্ষয় হয়ে যাবার সম্ভাবনাটাও বেশ কম থাকে। তাই একল সমস্যার সমাধানের জন্য বৃদ্ধাঙ্গুলি এবং তর্জনীর তুলনায় মধ্যমার আঙ্গুলের ছাপ ফিঙ্গারপ্রিন্ট হিসাবে ব্যবহার করাই ভালো।

আঙ্গুলের পাশ অংশ ব্যবহার করুন 

স্মার্টফোনে ফিঙ্গারপ্রিন্ট সেটআপ করার সময় সম্পূর্ণ আঙ্গুলের ছাপ ব্যবহার করতে হয়। তবে আমরা ফোনের লক খোলার সময় মাঝখানের অংশটুকুই ব্যবহার করে থাকি। যখনি মাঝখানের অংশ ঠিকমতো কাজ করবে না, সেই সময় আপনি আঙ্গুলের ছাপের কোন পাশের অংশ ব্যবহার করতে পারেন।

আঙ্গুলের ব্যবহার করা নিয়ে অনেক কথাই বললাম, তবে হা ফিঙ্গারপ্রিন্ট দেয়ার জায়গাটাও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। লক্ষ্য রাখবেন, যাতে সেই অংশে মারাত্মক কোন ধরনের দাগ না পড়ে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া