Technical Care BD https://www.technicalcarebd.com/2020/02/blog-post_21.html

২০২০ সালের সবচেয়ে ভালো ১০ ভিপিএন(VPN) দেখে নিন

বর্তমান যুগ আধুনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যুগ। আর আমরা সবাই এই প্রযুক্তির সাথে ইন্টারনেট এর সাথে খুব ভালো ভাবে জড়িত। আর এই ইন্টারনেট এর সাথে খুব কাছাকাছি বা ওতপ্রোতভাবে জরিয়ে আসে ভিপিএন (VPN)। যে বাক্তি ইন্টারনেট এর সাথে জরিয়ে আছেন তিনি একবার হলেও ভিপিএন এর কথা শুনছেন। আমাদের অনেক কে নানা কাজে অনলাইন থেকে নিজেকে গোপন রাখতে এই ভিপিএন ব্যবহার করা হয়। ভিপিএন আমরা নানা রকম কাজে ব্যবহার করে থাকি। 

ভিপিএন সম্পর্কে নানা বিধ সমস্যা এবং সুযোগ সুবিধা ও ২০২০ সালের সেরা মোবাইল ফোনের ভিপিএন গুলা আমরা আপনাদের কে জানাব। চলুন তাইলে এত কথা না বলে কাজের কথা যাক; 

ভিপিএন মানে কি (VPN) 
ভিপিএন(VPN) এর পূর্ণরূপ হচ্ছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক। বর্তমানে নানা রকম ইনফর্মেশন বা তথ্যর বা নিজেকে গোপনীয়তায় রাখতে ভিপিএন ব্যবহার করা হয়। ভিপিএন ব্যবহার করার ফলে কেউ আপনাকে ট্রাক করতে পারবে না। ভিপিএন আপনার এবং ইন্টারনেট এর মাঝে সিকিউর কানেকশন তৈরি করতে পারে বিধায় কেউ আপনাকে বা আপনার ফোন কে ট্রাক করতে পারে না। তাই আপনাকে ইন্টারনেট এর জগতে বা আপনার সকল ডাটা কে নিরাপরতায় রাখতে আপনার ব্যবহার করা দরকার ভিপিএন VPN অ্যাপ। 

তাই আজ আমরা আপনাকে দেখাব ২০২০ সালের সেরা কয়েকটি ভিপিএন অ্যাপ VPN। 
২০২০ সালের সেরাভিপিএন অ্যাপ VPN
টার্বো ভিপিএন (Turbo VPN) 
ইন্টারনেট এর দুনিয়ায় বর্তমানে সবচেয়ে ভালো ও জনপ্রিয় VPN হচ্ছে টার্বো ভিপিএন। এটি সরলতা,কার্যক্ষমতা, নির্ভরযোগ্যতা, ও স্পীড এর দিক থেকে স্মার্ট ফোন এর সেরা ভিপিএন। এই ভিপিএন টি সম্পূর্ণ বিনামূল্য পাওয়া যায়। এই ভিপিএন এর কাজের ক্ষমতা অনন্য সকল ভিপিএন অ্যাপ এর থেকে ভালো এবং কাজের স্পীড ও ভালো। এই অ্যাপ টি চালু করা একদম সহজ। তবে এই ভিপিএন ফ্রী তে হওয়ায় অতিরিক্ত অ্যাডস দেখায়। তবে তা বিরক্তিকর নয়। কারন এই ভিপিএন চালান অনেক সহজ এবং ভালো। আপনি এই ভিপিএন ডাউনলোড করে এক ক্লিক করে ভিপিএন ওপেন করতে পারবেন। আপনি এখানে ক্লিক করে টার্বো ভিপিএন ডাউনলোড করে নিতে পারবেনTURBO VPN DOWNLOAD। স্মার্ট ফোনে এর ডাউনলোড সংখ্যা প্রায় ১০০০০০০+ এর উপর। টার্বো ভিপিএন এর মাধ্যমে অনেক সার্ভার ব্যবহার করা যায়। এখান এ আপনার পছন্দের সার্ভার বেছে নিয়ে কানেক্ট করলে সার্ভার চালু হবে। 

স্পীড ভিপিএন (Speed VPN)

দ্বিতীয় ভিপিএন এর নাম স্পীড ভিপিএন। টার্বো ভিপিএন এর মতো স্পীড ভিপিএন। স্পীড ভিপিএন (VPN)ইন্টারনেট এর দুনিয়ায় বেশ জনপ্রিয়। এটি ব্যবহার করা খুব সহজ। এবং এই স্পীড ভিপিএন এ অনেক বেশি অ্যাড দেখায়। যেহেতু ভিপিএন টি ফ্রী তাই জন্য অতিরিক্ত অ্যাড দেখানো স্বাভাবিক। সিমপ্ল ভাবে এই ভিপিএন এর মাঝে আপনাকে সার্ভার কানেক্ট করে নিতে হবে। এবং কানেক্ট অপশন এ ক্লিক করে দিলে আপনার ভিপিএন কানেক্ট হয়ে যাবে। এই ভিপিএন ইউজ করা খুব সহজ। আপনারা চাইলে এই ভিপিএন ব্যবহার করতে পারেন। স্পীড ভিপিএন (VPN)

টাচ ভিপিএন (Touch VPN)

তিন নাম্বার ভিপিএন এর নাম হচ্ছে টাচ ভিপিএন। এই ভিপিএন এ এক সঙ্গে অনেক গুলো দেশ এর সার্ভার দেয়া আছে। আপনি চাইলে এখান থেকে আপনার ইচ্ছা মতো সার্ভার কানেক্ট করে নিতে পারেন। তবে এই ভিপিএন এ আগে সব গুলা সার্ভার ফ্রী ছিল। কিন্ত বর্তমানে কিছু কিছু সার্ভার প্রিমিয়াম করছে। তবে আপনারা চাইলে যেকোন দেশ এর সার্ভার ফ্রী তে নিতে পারবেন বা ধরতে পারবেন বা যে কোন দেশের আইপি ধরতে পারবেন। এই অ্যাপ আমি নিজেও ব্যবহার করেছি। এটা অনেক ভালো পারফরমাঞ্চ দেই বা এটার স্পীড অনেক ভালো। এই ভিপিএন অ্যাপ চালানর সময় ফোন কোন প্রকার হ্যাং বা স্লও হয় না। তবে এই ভিপিএন এর কিছু কিছু সার্ভার টাকা দিয়ে এবং বেশ কিছু সার্ভার ফ্রী তে পাওয়া যায়। 

টানেল বিয়ার ভিপিএন (Tunnel Bear VPN)

এই ভিপিএন ব্যবহার করা খুব সহজ। এবং এটি কাজের জন্য খুব ভালো। এই ভিপিএন অনেক শক্তিশালী। এই ভিপিএন এর স্পীড খুব ভালো। এই ভিপিএন এর মাধ্যমে ফাইল বা গোপনীয়য়তা নিরাপদ এ রাখতে পারবেন। এই টানেল ভিপিএন এর দুটি ভার্সন আছে যেমন ,প্রিমিয়াম ও ফ্রী ভার্সন।ফ্রী টানেল বিয়ার ভিপিএন এ আপনি পাবেন মাত্র ৫০০ এমবি। এটি অনেক বেশি পরিমান ডাউনলোড হয়েছে। আপনি চাইলে এই ভিপিএন ব্যবহার করতে পারেন। 

সার্ফ ইজি ভিপিএন অ্যাপ (Surf Easy VPN)

অনন্য ভিপিএন এর মতো এই ভিপিএন অনেক ভালো। এই ভিপিএন অ্যাপ অনেক কাজের। এই অ্যাপ এর দুটি ভার্সন আছে যথা, প্রিমিয়াম ভিপিএন এবং ফ্রী ভিপিএন। এই ভিপিএন প্রায় ২৮ টি দেশ এ ৫০০ এর মতো সার্ভার রয়েছে। এই অ্যাপ এ আপনি পেয়ে থাকবেন মাত্র ৫০০ এমবি। এই সার্ফ ইজি অ্যাপ বেশ জনপ্রিয়। এর মাধ্যমে আপনি নিরাপদ এ ডাটা শেয়ার করতে পারবেন এবং গোপনীয়তা ভালভাবে থাকবে। 

হটসপট সিড ভিপিএন (Hotspot Shield VPN)

আজকের পোস্ট এ সব চেয়ে ভালো ভিপিএন হচ্ছে হটসপট সিড ভিপিএন VPN। এই ভিপিএন এর ইউজার সারা অনেক বেশি। আমাদের দেশ সহ পৃথিবীর প্রায় ৭০ টি দেশ এ ৩০০০ এর বেশি সার্ভার চালু আছে এই ভিপিএন এর। তবে এগুল আপনি প্রিমিয়াম ভাবে ব্যবহার করতে পারবেন। 

প্রিমিয়াম ছাড়া আপনি ফ্রী তে আই ভিপিএন ব্যবহার করতে পারবেন। অন্যান্য ভিপিএন এর মতো আপনি এই ভিপিএন ব্যবহার করে প্রতিদিন ৫০০ এমবি দেটা ব্যবহার এর সুযোগ পাবেন। তবে এই ভিপিএন এর ফ্রী ভার্সন অনন্য ভিপিএন এর তুলনায় অনেক ভালো। এই ভিপিএন এর নিরাপত্তা অনেক ভালো। এই অ্যাপ টি দারা আপনি আপনার অনলাইনে নিজেকে সুরক্ষা করতে পারবেন। কেউ আপনাকে ট্রাক করতে পারবে না। এই ভিপিএন অ্যাপ আপনি ফ্রী ব্যবহার করতে পারবেন কিন্ত এখান লিমিটেশন দেয়া আছে। আবার আপনি যদি প্রিমিয়াম টা ব্যবহার করেন তাহলে আপনি পাবেন ৭ দিনের ট্রায়াল সহ ৪৫ দিন এর মানিব্যাক গ্যারান্টি। এই অ্যাপ স্মার্ট ফোনের সিমপ্লে ইউজার থাকায় ব্যবহার করা খুব সহজ। 

ওপেন ভিপিএন কানেক্ট (OpenVPN)

স্মার্ট ফোনের জন্য আর একটি ভালো ভিপিএন হল ওপেন ভিপিএন। এটি ব্যবহার করা খুব সহজ। এই ভিপিএন এর সুবিধা হল এটি সম্পূর্ণ ফ্রী। আপনি যদি আপনার স্মার্ট ফোনে ফ্রী ব্যবহার করতে চান তাহলে এই ভিপিএন আপনার জন্য। এটির স্পীড খুব ভালো। আপনার সকল ডাটা সেভ এ রাখার জন্য এই অ্যাপ এ সব প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। অনন্য সকল ভিপিএন এ নানা রকম বিরক্তিকর বিজ্ঞাপন দেখালেও এখান এ কোন বিজ্ঞাপন দেখায় না। আর নানা রকম ভিপিএন এ ডাটা ব্যবহার এর লিমিটিশন থাকে। কিন্ত এই ভিপিএন সম্পরন অনন্য রকম। এখান এ কোন লিমিট দেয়া নেই। তবে হা এই ভিপিএন অ্যাপ ব্যবহার করার জন্য আপনাকে নিজের একটা ওপেন ভিপিএন সার্ভের তৈরি করে নিতে হবে। আর হা সেটা আপনাকে করতে হবে। তাই জন্য এ বিষয় এ আপনাকে কিছু ধারনা রাখতে হবে। 

হোলা ভিপিএন (Hola VPN)

হোলা ভিপিএন বেশ জনপ্রিয়। হোলা ভিপিএন এর একটি ভালো দিক হচ্ছে এটি আলাদা আলাদা অ্যাপ এর সাথে কাজ করতে পারে। অর্থাৎ আপনি চাইলে শুধুমাত্র একটি অ্যাপ এর জন্য ভিপিএন টিকে ধরতে পারবেন। এই ভিপিএন অনেক গুলা সার্ভার আছে। আপনি যে আপ্পপ টি ব্যবহার করতে চান সেই অ্যাপ টি সিলেক্ট করে নিবেন অটোমেটিক্যালি ওখান এ সার্ভার চলে আসবে এবং সিমপ্লে ভাবে সেই সার্ভার গুলো সিলেক্ট করে আপনি যদি কানেক্ট করে দেন তাহলে অই অ্যাপ টি অই ভিপিএন এর আন্ডার এ চলে যাবে। ঠিক এই কারনে এই হোলা ভিপিএন VPN আমার কাছে অনেক ভালো লাগে। আপনারা চাইলে আই অ্যাপ ব্যবহার করতে পারেন। 

হাইড.মি ভিপিএন(Hide.Me VPN)

এই ভিপিএন টি একটি ফ্রী VPN। এটি নিরাপরতার দিক থেকে এবং স্পীড এর দিক থেকে অনেক ভালো ভিপিএন। এটি ফ্রী ভার্সন এ আপনি ব্যবহার করতে পারবেন। এই ভিপিএন এ লিমিট দেয়া থাকে। এখান এ আপনি শুধু একটি ডিভাইস ব্যবহার করতে পারবেন আর প্রতিমাস এ সর্ব থেকে বেশি ২ গিগাবাইট ব্যবহার করতে পারবেন। এটি ফ্রী ভার্সন এ মাত্র ৩ টি দেশ এ ব্যবহার করেত পারবেন। আর প্রিমিয়াম ভার্সন এ আপনি ৫৭ টি দেশ ব্যবহার করতে পারবেন। 

তো এই ছিল স্মাট ফোনের সেরা ১০ টি ভিপিএন। ইন্টারনেট এর দুনিয়ায় অনলাইন এ নিজেকে লুকিয়ে বা নিরাপদ এ রাখতে উপরের ভিপিএন গুলো আপনি ব্যবহার করতে পারেন। আশা করি পোস্ট টি আপনার ভালো লেগেছে ভালো লাগলে কমেন্ট ও শেয়ার করে অনন্য জন দেখার সুযোগ করে দিন। 

অন্যদের সাথে শেয়ার করুন

1 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া