Technical Care BD https://www.technicalcarebd.com/p/comment-policy-and-agreement-technical.html

Comment Policy and Agreement

টেকনিক্যাল কেয়ার বিডি (Technical Care BD) ওয়েবসাইট তার লক্ষের প্রতি সবসময় অটল। এই ওয়েবসাইটে প্রচণ্ড মানসম্পন্ন কিংবা কোয়ালিটি সম্পূর্ণ আর্টিকেল পাবলিশ করা হয় এবং এগুলোর সঙ্গে বিভিন্ন আইটি সার্ভিস, লাইফস্টাইল, প্রযুক্তি, টিপস এন্ড ট্রিকস, নিউজ, ব্লগ নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়। প্রতিটি পোস্ট ও টিপস এন্ড ট্রিক্স শুধুমাত্র আপনাদের সহায়তা করার জন্যে লেখা হয়। কোনো একটি আর্টিকেলে, কোনো বিষয়কে ফুটিয়ে তোলার জন্যে এবং পাঠকদের সঙ্গে আরো নিবিরভাবে যুক্ত থাকার জন্য কমেন্ট বা মন্তব্য করার সুবিধে থাকে। 

আর হ্যাঁ টেকনিক্যাল কেয়ার বিডি কিন্ত ব্লগটি তার ব্যতিক্রম নয়। কমেন্ট বা মন্তব্য করার মাধ্যমে পাঠকরা তাদের বিভিন্ন মতামত ও প্রশ্ন প্রকাশ করেন। কিন্তু হ্যাঁ স্প্যামাররা অন্য উদ্দেশ্য নিয়ে ওয়েবসাইট কমেন্ট তৈরি করার কাজ করে থাকে যা একটি ওয়েবসাইটের মান নষ্ট করে দেয়।

তাই টেকনিক্যাল কেয়ার বিডি (Technical Care BD) প্রত্যেকটি কমেন্ট বা মন্তব্যকে ওয়েবসাইটে পাবলিশ করার আগে সেটা যাচাই বাছাই করে নেয়। যদি আপনার কমেন্টটি আমাদের ওয়েবসাইটের নীতিমালা ভঙ্গ করে অর্থাৎ আমাদের নীতিমালা অনুসরণ না করে কমেন্ট বা মন্তব্য করে, তাহলে সেটাকে পাবলিশ না করে সেই কমেন্টকে ডিলিট করে দেয়। আর হ্যাঁ, অনুগ্রহ করে আপনি আরেকটি কথা খেয়াল রাখবেন, সেটা হচ্ছে একাধারে কমেন্ট নীতিমালা বা মন্তব্য নীতিমালা অনুসরণ না করলে আপনার একাউন্টটি আমরা বন্ধ করতে বাধ্য হবো। 

নীতিমালা

কমেন্টকারীর বা মন্তব্যকারীর নাম — কমেন্টকারীর বা মন্তব্যকারীর নাম প্রবেশের জায়গায় শুধুমাত্র আপনার নাম দিতে হবে। এখানে কোনো কীওয়ার্ড যেমনঃ "অনলাইনে টাকা আয়" ইত্যাদি নাম দেয়া যাবেনা। শুধুমাত্র আপনার নাম অথবা কমেন্ট করার সময় যেকোনো ছদ্মনাম ব্যবহার করতে পারবেন। 

সঠিক কমেন্ট ব্যবহার করুন — ওয়েবসাইটে পাবলিশ করা সকল পোস্টে সম্পর্কিত মন্তব্য করার চেষ্টা করুন। এখানে কোনো ফালতু কমেন্ট করার চেষ্টা করবেন না। আইটি সার্ভিস, প্রযুক্তি, লাইফস্টাইল, ব্লগ, শিক্ষা, তথ্য এবং প্রযুক্তি সম্বন্ধে বা যেকোনো মতামত প্রকাশ করে কিংবা প্রশ্ন জানার জন্য মন্তব্য করুন। যাতে করে কমেন্টের রিপ্লে আপনার সহ আরও পাঠকদের প্রয়োজনে আসে। যাহোক, স্প্যাম কমেন্ট বা মন্তব্যের আমাদের ওয়েবসাইটের এখানে কোনো জায়গা নেই।

কমেন্ট বক্সে অতিরিক্ত লিংক ব্যবহার করবেন না বা স্প্যাম করবেন না — ব্লগের সকল ভিজিটরদের জন্যে অতিরিক্ত তথ্য শেয়ার করার জন্যে বাহিরের লিংক শেয়ার করা যাবে এই ওয়েবসাইটে। আর হ্যাঁ লিংকগুলো ব্যালেন্স ঠিক রাখার জন্যে একটি কমেন্টেের মাঝে একের অধিক দুটির বেশি পরিমাণ লিংক শেয়ার করতে পারবেন না। তবে হ্যাঁ শেয়ার করা লিংকটি অবশ্যই কমেন্ট বক্সে অন্যান্য পাঠকদের জন্য সেটা দরকারী হতে হবে। সুন্দরভাবে আপনার ওয়েবসাইটের কোনো ব্যাকলিংক তৈরি করার জন্য কমেন্ট বক্সে লিংক প্রবেশ করা যাবেনা এমন কাজ করা থেকে আপনি অবশ্যই বিরত থাকবেন।

অবমাননাকর শব্দ ব্যবহার করা যাবে না — আমাদের এই ওয়েবসাইটে যেকেউ তার মতামত প্রকাশ করতে পারবে। তবে হ্যাঁ তার মানে এই না যে, আপনার যা ইচ্ছা সেটা অন্য পাঠকদেরকে সরাসরি বলতে পারবেন। যদি কেউ অতিরিক্ত খারাপ শব্দ বা খারাপ কথা ব্যবহার করে কমেন্ট করে তবে সেই ব্যক্তিকে আমরা কোনো রকম না জানিয়েই তাকে তার আইপি সহ আমাদের ব্লগ থেকে ব্লক করে দিবো। এছাড়াও সেই ব্যক্তির কমেন্ট করা শব্দটি আমরা সাথে সাথে ডিলিট করবো। 

শেষ কথা — টেকনিক্যাল কেয়ার বিডি এই ওয়েবসাইটের কোনো কমেন্টের দায়িত্ব গ্রহণ করেনা। এই ওয়েবসাইটের সকল কমেন্ট সমুহের দায়িত্ব শুধুমাত্র কমেন্টকারী ব্যক্তিবর্গের। টেকনিক্যাল কেয়ার বিডি ওয়েবসাইটে কমেন্টকারী কমেন্ট করার সময় স্বীকার করে থাকে যে, তার প্রতিটি কমেন্ট করা কমেন্টের দায়িত্ব শুধুমাত্র তার নিজেরই এবং তিনি সেই হচ্ছেন সেই কমেন্টের মালিক। যদি আপনার এই কমেন্ট পলিসি নিয়ে কোনো সমস্যা কিংবা প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আপনার মতামত কিংবা প্রশ্ন প্রকাশ করে আমাদের এখানে যোগাযোগ করুন। 

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া