Technical Care BD https://www.technicalcarebd.com/2021/09/4-Ways-to-Make-Money-with-a-WordPress-Site.html

ওয়ার্ডপ্রেস শিখে আয় করুন ঘরে বসেই | ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন কোর্স

ওয়ার্ডপ্রেস শিখে আয় করুন ঘরে বসেই | ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন কোর্স — আমরা যারা ওয়েবসাইট নিয়ে কাজ করেছি একবার হলেও ওয়ার্ডপ্রেসের নাম শুনেছি বা অনেকেই ওয়ার্ডপ্রেস দিয়ে কাজও করে থাকে। বর্তমানে বিশ্বের সকল ওয়েবসাইটের প্রায় 60 শতাংশ ওয়ার্ডপ্রেস ব্যবহার করে তৈরী করেছে। আজকে আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে ওয়ার্ডপ্রেস দ্বারা আপনি অনলাইনে অর্থ উপার্জন করবেন। 

ইন্টারনেট মানে হচ্ছে সফটওয়্যারের দুনিয়া। আপনি ইউটিউব ব্যবহার করছেন, ফেসবুক ব্যবহার করছেন, ওয়েবসাইট ব্যবহার করছেন। এছাড়াও কোনো খবর পড়ার মাধ্যমে নিজেকে আপডেট রাখতে পারছেন। আপনি ইন্টারনেটে এইসব যেটাই ব্যবহার করেন না কেন এগুলো সবকিছুই কিন্তু সফটওয়্যার। তাই বর্তমান সময়ে যেকোনো একটি সফটওয়্যারের উপর পারদর্শী হয়ে আপনি কিন্তু অনলাইনে খুব ভালো অর্থ উপার্জন করতে পারবেন এবং অনলাইনে ক্যারিয়ার গড়তে পারবেন। 

আমি আজকে শেয়ার করব কিভাবে আপনি ওয়ার্ডপ্রেস এর ব্যবহার শিখে অনলাইনে একটি ভালে ক্যারিয়ার গড়তে পারেন এবং মানুষকে সার্ভিস দেওয়ার মাধ্যমে কিভাবে অর্থ উপার্জন করতে পারেন। নিচে ফ্রি ওয়ার্ডপ্রেসের কোর্স দেওয়া হয়েছে। যাতে কোর্সটি সম্পন্ন করে অনলাইনে আপনি একটি ভালো ক্যারিয়ার গড়তে পারেন। তাই সম্পন্ন আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন বিস্তারিত ভাবে নিচে আলোচনা করা হয়েছে -

ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন কোর্স

ওয়ার্ডপ্রেস কি? 

ওয়ার্ডপ্রেস হ'ল ওয়েবসাইট তৈরি করার একটি জনপ্রিয় সফ্টওয়্যার। ওয়ার্ডপ্রেস সফটওয়্যারটিকে ব্যবহার করে আপনি যেকোনো ধরনের ওয়েবসাইট তৈরি করতে পারবেন খুব সহজেই। বর্তমান সময়ে যেকোন ওয়েবসাইট তৈরি করার জন্য বেশিরভাগ ক্ষেত্রে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটটি ব্যবহার হয়। ওয়ার্ডপ্রেস ব্যবহার করে আপনারা নিম্নোক্ত ওয়েবসাইটগুলো তৈরি করতে পারবেনঃ

১। ব্লগ ওয়েবসাইট
২। মেম্বারশিপ সাইট
৩। বিজনেস ওয়েবসাইট
৪। ই-কমার্স স্টোর
৫। মেডিকেল সাইট
৬। পোর্টফোলিও
৭। রেজ্যুমে
৮। ফোরাম
৯। সোশ্যাল নেটওয়ার্ক
১০। মুভিস সাইট ইত্যাদি।

ওয়ার্ডপ্রেস ব্যাবহার করে উপরোক্ত ওয়েবসাইট ছাড়াও আরও একাধিক ক্যাটাগরি মিশিয়েও ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট ডিজাইন করতে পারবেন। এমন যেকোনো ধরনের ওয়েবসাইটই ওয়ার্ডপ্রেস দ্বারা বানানো সম্ভব খুব সহজে।

ওয়ার্ডপ্রেস কিভাবে ব্যবহার করা হয়? 

ওয়ার্ডপ্রেস হচ্ছে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় একটি সফটওয়্যার। একটি ওয়েবসাইট তৈরি করার জন্য যত ধরনের ফিচার এবং ফাংশনালিটির প্রয়োজন সেসব ধরনের ফিচার ওয়ার্ডপ্রেস দিয়ে যুক্ত করা যায়। ফাইবার, আপওয়ার্ক, ফ্রিল্যান্সার এই সকল মার্কেটপ্লেসে ওয়ার্ডপ্রেস রিলেটেড কাজের কোনো অভাব নেই। আপনি যদি ওয়েব ডেভেলপমেন্ট এবং ডিজাইনের উপর ক্যারিয়ার গড়তে চান তাহলে আপনি অবশ্যই ওয়ার্ডপ্রেস সম্পূর্ণভাবে শিখতে পারেন। 

কারণ ওয়ার্ডপ্রেসের চাহিদা অনেক বাংলাদেশ সহ সারা পৃথিবীর সকল ফ্রিল্যান্সাররা বেশিরভাগ ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি করে দেয় এবং বর্তমান সময়ে সকল ধরনের প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইট ওয়ার্ডপ্রেস দারাই তৈরি করা হয়ে থাকে। ওয়ার্ডপ্রেস শেখার জন্য যেসকল বিষয়গুলো আপনাকে অবশ্যই অবশ্যই শিখতে হবে? 

১। HTML
২। CSS
৩। JQuery
৪। Javascript
৫। PhP
৬। MySql
৭। wordpress ( function - filter - Hook) 

এই সকল প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ গুলি শেখার পর আপনি কাস্টম ওয়েবসাইট তৈরি করতে পারবেন আপনার ক্লায়েন্ট এর জন্য এবং ফ্রিল্যান্সার ফাইবার আপওয়ার্ক মার্কেটপ্লেসে সার্ভিস দিতে পারবেন। 

ওয়ার্ডপ্রেস শেখার জন্য কোডিং এর প্রয়োজন হয় নাকি?

ওয়ার্ডপ্রেস হচ্ছে সহজ একটি সফটওয়্যার ওয়েবসাইট তৈরি করার জন্য। ওয়ার্ডপ্রেস শেখার জন্য যে আপনাকে অবশ্যই কোডিং শিখতে হবে ব্যাপারটা এরকম নয়। আপনার কোডিং নলেজ না থাকলেও সমস্যা নেই। আপনি ওয়ার্ডপ্রেস এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। চলুন তাহলে জেনে নেওয়া যাক কিভাবে আপনি ওয়ার্ডপ্রেস ধারা আয় করবেন। এবং সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। আমি সম্পূর্ণ আর্টিকেলটির যেকোন এক জায়গায় WordPress Web Development And Design Course টি সম্পূর্ণ ফ্রিতে গুগল ড্রাইভের লিংক সহ দিয়ে দিব।

থিম ডেভেলপমেন্ট

আপনার যদি ওয়ার্ডপ্রেস সম্পর্কে বেশি ধারণা থাকে, তাহলে আপনি থিমস তৈরি করে মার্কেটপ্লেসে বিক্রি করতে পারবেন। মার্কেটপ্লেসে একবার আপনার নিজস্ব থিম সাবমিট করার পর যতবার আপনার থিমটি বিক্রি হবে তত বার আপনি টাকা পাবেন। এইরকম কিছু মার্কেট প্লেসের নাম আমি নিচে উল্লেখ্য করে দিচ্ছি-

ওয়ার্ডপ্রেস এর মাধ্যমে ব্লগিং করে টাকা ইনকাম করা

আপনি বাংলা অথবা ইংরেজি ভালো লিখতে পারেন। তাহলে ওয়ার্ডপ্রেস দিয়ে আপনি নিজে একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করে সেই ওয়েবসাইটে লেখালেখি করে টাকা ইনকাম করতে পারবেন এবং এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন খুব সহজে। বর্তমান সময়ে ব্লগিং করে মাসে লাখ টাকা ইনকাম করছে এইরকম অনেক মানুষ আছে তারা তাদের ক্যারিয়ার গড়ে ফেলেছেন। তাই আমিও আপনাদের সাজেস্ট করবো আপনারা ব্লগিং টা শুরু করতে পারেন। ব্লগিং এ অনেক ভালো ক্যারিয়ার রয়েছে। 

ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি করে টাকা ইনকাম

আপনি যদি ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজ ভালো পারেন আর যদি ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি করতে পারেন। তাহলে কিন্তু আপনি ফাইবার, ফ্রিল্যান্সার ডটকম, আপওয়ার্ক মার্কেটপ্লেস গুলোতে কাজ করে ওয়ার্ডপ্রেস সম্পর্কিত কাজ করে দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। ওয়েব ডেভেলপমেন্ট এবং ডিজাইনের সার্ভিস দিয়ে ভালো অর্থ উপার্জন করতে পারবেন এবং ভালো ক্যারিয়ার গড়তে পারবেন। আপনি যদি ওয়ার্ডপ্রেসে বেশি কিছু না পারেন কিন্তু ওয়েবসাইট তৈরি করতে পারবেন৷ আপনি এই রকম কিছু মানুষকে টার্গেট করতে পারেন যারা ওয়ার্ডপ্রেস দিয়ে একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করতে চায় আপনি তাদের জন্য ওয়েবসাইট তৈরি করে দিতে পারেন। 

ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন কোর্স

ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন কোর্সটি সম্পূর্ণ ফ্রিতে গুগোল ড্রাইভ এর লিংক সহ দিয়ে দিলাম

কোম্পানিতে ফিক্স জব করে টাকা ইনকাম 

ওয়ার্ডপ্রেস শিখে আয় করার আরেকটি উপায় হচ্ছে কোনো কোম্পানিতে ফিক্স জব করে আয় করা। কোম্পানির ওয়েবসাইট ব্যবস্থাপনা, অনেকে দেখা যায় নিজেদের বিজনেস ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট গুলি মেন্টেন করার জন্য একজন ওয়ার্ডপ্রেস এক্সপার্ট হায়ার করে মাসিক বেতনে। আপনিও চাইলে সেইসব কোম্পানিতে জয়েন হয়ে ফিক্স জব এ কাজ করতে পারেন। আর যেহেতু এটা ডিজিটাল সার্ভিস তাই বাংলাদেশ সহ যেকোনো দেশের কোম্পানিতে আপনি ওয়েব ডেভেলপার হিসেবে জয়েন করতে পারেন এবং মাসিক ভালো টাকা ইনকাম করতে পারবেন। 

এই ছিলো, কিভাবে আপনি ওয়ার্ডপ্রেস শিখে আয় করতে পারেন তার কিছু জনপ্রিয় উপায়। আশা করি আর্টিকেলটি আপনার অনেক উপকার হয়েছে। যদি কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো। আর আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন আমরা এইরকম আরো আপনাদের জন্য নতুন কিছু নিয়ে সব সময় হাজির হবো। আর যারা অলরেডি ওয়ার্ডপ্রেস থেকে টাকা ইনকাম করছেন তারা নিজেদের মতামত নিচে কমেন্ট করে জানাবেন আপনাদের নিজেদের অভিজ্ঞতা গুলো।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া