Technical Care BD https://www.technicalcarebd.com/2021/04/The-Thiefguard-app-will-help-prevent-smartphone-theft.html

স্মার্টফোন চুরি প্রতিরোধে সাহায্য করবে ‘থিফগার্ড’ অ্যাপ | হারানো মোবাইল খুঁজে পাওয়ার সহজ উপায়

আন্ড্রয়েড স্মার্টফোন চোরের হাত থেকে নিরাপদ রাখতে ‘থিফগার্ড’ 'Thief Guard' নামে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ চালু করছে সফটালজি লিমিটেড নামের বাংলাদেশি একটি প্রযুক্তি প্রতিষ্ঠান। হারিয়ে যাওয়া স্মার্টফোন শনাক্ত করা এবং তা খুঁজে বের করতে সাহায্য করে থাকবে অ্যাপটি।

স্মার্টফোন চুরি প্রতিরোধে সাহায্য করবে ‘থিফগার্ড’ অ্যাপ

স্মার্টফোন চুরি হলে মোবাইল চোরের ছবি এবং লোকেশন জানতে সাহায্য করে থাকবে এই 'থিফগার্ড' 'Thief Guard' অ্যাপ। এই অ্যাপ ব্যবহার করার ফলে চোর সেই চুরি করা স্মার্টফোন অফ করতে পারবে না। চোর চুরি করা আন্ড্রয়েড স্মার্টফোনটি কম্পিউটারের সাথে যুক্তও করতেও পারবে না। আবার যদি চোর চুরি করা মোবাইল ফোনের সিম পরিবর্তন করে অন্য সিম ব্যবহার করার চেষ্টা তাহলে সেই স্মার্টফোনের মালিককে নতুন সিম নাম্বারটিও জানিয়ে দিবে। স্মার্টফোনের মালিকের অনুমতি ছাড়া অনন্য কেউই মোবাইল ফোনে থাকা কোনো প্রকার ডাটা অ্যাক্সেস করতে পারবেন না।

আর পড়ুনঃ অ্যান্ড্রয়েড ফোন বা আইফোন থেকে ভাইরাস ডিলিট করার উপায়

এন্ড্রয়েড স্মার্টফোন চুরি হয়ে যাওয়ার সাথে সাথে আপনার হাতের কাছে যেকোনো স্মার্টফোনে বা যেকোন একটি কম্পিউটার থেকে আপনাকে এই www.thiefguardbd.com ওয়েবসাইটে গিয়ে আপনার ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করলেই আপনার চুরি হয়ে যাওয়া স্মার্টফোনের ক্যামেরা ওপেন করা যাবে ও চুরি হয়ে যাওয়া স্মার্টফোন থেকে স্মার্টফোনের মালিকের ই-মেইলে পর পর ছবি পাঠাতে থাকবে। আর এই সময় জিপিএস (লোকেশন) চালু করে দিলে ফোনটি কোথায় আছে সেই লোকেশনও পাঠাতে থাকবে।

এছাড়াও এই ‘থিফগার্ড’ 'Thief Guard' অ্যাপে অনন্য সকল ফিচারের মাঝে রয়েছে যেমন; স্মার্টফোনের মালিক যদি চায় তাহলে তাহলে চুরি হয়ে যাওয়া মোবাইল ফোনের স্ক্রিন লক করে দিতে পারবেন। তাছাড়াও যেকোনো সময়ে স্মার্টফোনের ভাইরাস স্ক্যান করার সুযোগ পাবে। চোর যদি যেকোন সময় যেকোন যায়গায় বা পাবলিক প্লেসে যদি আপনার ফোনটি পকেট থেকে বের করতে চায় তাহলে আপনি যদি চান সেই সময় আপনার সময় আপনার ফোন সাইরেন বাঁজাতে পারবেন। 

স্মার্টফোনট টেবিলে অথবা চার্জে লাগিয়ে বা অন্য কোথাও থাকলে এবং সে সময়ে যদি কেউ স্মার্টফোনটি চার্জ থেকে খুলতে চাইলে তাৎক্ষণিকভাবে সাইরেন বেজে উঠবে। যতক্ষণ পর্যন্ত না সঠিক পাসওয়ার্ড ও প্যাটার্ন দিয়ে নির্দিষ্ট সেটিংসে গিয়ে বন্ধ না করবে ততক্ষণ পর্যন্ত ফোন সাইরেন বাজতেই থাকবে।

বাংলাদেশে রাতারাতি খুব দ্রুত স্মার্টফোনের ব্যবহার ও চাহিদা বেড়েই চলছে। সবার পছন্দের স্মার্টফোনের মধ্যে রয়েছে অতিগুরুত্বপূর্ণ সকল তথ্য, মোবাইল নাম্বার, ছবিসহ আরও নানান ধরনের গুরুত্বপূর্ণ সকল তথ্য সংরক্ষিত করা থাকে। কিন্তু যদি ফোনটি চুরি হয়ে যায় অথবা ফোনটি হারিয়ে যায় তখন সেসকল দরকারি তথ্য পাওয়া আমাদের জন্য অনেক কঠিন ব্যাপার হয়ে যায়। আর যদি ‘থিফগার্ড’ 'Thief Guard' অ্যাপ স্মার্টফোনে ইনস্টল করা হয় তাহলে ভবিষ্যৎতে নির্দয়ে নির্ভয়ে স্মার্টফোনটি ব্যবহার করা যাবে আর আপনার সকল ব্যক্তিগত তথ্য, মোবাইল নাম্বার ও শখের স্মার্টফোনটি থাকবে নিরাপদ ও সুরক্ষিত।

আরও পড়ুনঃ ৩০ পয়সা মিনিটে কথা বলার নতুন অ্যাপ

‘থিফগার্ড’ 'Thief Guard' এই অ্যাপ্লিকেশানটি স্মার্টফোনের অ্যান্ড্রয়েড-৭ ভার্সন থেকে উপরের যেকোনো আন্ড্রয়েড ভার্সনে ইউজ করা যাবে। ‘থিফগার্ড’ 'Thief Guard' অ্যাপটি এখন বর্তমানে এক বছর ও দুই বছর মেয়াদী অ্যাপটি সারাদেশের সকল মোবাইলফোনের দোকান গুলোতে পাওয়া যাচ্ছে। ‘থিফগার্ড’ 'Thief Guard' অ্যাপটি সম্পর্কে আরও বিস্তারিত সকল তথ্য জানতে যাবে এই ওয়েবসাইটটি www.thiefguardbd.com ভিজিট করুন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া