Technical Care BD https://www.technicalcarebd.com/2021/04/Easy-way-to-retain-youth.html

যৌবন ধরে রাখার সহজ উপায় | যৌবন ধরে রাখতে যে কাজটি করবেন | যৌবন ধরে রাখার গোপন ফর্মুলা

চিরযৌবন ধরে রাখতে কোন মেয়ে না চায়? কারণ বয়স বাড়ার সাথে সাথে শরীরের মধ্যে নানা রকম পরিবর্তন লক্ষ্যে করা যায়। মুখে মধ্যে বলিরেখা, দাগ, বয়সের ছাপ ইত্যাদি ভিড় করতে থাকে। যার ফলে তারা একপ্রকার হীনমন্যতায় ভুগতে থাকে। যে তাদের আর হয়তো আগের মতো দেখতে ভালো লাগছে না বা সঙ্গী সাথীর কাছে সে আর বেশি আকর্ষণীয় মনে হয় না।

যৌবন ধরে রাখার সহজ উপায়

তবে আপনি কি এই রকম সমস্যার সহজ সমাধান খুজছেন। হ্যাঁ এই এই সমস্যার একটি সহজ সমাধান আছে। আমাদের প্রতিদিনের অভ্যেসের মধ্যেই লুকিয়ে রয়েছে সেই পন্থা। আমাদের শরীরের এক বিশেষ অংশকে রাখতে হবে পরিষ্কার পরিচ্ছন আর সুস্থ। আর তারফলেই আসবে আমাদের পুরো শরীর থাকবে সুন্দর ও স্বাস্থ্যোজ্জ্বল। গবেষকদের এই নতুন আবিষ্কার মেয়েদের সেই হীনমন্যতাকে একেবারেই লাঘব করতে সক্ষম।

আরও পড়ুনঃ লেবুর অসাধারণ কিছু স্বাস্থ্য উপকারিতা

আপনি কি জানেন যে বয়স ধরে রাখার কৌশল আছে জিভছোলায়? মুখের মধ্যে ব্যালেন্সড ব্যাকটেরিয়া তৈরি হলে সেটি প্রভাব ফেলে বয়সের উপর। প্রতিদিন জিভছোলা ব্যবহারের ফলে এই ধরণের গুড ব্যাকটেরিয়া বেশি বেশি জন্মায় যা মুখের রসে বা লালায়ে নাইট্রিটেস উৎপাদন করে সঠিক পরিমাণে। আর এই নাইট্রিটেস উপাদানটি হচ্ছে বয়স লুকাতে অব্যর্থ টোটকা।

জিভ পরিষ্কারের জন্য আমরা যখনই জিভের আগাটি আমরা খোঁচাই তখনই সেখানে লেগে থাকা খাবারের অংশগুলো একসাথে বাহির হয়ে আসে। আর এতে করে এই গুড ব্যাকটেরিয়ার পরিমাণ বেড়ে যায়। জিহ্বাই তৈরি হয় প্রায় ৫০% নাইট্রিক অক্সাইড। আর তাই জিভছোলার কাজ কখনও থামিয়ে রাখবেন না বা ভুলে যাবেন না। ব্রাশের উপরে যে অংশটি দেওয়া থাকে সেটার আকৃতির জন্য এই ধরণের বস্তুটি পুরোপুরি জিভের পিছনে পৌঁছতে না পারার ফলে জিভ পরিষ্কার হয় না ঠিকমতো।

তাই জিহ্বা পরিষ্কার পরিচ্ছন করার জন্য জিভ ছোলার ওপরই ভরসা করছেন চিকিৎসকগণ ৷ মুখের লালায় তৈরি হওয়া নাইট্রিটেস ক্রোমোজোমের নিচের দিকটা কর্মক্ষমতা, ডিএনএ সঠিক প্রতিলিপি, মাইট্রোকনড্রিয়ার কাজের মাত্রাকে বাড়িয়ে দেয়। এই তিনটি বিষয়ই বয়সের ছাপ তৈরি করে শরীরের মধ্যে। ফলে এগুলোকেই নিয়ন্ত্রণ করতে পারে এই নাইট্রিটেস।

আরও পড়ুনঃ রোজায় শরীরের ক্লান্তি দূর করার সহজ উপায়

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া