Technical Care BD https://www.technicalcarebd.com/2021/02/sorkari-job-circular-2021.html

সরকারি চাকরির খবর ২০২১ | Bd govt job circular 2021 | সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সরকারি চাকরির খবর ২০২১ - সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ - Govt Job Circular 2021-সরকারি চাকরির খবর পুলিশ ২০২১ - Sorkari cakrir khobor 2021। সরকারি চাকরির খবর পুলিশ ২০২১ কনস্টেবল। চলমান চাকরির খবর ২০২১। আমাদের আজকের এই আর্টিকেলে আলোচনা করবো সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সহ চাকরির জন্য আবেদন কিভাবে করবেন সে সকল বিষয়। 
সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
এছাড়াও আমরা job circular, BD Job, BD jobs 2021, BD Govt job 2021, BD job circular 2021, BD job newspaper, BD job newspaper Bangladesh, Cakrir niyog biggopti 2021, Army Job Circular 2021, Police Job Circular 2021, Biman bahini Job Circular 2021 , All Job Circular Bangladesh, All Job Circular Bangladesh 2021 ইত্যাদি বিষয় নিয়ে আমরা এই সাইটে প্রকাশ করে থাকি। 
পেজ সূচিপত্রঃ 

বর্তমান সময়ে সরকারি চাকরিকে বলা হয় সোনার হরিণ। আর এই সোনার হরিণ এর মুল্য হচ্ছে আকাশচুম্বি যা অনেক এর জন্য ধরা ছোয়ার বাহিরে। সরকারি চাকরি বা সোনার হরিণ এর মুল্য বলা যায় কোহিনূর হীরার সমতুল্য। দিন যত বাড়ছে চাকরির প্রতিযোগিতার পরিমানও বাড়তে থাকছে সেই সাথে কমতে থাকছে চাকরির সিট এর আসন সংখ্যা। চাকরির জন্য যত বেশি দিন যাচ্ছে তত বেশি পরিমান প্রতিযোগিতা সৃষ্টি হচ্ছে আর আপনার চাকরির জন্য চাই সঠিক জায়গায় সঠিক আবেদন। 

আর এই সরকারি চাকরির করার আশাবাদি দের কথা ভেবে আমরা আজকের এই আর্টিকেলটি লিখেছি। তাই আর বেশি কথা না বলে চলুন দেখে নেই সরকারি চাকরির খবর ২০২১ এর সকল আপডেট। 

সরকারি চাকরির বর্তমান অবস্থা | Sorkari cakrir khobor 2021 
বর্তমান সময়ে বাংলাদেশ এর চাকরির অবস্থা দেখে অনেক এর মনে নানা রকম নানা কথা শুনা যায়। তা হচ্ছে বাংলাদেশ এর চাকরি ব্যাবস্থা নাকি দুর্লভ বস্তু হয়ে গেছে। বাংলাদেশ অধিক জনসংখ্যা পূর্ণ হওয়ার কারনে এই জনগনের যায়গাসহ নানা ভাবে হিমসিম খেতে হচ্ছে বর্তমান সরকারকে। আর এই করোনাকালীন সময়ে অনেক কর্মক্ষেত্রে যায়গা বা নানান পদ এর সংকট সৃষ্টি হয়েছে তার তুলনাই অনেক বেশি পরিমান বেড়ে গেছে চাকরি প্রত্যাশী অনেক বেকার বা চাকরি প্রত্যাশী ব্যক্তি।
 
আর এই কারনে বর্তমানে সরকারি চাকরির খবর ২০২১ এর চাকরির জন্য চাহিদা অনেক বেশি পরিমান বেড়ে গেছে। অনেক এই সরকারি চাকরির প্রতি বেশি আগ্রহ প্রকাশ করে থাকে। এর কারন হচ্ছে সরকারি চাকরিতে থাকে নানা রকম সুযোগ সুবিধা এবং একটি নিশ্চিত ভবিষ্যৎ এর জন্য সবাই সরকারি চাকরি বেশি পছন্দ করে থাকে। আর এই কারনে সকল মানুষের সর্বপ্রথম লক্ষ্যে হয়ে থাকে একটি সরকারি চাকরি। তাই আপনার উচিত আর দেরি না করে এখনও আবেদন করে ফেলুন সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ যে সকল জায়গায় সার্কুলার করা হয়েছে সে সকল জায়গায়। 
সরকারি চাকরির খবর ২০২১ | সরকারি চাকরির সুবিধা
বিশ্বের মতো বাংলাদেশে প্রায় ১ বছর এর বেশি সময় ধরে চলছে করোনা ভাইরাস মহামারি অবস্থা। আর এই করোনা মহামারির মধ্যে লাখ লাখ মানুষ তাদের চাকরি হারিয়েছে যার পরিপেক্ষিতে বেড়ে গেছে বেকার এর পরিমান এবং সংসারে বেড়েই চলছে অভাব অনটন। আমাদের বাংলাদেশ এই রকম পরিস্থিতির স্বীকার।হঠাৎ করেই করোনা আক্রমণে বাংলাদেশের সকল সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। 

যার ফলে বেসরকারি প্রতিষ্ঠান এর কর্মজীবি মানুষ রা চাকরি হারিয়ে বেকার হয়ে অভাব অনটনে দিন কাটাতে থাকে। আর অন্যদিকে সরকারি চাকরিজীবী কর্মচারীরা তারা সঠিক সময় সঠিক বেতন ঠিকই পেয়েছে। তারা আগের মতোই সুযোগ সুবিধা সঠিক ভাবে গ্রহন করেছে। আর এই ক্ষেত্রে বলা যায় যে সরকারি চাকরিজীবি মানুষরা দেশের মধ্যে নানান রকম দুর্যোগ থাকলেও তারা সঠিকভাবে ঠিকই সুবিধা পেয়ে থাকে। আর বেসরকারি চাকরিজীবীরা নানান দুর্যোগে থাকে অভাব অনটনে। 

বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি | সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ নিয়োগ ২০২১। বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ নিয়োগ ২০২১ অধিদপ্তর থেকে রাজস্ব খাতের অন্তলিখিত নিম্নেলিখিত দেয়া পদসমুহের আসন সংখ্যা পুরন এর জন্য অস্থায়ীভাবে নিয়োগ দেয়ার মাধ্যমে বাংলাদেশ এর নাগরিকদের জন্য বাংলাদেশ সরকার সরকারি চাকরির ২০২১ নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার সুযোগ দেয়া হয়েছে। এই চাকরির জন্য অনলাইনে আবেদন করা যাবে। 

বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ নিয়োগ ২০২১
পদের নামঃ ড্রাইভার 
পদ সংখ্যাঃ ৭টি
বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ নিয়োগ ২০২১ ড্রাইভার পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে যে কোন শিক্ষাবোর্ড থেকে ক্লাস ৮ পাস বা জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরিক্ষায় উত্তীর্ণ হতে হবে। যেহেতু এই পদটি হবে ড্রাইভার তাই অবশ্যই গাড়ি চালানোর উপর দক্ষতা থাকতে হবে এবং গাড়ি চালানোর বৈধ লাইসেন্স থাকতে হবে। তবে এই চাকরির এর জন্য গাড়ি চালানো সম্পর্কে অভিজ্ঞ ব্যক্তি বেশি অগ্রাধিকার পাবে। 

বেতনঃ সরকারি গ্রেড অনুযায়ী সর্বনিম্ন ৯৩০০- ২২৪৯০ টাকা। 

নৌ পরিবহন কর্পোরেশন নিয়োগ ২০২১ 
পদ সংখ্যাঃ ১৫ টি 
আবেদন মাধ্যমঃ ডাকযোগে আবেদন করতে হবে 
আবেদন এর শেষ তারিখঃ ২২ ফ্রেব্রুয়ারি 

অফিস সহায়ক পদে নিয়োগ বিজ্ঞপ্তি | সরকারি চাকরির নতুন নিয়োগ ২০২১
পদ সংখ্যাঃ অফিস সহায়ক
পদের নামঃ ১৪টি 
শিক্ষাগত যোগ্যতাঃ অফিস সহায়ক পদে আবেদন করার জন্য যে কোন শিক্ষাবোর্ড থেকে স্বীকৃত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাস বা সমমানের পরিক্ষায় উত্তীর্ণ হতে হবে। 
বেতনঃ সরকারি গ্রেড অনুযায়ী অফিস সহায়ক পদের বেতন ৮২৫০- ২০০১০ টাকা পর্যন্ত হতে পারে। 

নিরাপত্তা প্রহরী পদের নিয়োগ বিজ্ঞপ্তি 
পদের নামঃ নিরাপত্তা প্রহরী
পদ সংখ্যাঃ ১১ টি
বেতনঃ সরকারি গ্রেড অনুযায়ী বেতন স্কেল ৮২৫০- ২০০১০ টাকা পর্যন্ত
শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণী পাস বা জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরিক্ষায় উত্তীর্ণ করতে হবে।
 
আবেদন শুরুঃ ১১ ফ্রেবুয়ারি ২০২১ সাল থেকে সকাল ১০ টায় আবেদন শুরু হবে
আবেদন এর শেষ তারিখঃ ৫মার্চ ২০২০ সাল থেকে বিকাল ৫ টা পর্যন্ত আবেদন করা যাবে

আবেদন এর জন্য নিয়মাবলি | সরকারি চাকরির বিজ্ঞপ্তি ২০২১ 
সরকারি চাকরির আবেদন করার জন্য কিছু নিয়মনীতি দেয়া থাকে। যেমন আবেদন করার জন্য আপনার একটি ছবির প্রয়োজন হবে। সেই ছবির সাইজ হবে দৈঘ্য ৩০০ এবং প্রস্থ ৩০০ পিক্সেল সেটি স্ক্যান করে নিদিষ্ট স্থানে আপলোড করে দিতে হবে। এছাড়া প্রাথীর সাক্ষর এর জন্য আবেদনপত্র দৈঘ্য ৩০০ এবং প্রস্থ ৮০ পিক্সেল সাইজ দিতে হবে। অনলাইনে আবেদন করার সময় সকল তথ্য যেহেতু সকল প্রকার ইনফরমেশন আপনার পরবর্তী কাজে ব্যাবহার করা হবে তাই সরকারি বা বেসরকারি চাকরির আবেদন করার সময় সকল তথ্য সঠিক ভাবে পুরন করতে হবে। এক কথায় বলতে আবেদন করার সময় সকল তথ্য ১০০% সঠিক ও সত্যতা সম্পর্কে আবেদন কারীকে শতভাগ নিশ্চিত হতে হবে। 

সরকারি চাকরির আবেদন করার পর প্রাথীকে অবশ্যই আবেদনপত্রের রঙিন প্রিন্ট আউট কপি সহ পরিক্ষা সক্রান্ত সকল প্রকার প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে রাখতে হবে। যাতে পরবর্তী কাজে যেকোন সময় তা সহায়ক হিসেবে কাজ করে। 

Applicant's কপিতে একটি ইউজার আইডি নাম্বার User ID দেয়া থাকে আর এই ইউজার আইডি ব্যাবহার করেই চাকরির আবেদন কারীকে Teletalk Mobile মোবাইল নাম্বার এর মাধ্যমে ২টি মেসেজ এর মাধ্যমে ১০০ টাকা এবং Teletalk সার্ভিস চার্জ বাবদ ১২ টাকা মোট ১১২ টাকা এবং পদের পরিক্ষার জন্য ৫০ টাকা Teletalk সার্ভিস চার্জ বাবদ ৬ টাকা মোট ৫৬ টাকা ৩ দিনের মধ্যে জমা দিতে হবে। 

অনলাইন আবেদনপত্র সম্পূর্ণ পূরন করে সাবমিট করে পরিক্ষার ফি বা টাকা জমা না দেয়া পর্যন্ত অনলাইনে চাকরির আবেদনপত্র কোনভাবে কার্যকর বা গৃহীত হবে না। 


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন নিয়োগ ২০২১ | sorkari cakrir khobor 2021
সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন নিয়োগ শুন্য পদে বিধি মোতাবেক পদে সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ বেতনগ্রেড অনুসারে লোক নিয়োগের বাংলাদেশি নাগরিক দের আবেদন করার জন্য চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

পদের নামঃ প্রোগ্রামার
পদ সংখ্যাঃ ১টি 
শিক্ষাগত যোগ্যতাঃ এই সরকারি চাকরি আবেদন করার জন্য আপনার শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে যেকোন স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ফলিত অথবা পদার্থ এছাড়া গনিত অথবা পরিসংখ্যান এছাড়া বাণিজ্য অথবা অর্থনীতি এ স্নাতকোত্তর বা বিএসসি ইন ইঞ্জিনিয়ারিং যোগ্যতা থাকতে হবে। এই চাকরির জন্য কোন প্রতিষ্ঠানে সহকারি প্রোগ্রামার হিসেবে ৪ বছর এর অভিজ্ঞতা থাকতে হবে। 
বেতনঃ সরকারি গ্রেড অনুযায়ী ৩৫,৫০০- ৬৭,০১০ টাকা পর্যন্ত হতে পারে। 

BIWTC সরকারি চাকরির বিজ্ঞপ্তি ২০২১ 
পদের নামঃ নিরীক্ষণ অফিসার
পদ সংখ্যাঃ ১টি 
শিক্ষাগত যোগ্যতাঃ নিরীক্ষণ অফিসার জুনিয়র অফিসার পদে চাকরি নেয়ার জন্য আপনার শিক্ষাগত যোগ্যতা ব্যবসা বা বাণিজ্য তে সার্টিফিকেট থাকতে হবে এবং পূর্ববর্তি চাকরির কমপক্ষে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়া মাস্টার অথবা প্রশাসনে ডিগ্রি অথবা মিনিমাম ৫ বছরের অভিজ্ঞতা সহ বাণিজ্য স্নাতক ডিগ্রি অর্জন কারীদের এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। 
বেতনঃ সরকারি গ্রেড অনুযায়ী ২২০০০- ৫৩০৬০ হাজার টাকা পর্যন্ত হতে পারে।

সিলেট বিভাগ সরকারি চাকরির বিজ্ঞপ্তি ২০২১ 
পদের নামঃ নিরাপত্তা প্রহরী 
পদ সংখ্যাঃ ৩ টি 
শিক্ষাগত যোগ্যতাঃ বাংলাদেশ সরকার স্বীকৃত যেকোন শিক্ষাবোর্ড হতে মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরিক্ষায় পাস করতে হবে। আর এই চাকরির জন্য আপনাকে হতে হবে সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। 
বেতনঃ সরকারি গ্রেড অনুযায়ী এই চাকরির টাকা ৮২৫০- ২০০১০ টাকা পর্যন্ত হতে পারে। 

পদের নাম ঃবাবুর্চি 
পদ সংখ্যাঃ ২ টি 
শিক্ষাগত যোগ্যতাঃ বাংলাদেশ সরকার স্বীকৃত যেকোন শিক্ষাবোর্ড হতে মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরিক্ষায় পাস করতে হবে। আর ৫ বছরের রান্নার কাজে অভিজ্ঞতা থাকতে হবে। 
বেতনঃ সরকারি গ্রেড অনুযায়ী ৮২৫০- ২০০১০ টাকা পর্যন্ত এই চাকরির জন্য বেতন হতে পারে

আবেদন শুরুর তারিখঃ ১৫ ফ্রেবুয়ারি ২০২১ সাল সকাল ১০ টা থেকে আবেদন করা যাবে
আবেদন এর শেষ তারিখঃ ১৪ মার্চ ২০২১ সাল বিকাল ৫ টা পর্যন্ত আবেদন এর শেষ তারিখ

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া