Technical Care BD https://www.technicalcarebd.com/2020/09/top10-best-free-blogger-templates-to.html

Top10 Best Free Blogger Templates to create Beautiful Blog

আসসালুমু আলাইকুম আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়াই ভালো আছি। আপনাদের মাঝে ফিরে আসলাম নতুন আর একটি আর্টিকেল নিয়ে। আজ আমি আলোচনা করবো ব্লগার ওয়েবসাইট এর থিম নিয়ে। আমাদের আর্টিকেলে থাকছে কিছু ওয়েবসাইট এর লিঙ্ক , আর এসব লিঙ্ক থেকে আপনারা খুব সহজে অনেক উন্নত ভালো মানের বা সুন্দর মানের ব্লগার থিম (Blogger Templates) ডাউনলোড করে নিতে পারবেন। যা আপনার ওয়েবসাইটকে নিয়ে যাবে আরও উন্নত দিকে বা প্রফেশনাল মানের।

আজ আমরা আর্টিকেলে যেসব থিম উল্লেখ করব সেগুলি আপনারা চাইলে পেইড বা টাকা দিয়ে কিনতে পারবেন অথবা ফ্রি তে এসব সুন্দর মানের থিম ব্যবহার করতে পারবেন। আমি আর্টিকেল গুলি সব সময় সুন্দর ভাবে উপস্থাপন বা লেখার চেষ্টা করি যদি এর মাঝে কোন প্রকার ভুলত্রুটি হয়ে থাকে তাহলে আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। চলুন তাহলে আর বেশি কথা না বলে আর্টিকেলটি শুরু করা যাক ;

What is Blogger
প্রথমে কথা বলি ব্লগার নিয়ে। ব্লগার কি এটার কাজ কি। ব্লগার হচ্ছে ওয়েবসাইটে সক্রিয়ভাবে চালু থাকা সবচেয়ে পুরনো ব্লগিং প্লাটফ্রম। গুগুল ব্লগার ১৬ বছর এরও বেশি সময় ধরে আমাদের মাঝে পরিচিত। মিলিয়ন মিলিয়ন ব্লগারের আবাস্থল রয়েছে এই ব্লগিং ওয়েবসাইটে। এখনও এই ব্লগার ওয়েবসাইটটি কন্টেন্ট ম্যানেজমেন্ট প্লাটফ্রম এর তালিকায় এটি বেশ শক্ত ভাবে মার্কেটে অবস্থান করছে। ব্লগার ওয়েবসাইট এর মাধ্যমে আপনি বিভিন্ন রকমের কন্টেন্ট লিখে আর আপনার ওয়েবসাইটে গুগুল অ্যাডসেন্স আপ্রুভাল অ্যাড করে মাসিক লক্ষ লক্ষ টাকা আয় করতে পারবেন। বর্তমান সময়ে ব্লগার ওয়েবসাইট মানুষের মাঝে বহুল পরিচিত একটি ওয়েবসাইট। তো দেরি না করে আপনিও এখনি তৈরি করে নেন ব্লগার ওয়েবসাইট। 

ধরতে গেলে বলতে হয়  ব্লগার গুগুল এর একটি পণ্য। আর এটি গুগুল এর একটি পণ্য হওয়ার কারনে আপনি এখান থেকে পেতে পারেন উচ্চ সুরক্ষা এবং অনেক ভালো মান আশা করতে পারেন। বর্তমান সময়ে ব্লগিং একটি উল্লেখযোগ্য বিষয় হয়ে দারিয়েছে। ছোট বা ক্ষুদ্র থেকে বড় ব্যাবসায়ীরা লক্ষ্যে করতে পেরেছেন যে ওয়েবসাইটে ট্র্যাফিক, পণ্য অতিরিক্ত বিক্রয়, এবং বিভিন্ন পণ্য বিক্রয় এর জন্য গুগুল এর ব্লগার সাইটটি দুর্দান্ত মাধ্যম। 

গুগুল ব্লগার এর আপনার নিজের ব্লগটিকে যেভাবে দেখতে চান তার চেয়ে আরও বেশি স্টাইল করতে পারবেন খুব সহজে। আর এর জন্য আপনার জানা থাকতে হবে বা দক্ষতা থাকতে হবে HTML বা CSS সম্পর্কে। আর এসব ছাড়া যেকেউ তারা তাদের ওয়েবসাইট কে কাস্টোমাইজ করতে পারবেন। আর এর জন্য আপনাকে ব্যবহার করতে হবে বিভিন্ন রকমের Blogger Templates। যা আপনার ওয়েবসাইটকে আর সুন্দর করে তুলবে। 

আর আপনার ব্লগিং ওয়েবসাইট কে আরও সুন্দর ও দুর্দান্ত ভাবে ফুটে তুলার জন্য আপনার দরকার সুন্দর ব্লগিং Templates। আর এসব খুঁজে বের করা আপনার জন্য অনেক কষ্টকর হয়ে দাড়াবে বা এটি চিন্তার কারন হয়ে জায়। তো আজ আমরা আপনাদের জন্য ২০ টি Blogger Templates নিয়ে আসছি এখান থেকে আপনি বেছে নিয়ে আপনার ওয়েবসাইটে ব্যবহার করতে পারবেন। আমরা সর্বাধিক সময় উপযোগী এছাড়া আরও নানা রকম বৈশিষ্ট্য আধুনিক মানের সেরা সেরা ব্লগার টেম্পলেটগুলি একটি তালিকা করেছি। আপনার সঠিক টেম্পলেটগুলি সংগ্রহ করার সমাধান করার চেষ্টা করেছি। যার ফলে আপনাকে আর কোন রকম সুন্দর টেম্পলেট খুঁজে নেয়ার জন্য এতো বেশি হয়রান হতে হবে না। 
Pixel 
Blogger Templates এর প্রথমে যে Templates টি রয়েছে তা হচ্ছে পিক্সেল। এটি সংবাদ বা ম্যাগাজিন ওয়েবসাইট এর জন্য এটি একটি সম্পূর্ণ ব্লগার থিম। এটি খুব সহজে কাস্টোমাইজ করতে পারবেন। এই টেম্পলেটটি বাণিজ্যিক বা বাক্তিগত ভাবে ব্যবহার করা যাবে আর এটি ব্যবহার করার জন্য আপনাকে কোন প্রকার এর চার্জ বা টাকা পেইড করতে হবে না। তবে আপনি চাইলে এটি ক্রয় করে ব্যবহার করতে পারবেন। 

আপনি চাইলে এই লিঙ্ক থেকে আরও বেশি ব্লগ থিম দেখতে পারেন Blog Theme

Javelin (Most Popular)
আপনি যদি ব্লগিং জগতে নিজেকে যুক্ত করতে চান বা আগ্রহী ? যদি এটি হয়ে থাকে তাহলে আপনি Javelin এর সহজ কর্মসংস্থান করে আপনার গল্পটিকে বা আপনার কন্টেন্টকে পুরো বিশ্বের সবার সাথে ভাগ করে নিতে পারেন। Javelin এর এই থিম বা Templates টি খুব চমৎকার বা দুর্দান্ত এই থিমটি অসাধারন বৈশিষ্ট্য এবং বিভিন্ন ফাংশন দারা পূর্ণ একটি এই থিম। আপনার ব্লগার কে আর দারুন ভাবে ফুটিয়ে তুলতে এই Templates বা থিমটি বেশ কার্যকর। যেকোন ধরনের ব্লগ তৈরির জন্য এটি উপযুক্ত। আপনি এই ব্লগার থিম টি দারা অনন্য সাইট এর পাশাপাশি এটি অনলাইন সংবাদ পত্র , ম্যাগাজিন এর সাইট এর জন্য ব্যবহারযোগ্য। 

Javelin Templates এর সাথে আপনি যা পাবেন তা হচ্ছে স্লাইডার , নয়টি শিরোনাম , চল্লিসটিরও বেশি শর্টকার্ট ,মেগা মেনু, এবং আপনার পোস্ট গুলি সামাজিক মাধ্যমে প্রকাশ করার জন্য বিভিন্ন সামাজিক সাইট , এছাড়া একাধিক কাস্টোমাইজ উইজেট। Javelin ব্লগারদের জন্য ভিন্ন মাত্রায় উপস্থাপন করে। 


Gillion (Trending Item)

ব্লগার ওয়েবসাইট এর জন্য Gillion Template টি খুব সুন্দর এবং দুর্দান্ত। এই Template টিতে ১৫ টিরও বেশি ডেমো এবং পঞ্চাশ এর বেশি Template তৈরি টেমপ্লেটসহ Gilion এমন একটি থিম বা টেম্পলেট যা আপনি যে কোন ধরনের ব্লগার এর জন্য ব্যবহার করতে পারবেন। এটি আপনি যা যা ওয়েবসাইটে ব্যবহার করতে পারবেন তা হলো ঃ খাদ্য, ফ্যাশন, প্রযুক্তি, বাক্তিগত, জীবনধারা, ভ্রমন, সাধারন সংবাদ, ম্যাগাজিন এছাড়া আরও অনেক কিছু ব্লগিং এর জন্য ব্যবহার করতে পারবেন। 

এই Gillion Template টি আপনি খুব সহজে কাস্টোমাইজ করতে পারবেন। আমরা যদি Gillion template এর সুযোগ সুবিধা নিয়ে কথা বলি তাহলে আমার মনে এটি শেষ করার জন্য চিরকালের মতো সময় লাগবে। তাই আমি আপনাকে সাজেস্ট করবো আপনি ব্লগিং করার জন্য Gillion Template টি ব্যবহার করতে পারেন। আর এই আশ্চর্যজনক Gillion দিয়ে আপনি ব্লগিং শুরু করুন। 


Sparklink(WordPress)
Sparklink হলো একটি ন্যূনতম পরিস্কার সরঞ্জাম যা একটি ফ্লাট ডিজাইন সহ যেকোন ডিভাইস এবং সমস্ত আধুনিক ওয়েব ব্রাউজার পরিচালনা করে। এটি রেসপন্স থিম যা মোবাইল বা ডেস্কটপ কম্পিউটার থেকে পরতে পারবে। এই থিমে সার্চ করার জন্য একটি আইকন থাকবে এবং এর পেজে লোডিং গতি খুব দুরত কাজ করে।Sparklink আপনার সমস্ত কিছু সুবিধার জন্য তৈরি করা হয়েছে। 

Sparklink এর ওয়েব ডিজাইনটি সাধারন মানের বা বেসিক , তবুও ওয়েবে সুপার পেশাদার হিসেবে বব্যবহার করা হয়ে থাকে। তবে অনেক সময় এর মৌলিক এবংসাধারন জিনিস গুলি যা বড় সময় জিততে পারে। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া