Technical Care BD https://www.technicalcarebd.com/2020/08/infinix-note-7.html

Infinix Note 7 Price And Full Specification

কম দামে ভালো স্মার্ট ফোন দেয়ায় খুব অল্প সময়ে মানুষের মনে যায়গা করে নিয়েছে ইনফিনিক্স (Infinix)। ইনফিনিক্স নোট সিরিজ এর পরবর্তী ফোন হচ্ছে ইনফিনিক্স নোট ৭ (Infinix Note 7)। ইনফিনিক্স নোট ৭ এর স্মার্ট ফোনের চমক থাকছে ফোনটির ক্যামেরা, ডিজাইন, পারফরমাঞ্ছ,ব্যাটারি সহ প্রায় সকল সেকশন এর মাঝে। এছাড়া এই স্মার্ট ফোনের আরও কি কি নানা রকম চমক থাকছে জানতে হলে আপনাকে আজকের আর্টিকেল টি পরতে হবে। সেই সাথে আজকে এই আর্টিকেলে জানিয়ে দিবো এই স্মার্ট ফোন এর মূল্য। চলুন তাহলে ইনফিনিক্স নোট ৭ (Infinix Note 7) সম্পর্কে বিস্তারিত জেনে নেই; 

প্রথমে কথা বলি এই স্মার্ট ফোনের বিল্ড কোয়ালিটি এবং ডিজাইন নিয়ে। ইনফিনিক্স নোট ৭ ফোনটি দেখতে অনেকটাই ফ্লাকসিপ বেডের ফোনের মতোই মনে হয়। ব্যাক সাইটে গ্রাডিয়ান কালার এর সাথে চমকপ্রদ করে তুলেছে। যা এই ফোন কে এক অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছে। এই ফোন এর রাউন্ড সার্কেল কে ঘিরে ক্যামেরা গুলা সেটআপ করা হয়েছে। 

আর এই ফোনের বিশাল ডিসপ্লে এর ফন্ট সাইডে বাম পাছে ছোট একটি পান্সল। এই স্মার্ট ফোনটি দেখতে বেশ গর্জিয়াস মনে হয়। এই স্মার্ট ফোনের ওজন ২০৬ গ্রাম। এই স্মার্ট ফোনে দুটি সিম কার্ড এর সুবিধা ব্যবহার করা হয়েছে। আর সেই সাথে একটি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করার সুবিধা থাকছে। 

এবারে কথা বলি ইনফিনিক্স নোট ৭ এর সুবিশাল ডিসপ্লে নিয়ে। Infinix Note 7 এই স্মার্ট ফোনে ডিসপ্লে থাকছে ৬.৯ ইঞ্চি ইপিএস এলছিডি ডিসপ্লে। এই ফোনের স্কিন রেজুলেশন থাকছে এইচডি প্লাস। সেই সাথে ডিসপ্লে এর প্রটেকশন এর জন্য থাকছে করনিং গরিলা গ্লাস ৫ এর প্রডাকশন। তবে এই ফোনে করনিং গরিলা গ্লাস এর কোন ভার্সন ব্যবহার করা হয়েছে সেই বিষয়ে জানতে পারি নি। 

এবারে কথা বলি ইনফিনিক্স নোট ৭ এর পারফরমাঞ্চ নিয়ে। এই ফোনটি রান করবে ওএস ৬.০ (OS6.0) তে। যার টপে থাকছে আন্ড্রয়েড ১০। এই ফোনে চিপ্সেট হিসাবে থাকছে মিডিয়াটেক হিলিও জি৭০ (Mediatech Helio G70)। মিডিয়াটেক হিলিও জি৭০ (Mediatech Helio G70) এই চিপ্সেট কম দামে ভাল চিপ্সেট। এই চিপ্সেট দিয়ে পাব্জি এর মতো গেম খুব ভালোভাবে খেলা জায়। এই চিপ্সেট পাব্জি এর মতো গেম সহ অনন্যা গেম মিডিয়াম গ্রাফিক্স এর মাধ্যমে ওপেন করতে পারবেন। 

এই স্মার্ট ফোনটি আপনি বাজারে পাবেন তিনটি ভেরিয়েনটে। যা যা পাবেন ৪জিবি র‍্যাম ৬৪ জিবি রম এবং ৪জিবি র‍্যাম ১২৮ জিবি রম এবং ৬ জিবি র‍্যাম ১২৮ জিবি রম। যা আপনার ফোনের পারফরমাঞ্চ কে আর দারুন ভাবে বারিয়ে দিবে। 

এবারে কথা বলি এই ফোনের মোস্ট অফ দা ফিচার ক্যামেরা নিয়ে। এই ফোনের রিয়ারে থাকছে কোয়াট ক্যামেরা সেটআপ। এবং প্রাইমারিতে থাকছে ৪৮ মেগাপিক্সেল এর ক্যামেরা। এবং সেকেন্ডারিতে থাকছে ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো ক্যামেরা এবং থার্ডে থাকছে ২ মেগাপিক্সেল এর ডেপ সেন্সর ক্যামেরা আরও থাকছে ২ মেগাপিক্সেল এর ডেডিকেটেট ভিডিও ক্যামেরা। এই স্মার্ট ফোনে কোন প্রকার আলট্রাওয়াইড ক্যামেরা থাকছে না। এই স্মার্ট ফোনের ক্যামেরা দিয়ে সর্বচ্চ সুট করা যাবে ১০ ইটিপি ৩০ ইমপিএস। এই ফোনের সেলফি ক্যামেরা থাকছে ১৬ মেগাপিক্সেল। 

এবার কথা বলি এই ফোনের সবচেয়ে হাইলাইটেট ফিচার ব্যাটারি এবং চার্জার নিয়ে। এই স্মার্ট ফোনের সাথে থাকছে ৫০০০ মিলি আম্পিয়ার এর ব্যাটারি। আরও থাকছে ১৮ ওয়াট এর ফাস্ট চার্জিং। jযা দিয়ে নরমাল ব্যবহারকারিরা টানা ২-৩ দিন অনায়েছে চালাতে পারবেন। এই ফোন এর ফিঙ্গার প্রিন্ট ব্যবহার করা হয়েছে সাইড মাউন্টেড। 

অনন্যা ফোন এর মত এই ফোনের সাথে থাকছে হেডফোন জ্যাক , জিপিএস ,বুলুটুথ ৫.০ ,ওয়াইফাই , এফএম রেডিও , মাইক্রো ইউএসবি ২.০ আরও থাকছে ওটিজি কেব্‌ল এর সাপোর্ট। এই ফোনটি ৪জি সম্পূর্ণ। ইনফিনিক্স নোট ৭ এর বাংলাদেশি মূল্য ১৪০০০ হাজার টাঁকা। 

Infinix Note 7 এর স্পেসিফিকেসন 

OS:Android 10.0

Display: 6.95'' 720*1640 pixel

Camera: Quad camera 48 megapixel 1080p

 2mp macro

2mp depth

2mp dedicated video camera 

Ram:4GB RAM 64 ROM,4 GB RAM 128 ROM,6GB RAM 128 ROM

Battery: 5000mah

Price:14000 

আমাদের আজকের আর্টিকেল এই টুকুই। ইনফিনিক্স নোট ৭ এর ফিচার ভালো লাগলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া