কিভাবে সহজে দ্রুত ওয়েবসাইটে অ্যাডসেন্স অ্যাপ্রভাল পাবেন

বর্তমান সময়ে ইন্টারনেট বা তথ্য প্রযুক্তির যুগ। আর এই সময় পৃথিবীতে প্রায় লাখ লাখ থেকে কোটি এর বেশি ওয়েবসাইট রয়েছে। আর এসকল ওয়েবসাইটের মাধ্যমে আমরা অনেক এই নানা রকম সেবা গ্রহণ করে থাকি। এসকল ওয়েবসাইট থেকে ওয়েবসাইটের মালিকগণ অর্থ উপার্জন করতে পারেন গুগুল অ্যাডসেন্স এর মাধ্যমে। তাই আমাদের আজকের এই আর্টিকেলে থাকছে ওয়েবসাইটে কিভাবে গুগুল অ্যাডসেন্স অ্যাপরুভ করতে হয় তা নিয়ে কয়েকটি টিপস। চলুন তাহলে দেখে নেয়া যাক ব্লগারে কীভাবে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পাবেন সহজ পদ্ধতি;
কিভাবে সহজে দ্রুত ওয়েবসাইটে অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পাবেন

গুগল অ্যাডসেন্স (Adsense) এটি একটি গুগুল পরিচালিত ওয়েব অ্যাপ্লিকেশন। এটি একটি লাভজনক অংশীদারি যার মাধ্যমে ব্যবহারকারী তার ওয়েবসাইটে বিজ্ঞাপন ব্যবহার করে জনগন কাছে প্রচারের মাধ্যমে বিজ্ঞাপন এর বিষয়বস্তু থেকে তার পাওনা অর্থ উপার্জন করে থাকেন। তবে এই অ্যাডসেন্স যদি আপনার ওয়েবসাইটে না অ্যাপরুভ Approve হয়ে থাকে তাহলে আপনার শ্রম সব বৃথা হয়ে যাবে।

তবে টেনশন এর কোন কারন নেই আজকে আপনি আমাদের এই আর্টিকেল থেকে জানতে পারবেন কিভাবে আপনি আপনার ব্লগ অথবা ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে খুব তারাতারি গুগুল অ্যাডসেন্স যুক্ত করে নিবেন। একটি ওয়েবসাইটের মালিক গুগুল কৃত কিছু শর্তসাপেক্ষে তার ওয়েবসাইটে গুগুল থেকে নির্ধারিত বিজ্ঞাপন প্রচার এর মাধ্যমে তার অর্থ উপার্জন করতে পারবেন। 

বর্তমান সময় অনলাইনের যুগ। আর এই সময় অনলাইন মাধ্যমে বিশ্বে এই গুগুল অ্যাডসেন্স থেকে টাকা ইনকাম করা বিষয়টি ব্যাপক ছাড়া ফেলেছে। তবে আপনাকে বলে থাকি গুগুল অ্যাডসেন্স হচ্ছে গুগুল এর একটি বিজ্ঞাপন প্রোগ্রাম। গুগুল অ্যাডসেন্স থেকে টাকা ইনকাম করতে হলে আপনাকে আপনার ওয়েবসাইটে ভিজিটর আনতে হবে। আপনার ওয়েবসাইটের মানদন্ড হবে গুগুল অ্যাডসেন্স এর নিয়ম মেনে।

গুগুল অ্যাডসেন্স অ্যাপরুভ Google Aprove করতে হলে আপনাকে যা যা করতে হবে

(১) প্রথমে আপনাকে দেখতে হবে আপনার ব্লগ বা ওয়েবসাইট গুগুল অ্যাডসেন্স এর উপযুক্ত কিনা

(২) একটি নতুন ডোমেইন গুগুল অ্যাডসেন্স (GOOGLE ADSENSE) এর উপযুক্ত হতে পারে না। কমপক্ষে আপনার ডোমেইন এর বয়স হতে হবে ৩-৬ মাস।

(৩) আপনার ব্লগ বা ওয়েবসাইট পুরোপুরি সঠিক মানদন্ড হতে হবে বা বিকাশিত হতে হবে।

(৪) একটি ওয়েবসাইট বা ব্লগের নকশা বা ডিজাইন প্রতিক্রিয়াশীল বা মোবাইল বান্ধব হতে হবে যাকে ইংলিশে বলা হয় Responsive and Mobile Friendly।

(৫) আপনার ওয়েবসাইট এর প্রকাশক হিসাবে আপনার বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর বা এর উপরে।

যে কারনে গুগুল আপনার অ্যাডসেন্স বিজ্ঞাপন প্রতাহার করে

(১) আপনার ওয়েবসাইটের সাইট নেভিগেশন দুর্বলের কারণে আপনার ওয়েবসাইটে গুগুল অ্যাডসেন্স বিজ্ঞাপন প্রত্যাহার করে।

(২) আপনি যদি অন্য ওয়েবসাইটের কনটেন্ট কপি করে থাকেন তাহলে আপনার ওয়েবসাইট এর গুগুল অ্যাডসেন্স অ্যাপরুভ হবে না। এটির কারনে হয়তো আপনার ওয়েবসাইট ব্যান্ড হয়ে যেতে পারে।

(৩) ওয়েবসাইট একটি কিন্ত একাধিক অ্যাডসেন্স অ্যাকাউন্ট এর কারনে গুগুল অ্যাডসেন্স বিজ্ঞাপন প্রত্যাহার করে থাকে।

(৪) ব্লগ ওয়েবসাইটে অন্যান্য বিজ্ঞাপন নেটওয়ার্ক প্লাটফ্রম দারা নগদিকরণ করে থাকা। যার ফলে আপনার ওয়েবসাইটে গুগুল অ্যাডসেন্স অ্যাপরুভ হয় না।

(৫) আপনার ওয়েবসাইটে পর্যাপ্ত ভিজিটর না আসায় আপনার গুগুল অ্যাডসেন্স অ্যাপরুভ হয় না। যদি ওয়েবসাইটে অবৈধ ভিজিটর বা ট্রাফিক আসে তাহলে অ্যাডসেন্স অ্যাপরুভ হবে না। 

ব্লগ ওয়েবসাইটে গুগুল অ্যাডসেন্স অ্যাপরুভ যা যা করতে হবে

(১) ওয়েবসাইটে এমন কন্টেন্ট লিখতে হবে যা আপনার পাঠক বান্ধব। ওয়েবসাইটে টেক্সট কন্টেন্ট যত ভালো হবে তাতে আপনার ওয়েবসাইটে ট্রাফিক বা ভিজিটর বারবে। যার ফলে আপনি তারাতারি গুগুল অ্যাডসেন্স পেয়ে যাবেন 

(২) আপনার পোস্ট এর ধরন অনুযায়ী কমপক্ষে ৬০০ শব্দের বেশি হতে হবে

(৩) ওয়েবসাইটে গুগুল আদসেন্সে অ্যাপরুভ করার জন্য সর্বনিম্ন ২২ টি পোস্ট পাবলিসড করতে হবে

(৪) পোস্টটিতে কপিরাইট মুক্ত ছবি ব্যবহার করতে হবে

(৫) অপাপ্ত বয়ছের জন্য কোন বাজে ধরনের কনটেন্ট না লেখায় ভালো

(৬) আপনার ওয়েবসাইটে প্রফেশনাল থিম বা ডিজাইন ব্যবহার করা। এটি ওয়েবসাইট এর জন্য খুব গুরুপ্তপূর্ণ একটি বিষয়

(৭) সহজ নেভিগেশন ব্যবহার করা

(৮) আপনার ওয়েবসাইট এর পোস্ট মোবাইল বান্ধব হতে হবে

(৯) ওয়েবসাইটের মেনু হতে হবে সঠিক এবং নানা রকম সুবিধা থাকতে হবে

(১০) ওয়েবসাইট এর পেজ যেন খুব দ্রুত লোড নিতে পারে এমন Templete ব্যবহার করতে হবে

(১১) ফ্রেন্ডলি এসইও (Friendly SEO)

(১২) আপনার ওয়েবসাইট এর প্রতিদিন ভিজিটর বা ট্রাফিক আসতে হবে ৩০-১২০। তাহলে আপনার ওয়েবসাইট এর গুগুল অ্যাডসেন্স পাওয়ার সম্ভাবনা বেশি থাকে

(১৩) গুগুল ওয়েবসাইট ওয়েবমাস্টারে আপনার ওয়েবসাইট এর Sitemap, Robots.txt ফাইল এর সাথে আপনার ওয়েবসাইট এর তথ্য জমা করতে হবে

(১৪) আপনার ব্লগ বা ওয়েবসাইট টি গুগুল ক্রলার দারা ব্লক করা কিনা তা দেখে নিতে হবে

আশা করি আজকের কন্টেন্টটি আপনার কাছে অবশ্যই ভালো লেগেছে। আর উপরুক্ত বিষয় গুলি মেনে চললে আপনার ওয়েবসাইটে গুগুল অ্যাডসেন্স অ্যাপরুভ (Google Adsense Approve) হবে ইনশাআল্লাহ। 

পোষ্ট ক্যাটাগরি:

এখানে আপনার মতামত দিন

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)